artk
বুধবার, নভেম্বার ১৩, ২০১৯ ৩:১১   |  ২৯,কার্তিক ১৪২৬

বিনোদন রিপোর্টার

সোমবার, অক্টোবার ২১, ২০১৯ ১২:১১

ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’-এ যুক্ত হলো বঙ্গ

media

শিগগির শুরু হচ্ছে মোস্তফা সরয়ার ফারুকীর আলোচিত চলচ্চিত্র ‘নো ল্যান্ডস ম্যান’। যৌথ প্রযোজনায় নির্মিতব্য এই ছবির সঙ্গে যুক্ত হলো দেশের জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম বঙ্গ।

ইতোমধ্যেই এই ছবির সহ-প্রযোজনায় যুক্ত আছেন বলিউডের নওয়াজউদ্দিন সিদ্দিকী, স্কয়ার গ্রুপের অঞ্জন চৌধুরী, নুসরাত ইমরোজ তিশা, ভারতীয় বংশদ্ভূত মার্কিন প্রযোজক শ্রীহরি ও ফারুকীর ছবিয়াল। এবার এই ছবির সহ-প্রযোজনায় যুক্ত হলো বঙ্গ।

বিষয়টি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে বঙ্গ’র পরিচালক মুশফিকুর রহমান বলেন, “এ সিনেমার সাথে আজ যুক্ত হতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত এবং গর্বিত।”

এই ছবির সাথে যুক্ত হওয়ার কারণ জানিয়ে বঙ্গ থেকে বলা হয়, মোস্তফা সরয়ার ফারুকী একজন বিশ্বমানের পরিচালক। আরো আছেন নওয়াজউদ্দিন সিদ্দিকীর মতো ভার্সেটাইল অভিনেতা। সেই সাথে এশিয়া, অস্ট্রেলিয়া এবং আমেরিকা-তিনটি মহাদেশে বিস্তৃত এই সিনেমার প্লট। সব দিক বিবেচনা করেই এই ছবির সাথে যুক্ত হওয়া।

‘নো ল্যান্ডস ম্যান’ নিয়ে আমরা অভাবনীয় এবং অভুতপূর্ব কিছু আশা করছি। আমরা চাই আমাদের প্রত্যাশাকেও ছাপিয়ে যাক ফারুকীর আন্তর্জাতিক এই ছবির সফলতা।-এমনটাই জানান বঙ্গের পরিচালক মুশফিক।

সিনেমা প্রযোজনায় বঙ্গের মতো প্লাটফর্মের যুক্ত হওয়াকে আগামী দিনের বাংলা সিনেমার জন্য সবুজ সংকেত বলে মনে করছেন মোস্তফা সরয়ার ফারুকী। তিনি বলেন, “আমরা বহুদিন ধরেই বঙ্গ’র কাজকর্ম দেখছি। অনলাইনে কন্টেন্ট সরবরাহের মধ্য দিয়ে তারা প্রচুর মানুষের কাছে পৌঁছে গেছে, ভরসার জায়গা তৈরি করেছে। সিনেমা নিয়েও তাদের পরিকল্পনা শুনে আমরা আশাবাদী। ‘নো ল্যান্ডস ম্যান’-এর সহ-প্রযোজনায় যুক্ত হওয়ায় তাদের অভিনন্দন।”

নো ল্যান্ডস ম্যান-এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছে বলিউডের দাপুটে অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী ও অস্ট্রেলিয়ান তারকা মেগান মিচেল।সামনে অভিনেতা-অভিনেত্রীর বিষয়ে আরো কিছু চমক আছে বলে জানান নির্মাতা ফারুকী।

ফারুকীর নতুন ছবিতে যুক্ত হওয়া প্রসঙ্গে ভ্যারাইটিকে নওয়াজউদ্দিন সিদ্দিকী বলেন, এই সিনেমার চিত্রনাট্যটা আমি প্রথম যখন পড়ি তখন থেকে এটি আমার সাথে রয়ে গেছে। জোরালো রসবোধ, ব্যাঙ্গ-বিদ্রুপ এবং আবেগের মধ্য দিয়ে আজকের যুগের এক অদ্ভুত পৃথিবীকে আবিষ্কার করে এই চিত্রনাট্য। কিছু সিনেমা আছে যেগুলো আপনার অবশ্যই বানানো উচিত। একজন অভিনেতার সামর্থ্যের বাইরেও এই প্রজেক্টের সাথে যুক্ত হওয়ার জন্য আমি নিজের ভিতর একটা তাগিদ অনুভব করছিলাম, কারণ আমার মনে হয়েছে এটা এমন একটা সিনেমা অবশ্যই যেটা তৈরি হওয়া দরকার।

‘নো ল্যান্ডস ম্যান’ হতে যাচ্ছে ফারুকীর প্রথম ইংরেজি ভাষার চলচ্চিত্র। এর আগে এই ছবির চিত্রনাট্য একাধিক ফেস্টিভালে ফান্ড জিতে নেয়। ২০১৪ সালে প্রথম বুসান ফিল্ম ফেস্টিভালে এশিয়ান প্রজেক্ট মার্কেটে নির্বাচিত হয়। এরপর একই বছর নভেম্বরে ভারতের এনএফডিসি আয়োজিত ফিল্ম বাজারে শ্রেষ্ঠ প্রজেক্টের পুরস্কার লাভ করে। একই বছরের ডিসেম্বরে মোশন পিকচার্স অ্যাসোসিয়েশন অফ আমেরিকা এবং এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ড-এর যৌথ উদ্যোগে দেয়া অ্যাপসা ফিল্ম ফান্ড লাভ করে। প্রতিবছর এশিয়ার দুটি চলচ্চিত্রকে এই ফিল্ম ফান্ডের জন্য নির্বাচিত করা হয়। ২০১৪ সালে এটি পেয়েছিলেন পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী এবং ইরানের বিখ্যাত নির্মাতা জাফর পানাহি।

আবরার হত্যা: ২৫ জনকে আসামি করে চার্জশিট দাখিল শতভাগ বিদ্যুতের আওতায় আরো ২৩ উপজেলা হংকংয়ে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ার আশঙ্কা হুমায়ূন আহমেদের জন্মদিন ঘূর্ণিঝড়ে ৩ সহস্রাধিক মোবাইল টাওয়ার বন্ধ দাখিল পরীক্ষা দিচ্ছে হিন্দু সম্প্রদায়ের কিশোর ব্রাহ্মণবাড়িয়ায় ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত ট্রেন দুর্ঘটনা: নিহত ১৬ জনের লাশ হস্তান্তর ভারতে পেঁয়াজের দাম না পেয়ে কৃষকের কান্না রেফারিকে এসপি হারুনের মারধরের ভিডিও ভাইরাল ‘ঘন কুয়াশার কারণে লালবাতি দেখতে পাননি চালক’ জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা: আ.লীগ নেতা মাসুম কারাগারে গয়েশ্বর বাবু বিএনপি নামক বটগাছ থেকে কবে সরবেন: হাছান মাহমুদ অসুস্থ মায়ের পাশে থাকতে দেশে ফিরলেন মোসাদ্দেক ভুল প্রকাশের দায়ে ডিএসইর জুবায়ের বরখাস্ত সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক মেক্সিকোতে আশ্রয় পেলেন ইভো মোরালেস বুলবুলে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ১২ নভেম্বর: উপকূলবাসী আজো ভোলেনি ভয়াল সেই স্মৃতি পেঁয়াজের দাম বাড়ছেই