artk

স্পোর্টস রিপোর্টার

শনিবার, অক্টোবার ১৯, ২০১৯ ৬:১৩

বাংলাদেশের বিপক্ষে বিশ্রামে থাকবেন কোহলি!

media

নভেম্বরের শুরুতেই ভারত সফরে যাবে টাইগাররা। সফরে তিনটি টি-টোয়েন্টি ও দুইটি টেস্ট ম্যাচ খেলবে সাকিবরা। এরই মধ্যে টেস্ট চ্যাম্পিয়নশিপের ৪টি ম্যাচ খেলে ফেলেছে ভারত। তবে ভারতের বিপক্ষে সফর দিয়েই চ্যাম্পিয়নশিপে যাত্রা শুরু হবে বাংলাদেশের।

নভেম্বরের শুরুতেই ভারত সফরে যাবে টাইগাররা। সফরে তিনটি টি-টোয়েন্টি ও দুইটি টেস্ট ম্যাচ খেলবে সাকিবরা। এরই মধ্যে টেস্ট চ্যাম্পিয়নশিপের ৪টি ম্যাচ খেলে ফেলেছে ভারত। তবে ভারতের বিপক্ষে সফর দিয়েই চ্যাম্পিয়নশিপে যাত্রা শুরু হবে বাংলাদেশের।

ফলে এ সফরের টেস্ট সিরিজটা বেশ গুরুত্বপূর্ণ টাইগারদের জন্য। সে তুলনায় টেস্ট সিরিজের আগে টি-টোয়েন্টি সিরিজের দিকে মনোযোগ কম থাকাই স্বাভাবিক। বিশেষ করে স্বাগতিক দেশটির জন্যও অধিক গুরুত্বপূর্ণ হবে দুই ম্যাচের টেস্ট সিরিজটি। তবে ভারতীয় সংবাদ মাধ্যমের খবর জানাচ্ছে, বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে থাকবেন স্বাগতিক দলের অধিনায়ক বিরাট কোহলি। টেস্ট সিরিজে তাকে সতেজ পাওয়ার জন্যই কুড়ি ওভারের ফরম্যাটে বিশ্রাম দেয়া হবে জানাচ্ছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

এ বিশ্রামটা অবশ্য খুব দরকারি কোহলির জন্য। কেননা ইংল্যান্ডের মাটিতে বিশ্বকাপ থেকে শুরু করে টানা খেলার মধ্যেই আছে ভারত। বিশ্বকাপ শেষ করে ওয়েস্ট ইন্ডিজে পূর্ণাঙ্গ সফর এবং এখন ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও লম্বা সিরিজ- সব মিলিয়ে ব্যস্ত সময়ই যাচ্ছে ভারতীয় ক্রিকেট দলের। যেখানে স্বাভাবিকভাবেই ছিলেন কোহলিও।

শুধু তাই নয়। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় টেস্টের পরপরই, বাংলাদেশের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ। এরপর আবার ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা। এ তিন দেশের বিপক্ষে মোকাবিলা শেষ করেই আবার ভারতীয় ক্রিকেট দল উড়াল দেবে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ টি-টোয়েন্টি, ৩ ওয়ানডে ও ২ টেস্ট খেলতে।

ফলে বিশ্রামের কোনো সুযোগই থাকবে না ভারতীয় অধিনায়ক কোহলির জন্য। তাই বাংলাদেশের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজটিতে বিশ্রাম দেয়া হতে পারে তাকে। এমনটা হলে অধিনায়কত্ব দেয়া হতে পারে রোহিত শর্মাকে। তবে টেস্ট সিরিজে ঠিকই খেলবেন কোহলি।

আগামী ৩ নভেম্বর দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে হবে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি। পরে ৭ নভেম্বর রাজকোট এবং ১০ নভেম্বর সিরিজের শেষ ম্যাচটি হবে নাগপুরে। সবগুলো ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা