artk

বিদেশ ডেস্ক

রোববার, অক্টোবার ২০, ২০১৯ ৭:৫৮

কাশ্মীর সীমান্তে ভারত-পাকিস্তান গোলাগুলি: নিহত ৯

media

কাশ্মীর সীমান্তে ভারত-পাকিস্তানের সেনাদের গুলিতে অন্তত নয়জন নিহত হয়েছেন। নিহত ব্যক্তিদের মধ্যে ছয়জন পাকিস্তানের আর তিনজন ভারতের বলে দুই দেশের পক্ষ থেকে দাবি করা হয়েছে। 

কাশ্মীর সীমান্তে ভারত-পাকিস্তানের সেনাদের গুলিতে অন্তত নয়জন নিহত হয়েছেন। নিহত ব্যক্তিদের মধ্যে ছয়জন পাকিস্তানের আর তিনজন ভারতের বলে দুই দেশের পক্ষ থেকে দাবি করা হয়েছে। 

রোববার ভারতের কুপওয়ারা জেলার টংধড় পাহাড়ি অঞ্চলে এ ঘটনা ঘটে। সংশ্লিষ্ট কর্মকর্তাদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

সাম্প্রতিক সময়ে ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের বিতর্কিত এলাকায় নয়াদিল্লির আরোপিত নিষেধাজ্ঞা শিথিল করার পরই এমন ঘটনা ঘটল। এই ঘটনার জন্য উভয় দেশের কর্মকর্তারা পরস্পরকে দোষারোপ করছেন।

ভারতীয় সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া এএফপিকে বলেন, পাকিস্তানি সেনাদের গুলিতে দুজন সেনা ও একজন বেসামরিক লোক নিহত হয়েছেন, আহত হয়েছেন তিনজন। এই হামলায় বেশ কিছু ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে এবং তিনজন বেসামরিক লোক হাসপাতালে চিকিৎসাধীন।

পাকিস্তানশাসিত কাশ্মীরের কর্মকর্তারা বলছেন, মুজাফফরাবাদ ও নিলম উপত্যকায় ছয়জন বেসামরিক লোক নিহত হয়েছেন এবং অপর আটজন আহত হয়েছেন।

মুজাফফরাবাদের ডেপুটি কমিশনার বাদার মুনির বলেন, মুজাফফরাবাদে বেসামরিক লোকদের বাড়িঘরে মর্টার শেল মারা হয়েছে। এতে পাঁচজন নিহত ও অপর ছয়জন আহত হয়েছেন। নিহত ব্যক্তিদের মধ্যে তিনজন একই পরিবারের।

গত বুধবার ভারতের কাশ্মীরে সহিংসতায় পাঁচজন নিহত হয়েছেন।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা