artk
মঙ্গলবার, নভেম্বার ১২, ২০১৯ ৭:৪৩   |  ২৮,কার্তিক ১৪২৬

গাইবান্ধা সংবাদদাতা

শনিবার, অক্টোবার ১৯, ২০১৯ ৪:৫৮

সুদের টাকা না দেয়ায় ইমামকে হত্যার অভিযোগ

media

নিখোঁজ হওয়ার এক দিন পর গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলায় একটি আমগাছ থেকে আজ শনিবার মসজিদের ইমামের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। পরিবারের অভিযোগ, ঋণের টাকা পরিশোধ করার পরও সুদ না দেওয়ায় এলাকার দাদন ব্যবসায়ী ও তার সহযোগীরা ইমামকে হত্যা করেছেন।

নিখোঁজ হওয়ার এক দিন পর গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলায় একটি আমগাছ থেকে আজ শনিবার মসজিদের ইমামের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। পরিবারের অভিযোগ, ঋণের টাকা পরিশোধ করার পরও সুদ না দেওয়ায় এলাকার দাদন ব্যবসায়ী ও তার সহযোগীরা ইমামকে হত্যা করেছেন।

বেলা সাড়ে ১১টার দিকে সাদুল্যাপুর উপজেলার ইদিলপুর ইউনিয়নের গোবিন্দ রায় দেবোত্তর গ্রামের একটি আমগাছ থেকে লাশটি উদ্ধার করে পুলিশ। ইমামের নাম আবুল কালাম আজাদ (৪৭)। তিনি একই ইউনিয়নের মহিপুর উত্তরপাড়া গ্রামের মৃত ইসমাইল হোসেনের ছেলে। আবুল কালাম পাশের পলাশবাড়ী উপজেলার দুর্গাপুর গাবের দিঘি এলাকার জামে মসজিদের পেশ ইমাম ছিলেন।

সাদুল্যাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানার তথ্যমতে, মসজিদে জুমার নামাজ পড়ানোর জন্য গতকাল শুক্রবার বেলা ১১টার দিকে ইমাম আবুল কালাম আজাদ বাসা থেকে বের হন। এরপর থেকে তার কোনো সন্ধান পাওয়া যাচ্ছিল না। আজ ভোরে এলাকাবাসী ইমামের বাড়ির অদূরে গোবিন্দ রায় দেবোত্তর গ্রামের একটি আমগাছের ডালের সঙ্গে তার ঝুলন্ত লাশ দেখতে পান। খবর পেয়ে পুলিশ তার লাশ উদ্ধার করে। ময়না তদন্তের জন্য লাশ গাইবান্ধা জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়।

ইমামের স্ত্রী লাবণী বেগমের অভিযোগ, পলাশবাড়ী উপজেলার উদয়সাগর এলাকার দাদন ব্যবসায়ী শাহারুলের সঙ্গে তার স্বামীর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল। প্রায় আট মাস আগে ইমাম আর্থিক সংকটের কারণে শাহারুলের কাছ থেকে ২০ হাজার টাকা ধার নিয়েছিলেন। কিছুদিন আগে সেই টাকা পরিশোধও করেন। কিন্তু পরবর্তী সময়ে জানতে পারেন, তাকে ওই টাকার সুদ দিতে হবে। গত বুধবার শাহারুল তার সহযোগী শরিফুল ও মিলনকে নিয়ে তাদের বাড়ি আসেন এবং সুদের টাকার জন্য ইমামকে চাপ দিতে থাকেন। কিন্তু ইমাম সুদের টাকা দিতে অপারগতা প্রকাশ করেন। এতে দাদন ব্যবসায়ী ও তার সহযোগীরা ক্ষিপ্ত হয়ে তাকে প্রাণনাশের হুমকি দিয়ে চলে যান।

ইমামের বড় মেয়ে ফাতেমা বেগম জানান, জুমার নামাজ পড়াতে যাওয়ার জন্য আবুল কালাম বাসা থেকে বের হয়ে বিকেল পর্যন্ত না ফেরায় তার মুঠোফোনে তারা কল দেন। কিন্তু মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়। খোঁজখবর নিয়ে জানতে পারেন, জামে মসজিদে যাওয়ার পথে ওই দাদন ব্যবসায়ীরা বাবাকে তুলে নিয়ে গেছেন। বিষয়টি ওই রাতেই পলাশবাড়ী উপজেলার মহদীপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান তৌহিদুল ইসলাম মণ্ডলকে জানানো হয়।

মেয়ে অভিযোগ করেন, দাদন ব্যবসায়ীরা তার বাবাকে হত্যা করে লাশ বাড়ির অদূরে আমগাছে ঝুলিয়ে রেখে গেছেন।

অভিযোগ জানানোর বিষয়টির সত্যতা স্বীকার করেন ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম মণ্ডল। তিনি বলেন, ‘বিষয়টি আমি তাৎক্ষণিকভাবে পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) মোবাইল ফোনে জানাই।’

পলাশবাড়ী থানার ওসি মাসুদুর রহমান বলেন, ‘চেয়ারম্যান তৌহিদুল ইসলাম মণ্ডলের কাছ থেকে মোবাইল ফোনে বিষয়টি জানতে পেরে রাতেই সম্ভাব্য বিভিন্ন স্থানে খোঁজখবর নিই। কিন্তু ইমাম আবুল কালাম ও দাদন ব্যবসায়ী শাহারুলের কোনো সন্ধান পাইনি।’

এ ব্যাপারে সাদুল্যাপুর থানার ওসি মাসুদ রানা বলেন, ময়না তদন্তের প্রতিবেদন না পাওয়া পর্যন্ত মৃত্যুর কারণ সম্পর্কে কোনো মন্তব্য করা যাচ্ছে না।

এ বিষয়ে দাদন ব্যবসায়ী শাহারুলের সঙ্গে কথা বলতে তার মুঠোফোনে একাধিকবার কল করে তা বন্ধ পাওয়া যায়।

রেফারিকে এসপি হারুনের মারধরের ভিডিও ভাইরাল ‘ঘন কুয়াশার কারণে লালবাতি দেখতে পাননি চালক’ জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা: আ.লীগ নেতা মাসুম কারাগারে গয়েশ্বর বাবু বিএনপি নামক বটগাছ থেকে কবে সরবেন: হাছান মাহমুদ অসুস্থ মায়ের পাশে থাকতে দেশে ফিরলেন মোসাদ্দেক ভুল প্রকাশের দায়ে ডিএসইর জুবায়ের বরখাস্ত সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক মেক্সিকোতে আশ্রয় পেলেন ইভো মোরালেস বুলবুলে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ১২ নভেম্বর: উপকূলবাসী আজো ভোলেনি ভয়াল সেই স্মৃতি পেঁয়াজের দাম বাড়ছেই জেএসসি-জেডিসির ৫ পরীক্ষার নতুন সময়সূচি সকালে ঘুম থেকে উঠে পানি পানে ৬ উপকার যুক্তরাজ্যে গাঁজার তৈরি দুটো ওষুধের অনুমোদন স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তরের সম্মেলন মঙ্গলবার চারদিনের সফরে মঙ্গলবার নেপাল যাচ্ছেন রাষ্ট্রপতি কসবায় ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৫ রাজনীতি গাড়ি-বাড়ি করার পেশা নয়: রাষ্ট্রপতি রাঁঙ্গার বিচারের ভার জনগণের কাছে দিলেন নূর হোসেনের মা পুত্র সন্তানের বাবা হলেন আল আমিন