artk
মঙ্গলবার, নভেম্বার ১২, ২০১৯ ৬:৫১   |  ২৮,কার্তিক ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

শনিবার, অক্টোবার ১৯, ২০১৯ ৬:১৬

চট্টগ্রামে লিটনের পর নাঈমের সেঞ্চুরি

media

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগে ঢাকা ও রংপুর বিভাগের ম্যাচে রানের বন্যা বইয়ে দিচ্ছেন ব্যাটসম্যানরা। ফলে ড্রয়ের দিকে এগুচ্ছে চার দিনের টেস্টটি। প্রথম ইনিংসে ৮ উইকেটে ৫৫৬ রানের পাহাড়সমান সংগ্রহ গড়ে প্রথম ইনিংস ঘোষণা করে ঢাকা বিভাগ। 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগে ঢাকা ও রংপুর বিভাগের ম্যাচে রানের বন্যা বইয়ে দিচ্ছেন ব্যাটসম্যানরা। ফলে ড্রয়ের দিকে এগুচ্ছে চার দিনের টেস্টটি। প্রথম ইনিংসে ৮ উইকেটে ৫৫৬ রানের পাহাড়সমান সংগ্রহ গড়ে প্রথম ইনিংস ঘোষণা করে ঢাকা বিভাগ। 

জবাবে আজ শনিবার তৃতীয় দিন শেষে রংপুর বিভাগের সংগ্রহ ৫ উইকেটে ৩৩৪ রান। ঢাকার প্রথম ইনিংস থেকে ২২২ রান পিছিয়ে আছে রংপুর। রংপুরের ওপেনার লিটন দাসের (১২২) পর সেঞ্চুরি তুলে নিয়েছেন চার নাম্বারে নামা নাঈম ইসলামও। ২৯৬ বলে ১২ বাউন্ডারি আর ১ ছক্কায় দিন শেষে ১২৪ রানে অপরাজিত আছেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার ২৭তম সেঞ্চুরি।

হাফসেঞ্চুরি নিয়ে নাঈমের সঙ্গে ব্যাটিংয়ে আছেন তানবীর হায়দার। ১০১ বলে ৭ চারের সাহায্যে ৫২ রানে অপরাজিত এই অলরাউন্ডার। তবে ভালো করতে পারেননি জাতীয় দলের বাইরে থাকা দুই ব্যাটসম্যান নাসির হোসেন আর আরিফুল হক। নাসির মাত্র ১ রানে আর আরিফুল ১৭ রানে সাজঘরের পথ ধরেন। রংপুরের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন সুমন খান আর সালাউদ্দিন শাকিল।

জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা: আ.লীগ নেতা মাসুম কারাগারে গয়েশ্বর বাবু বিএনপি নামক বটগাছ থেকে কবে সরবেন: হাছান মাহমুদ অসুস্থ মায়ের পাশে থাকতে দেশে ফিরলেন মোসাদ্দেক ভুল প্রকাশের দায়ে ডিএসইর জুবায়ের বরখাস্ত সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক মেক্সিকোতে আশ্রয় পেলেন ইভো মোরালেস বুলবুলে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ১২ নভেম্বর: উপকূলবাসী আজো ভোলেনি ভয়াল সেই স্মৃতি পেঁয়াজের দাম বাড়ছেই জেএসসি-জেডিসির ৫ পরীক্ষার নতুন সময়সূচি সকালে ঘুম থেকে উঠে পানি পানে ৬ উপকার যুক্তরাজ্যে গাঁজার তৈরি দুটো ওষুধের অনুমোদন স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তরের সম্মেলন মঙ্গলবার চারদিনের সফরে মঙ্গলবার নেপাল যাচ্ছেন রাষ্ট্রপতি কসবায় ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৫ রাজনীতি গাড়ি-বাড়ি করার পেশা নয়: রাষ্ট্রপতি রাঁঙ্গার বিচারের ভার জনগণের কাছে দিলেন নূর হোসেনের মা পুত্র সন্তানের বাবা হলেন আল আমিন আইসিসি র‍্যাংকিং থেকে মুছে ফেলা হলো সাকিবের নাম রোহিঙ্গা গণহত্যা: মিয়ানমারের বিরুদ্ধে মামলা গাম্বিয়ার