artk
বুধবার, নভেম্বার ১৩, ২০১৯ ৩:৩৯   |  ২৮,কার্তিক ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

শনিবার, অক্টোবার ১৯, ২০১৯ ৬:১৩

বাংলাদেশের বিপক্ষে বিশ্রামে থাকবেন কোহলি!

media

নভেম্বরের শুরুতেই ভারত সফরে যাবে টাইগাররা। সফরে তিনটি টি-টোয়েন্টি ও দুইটি টেস্ট ম্যাচ খেলবে সাকিবরা। এরই মধ্যে টেস্ট চ্যাম্পিয়নশিপের ৪টি ম্যাচ খেলে ফেলেছে ভারত। তবে ভারতের বিপক্ষে সফর দিয়েই চ্যাম্পিয়নশিপে যাত্রা শুরু হবে বাংলাদেশের।

নভেম্বরের শুরুতেই ভারত সফরে যাবে টাইগাররা। সফরে তিনটি টি-টোয়েন্টি ও দুইটি টেস্ট ম্যাচ খেলবে সাকিবরা। এরই মধ্যে টেস্ট চ্যাম্পিয়নশিপের ৪টি ম্যাচ খেলে ফেলেছে ভারত। তবে ভারতের বিপক্ষে সফর দিয়েই চ্যাম্পিয়নশিপে যাত্রা শুরু হবে বাংলাদেশের।

ফলে এ সফরের টেস্ট সিরিজটা বেশ গুরুত্বপূর্ণ টাইগারদের জন্য। সে তুলনায় টেস্ট সিরিজের আগে টি-টোয়েন্টি সিরিজের দিকে মনোযোগ কম থাকাই স্বাভাবিক। বিশেষ করে স্বাগতিক দেশটির জন্যও অধিক গুরুত্বপূর্ণ হবে দুই ম্যাচের টেস্ট সিরিজটি। তবে ভারতীয় সংবাদ মাধ্যমের খবর জানাচ্ছে, বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে থাকবেন স্বাগতিক দলের অধিনায়ক বিরাট কোহলি। টেস্ট সিরিজে তাকে সতেজ পাওয়ার জন্যই কুড়ি ওভারের ফরম্যাটে বিশ্রাম দেয়া হবে জানাচ্ছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

এ বিশ্রামটা অবশ্য খুব দরকারি কোহলির জন্য। কেননা ইংল্যান্ডের মাটিতে বিশ্বকাপ থেকে শুরু করে টানা খেলার মধ্যেই আছে ভারত। বিশ্বকাপ শেষ করে ওয়েস্ট ইন্ডিজে পূর্ণাঙ্গ সফর এবং এখন ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও লম্বা সিরিজ- সব মিলিয়ে ব্যস্ত সময়ই যাচ্ছে ভারতীয় ক্রিকেট দলের। যেখানে স্বাভাবিকভাবেই ছিলেন কোহলিও।

শুধু তাই নয়। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় টেস্টের পরপরই, বাংলাদেশের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ। এরপর আবার ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা। এ তিন দেশের বিপক্ষে মোকাবিলা শেষ করেই আবার ভারতীয় ক্রিকেট দল উড়াল দেবে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ টি-টোয়েন্টি, ৩ ওয়ানডে ও ২ টেস্ট খেলতে।

ফলে বিশ্রামের কোনো সুযোগই থাকবে না ভারতীয় অধিনায়ক কোহলির জন্য। তাই বাংলাদেশের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজটিতে বিশ্রাম দেয়া হতে পারে তাকে। এমনটা হলে অধিনায়কত্ব দেয়া হতে পারে রোহিত শর্মাকে। তবে টেস্ট সিরিজে ঠিকই খেলবেন কোহলি।

আগামী ৩ নভেম্বর দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে হবে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি। পরে ৭ নভেম্বর রাজকোট এবং ১০ নভেম্বর সিরিজের শেষ ম্যাচটি হবে নাগপুরে। সবগুলো ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

ভারতে পেঁয়াজের দাম না পেয়ে কৃষকের কান্না রেফারিকে এসপি হারুনের মারধরের ভিডিও ভাইরাল ‘ঘন কুয়াশার কারণে লালবাতি দেখতে পাননি চালক’ জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা: আ.লীগ নেতা মাসুম কারাগারে গয়েশ্বর বাবু বিএনপি নামক বটগাছ থেকে কবে সরবেন: হাছান মাহমুদ অসুস্থ মায়ের পাশে থাকতে দেশে ফিরলেন মোসাদ্দেক ভুল প্রকাশের দায়ে ডিএসইর জুবায়ের বরখাস্ত সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক মেক্সিকোতে আশ্রয় পেলেন ইভো মোরালেস বুলবুলে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ১২ নভেম্বর: উপকূলবাসী আজো ভোলেনি ভয়াল সেই স্মৃতি পেঁয়াজের দাম বাড়ছেই জেএসসি-জেডিসির ৫ পরীক্ষার নতুন সময়সূচি সকালে ঘুম থেকে উঠে পানি পানে ৬ উপকার যুক্তরাজ্যে গাঁজার তৈরি দুটো ওষুধের অনুমোদন স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তরের সম্মেলন মঙ্গলবার চারদিনের সফরে মঙ্গলবার নেপাল যাচ্ছেন রাষ্ট্রপতি কসবায় ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৫ রাজনীতি গাড়ি-বাড়ি করার পেশা নয়: রাষ্ট্রপতি রাঁঙ্গার বিচারের ভার জনগণের কাছে দিলেন নূর হোসেনের মা