artk
মঙ্গলবার, নভেম্বার ১২, ২০১৯ ৬:৪৮   |  ২৮,কার্তিক ১৪২৬

নিজস্ব প্রতিবেদক

শনিবার, অক্টোবার ১৯, ২০১৯ ১২:০৮

হবিগঞ্জে ‘কৃমিনাশক’ খেয়ে বোনের মৃত্যু, আশঙ্কাজনক দুই ভাই

media

হবিগঞ্জ সদর উপজেলার উচাইল চারিনাও গ্রামে ‘কৃমিনাশক’ ওষুধ খাওয়ার পর প্রতিক্রিয়ায় সাথী আক্তার (৫) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। একই কারণে অসুস্থ হয়েছে তার ৭ বছর বয়সী দুই ভাই তোফাজ্জল ও রবিউল।

হবিগঞ্জ সদর উপজেলার উচাইল চারিনাও গ্রামে ‘কৃমিনাশক’ ওষুধ খাওয়ার পর প্রতিক্রিয়ায় সাথী আক্তার (৫) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। একই কারণে অসুস্থ হয়েছে তার ৭ বছর বয়সী দুই ভাই তোফাজ্জল ও রবিউল।

শুক্রবার দিবাগত রাতে তাদেরকে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক সাথীকে মৃত ঘোষণা করেন। তোফাজ্জল এবং রবিউলের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। সে চারিনাও গ্রামের সিরাজুল ইসলামের মেয়ে।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার দিনে তিন সন্তানের জন্য কৃমিনাশক একটি সিরাপ ক্রয় করে বাড়িতে রাখেন সিরাজুল। রাতে ফার্মেসী ব্যবসায়ীর পরামর্শ অনুযায়ী তিন শিশুকে খাওয়ান। ওষুধ সেবনের কিছুক্ষণ পরই বমি হয় শিশুদের। সাথে সাথে তাদেরকে হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক সাথীকে মৃত ঘোষণা করেন।

হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের চিকিৎসক হায়দারী আলী জানান, সাথীকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়। বাকী দুই শিশু ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়ায় অসুস্থ হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক। তাই উন্নত চিকিৎসার জন্য সিলেটে প্রেরণ করা হয়েছে।

এ চিকিৎসক গণমাধ্যমকে আরো জানান, মেয়াদোত্তীর্ণ ওষুধ খেয়ে থাকলে পার্শ্বপ্রতিক্রিয়ার কারণে এ ঘটনা ঘটতে পারে।

জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা: আ.লীগ নেতা মাসুম কারাগারে গয়েশ্বর বাবু বিএনপি নামক বটগাছ থেকে কবে সরবেন: হাছান মাহমুদ অসুস্থ মায়ের পাশে থাকতে দেশে ফিরলেন মোসাদ্দেক ভুল প্রকাশের দায়ে ডিএসইর জুবায়ের বরখাস্ত সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক মেক্সিকোতে আশ্রয় পেলেন ইভো মোরালেস বুলবুলে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ১২ নভেম্বর: উপকূলবাসী আজো ভোলেনি ভয়াল সেই স্মৃতি পেঁয়াজের দাম বাড়ছেই জেএসসি-জেডিসির ৫ পরীক্ষার নতুন সময়সূচি সকালে ঘুম থেকে উঠে পানি পানে ৬ উপকার যুক্তরাজ্যে গাঁজার তৈরি দুটো ওষুধের অনুমোদন স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তরের সম্মেলন মঙ্গলবার চারদিনের সফরে মঙ্গলবার নেপাল যাচ্ছেন রাষ্ট্রপতি কসবায় ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৫ রাজনীতি গাড়ি-বাড়ি করার পেশা নয়: রাষ্ট্রপতি রাঁঙ্গার বিচারের ভার জনগণের কাছে দিলেন নূর হোসেনের মা পুত্র সন্তানের বাবা হলেন আল আমিন আইসিসি র‍্যাংকিং থেকে মুছে ফেলা হলো সাকিবের নাম রোহিঙ্গা গণহত্যা: মিয়ানমারের বিরুদ্ধে মামলা গাম্বিয়ার