artk
শুক্রবার, নভেম্বার ২২, ২০১৯ ১০:০৫   |  ৮,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

শুক্রবার, অক্টোবার ১৮, ২০১৯ ৯:৫১

চোট নিয়েই সাইফের ডাবল সেঞ্চুরি

media

আগের দিনই সেঞ্চুরি পেয়ে গিয়েছিলেন। কিন্তু চোট পেয়ে মাঠ ছাড়তে হয় সাইফ হাসানকে। ১২০ রানে ছিলেন অপরাজিত। আজ শুক্রবার দ্বিতীয় দিনে আবারও মাঠে নেমে ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান।  

আগের দিনই সেঞ্চুরি পেয়ে গিয়েছিলেন। কিন্তু চোট পেয়ে মাঠ ছাড়তে হয় সাইফ হাসানকে। ১২০ রানে ছিলেন অপরাজিত। আজ শুক্রবার দ্বিতীয় দিনে আবারও মাঠে নেমে ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান। এবারও তাকে আউট করতে পারেননি রংপুর বিভাগের বোলাররা।

চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জাতীয় লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে খেলছে ঢাকা বিভাগ আর রংপুর বিভাগ। টস জিতে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ৩১৪ রানে দিন শেষ করেছিল ঢাকা। দ্বিতীয় দিনে তারা ৮ উইকেটে ৫৫৬ রানের হিমালয়সম সংগ্রহ গড়ে ইনিংস ঘোষণা করেছে। 

বড় স্কোরের কারিগর সাইফ হাসান। শ্রীলঙ্কায় বাংলাদেশ ‘এ’ দলের হয়ে আনঅফিসিয়াল ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে সাইফ খেলেছিলেন ১১৭ রানের দুর্দান্ত এক ইনিংস। পাঁচদিনের ব্যবধানে জাতীয় লিগে খেলতে নেমে হার না মানা ২২০ রানের এক ইনিংস খেললেন সাইফ। ৪৮৮ মিনিটের মহাকাব্যিক এই ইনিংসটিতে সাইফ বল মোকাবেলা করেছেন ৩২৯টি, ১৯ বাউন্ডারির সঙ্গে হাঁকিয়েছেন ৪টি ছক্কাও।

শেষদিকে নেমে অধিনায়ক নাদিফ চৌধুরীও খেলেন ৬১ রানের এক ইনিংস। এর আগে ওপেনিংয়ে রনি তালুকদার ৬৫ আর চার নাম্বারে ব্যাটসম্যান রকিবুল হাসান করেন ৫৭ রান। রংপুর বিভাগের পক্ষে ৩টি করে উইকেট নিয়েছেন সোহরাওয়ার্দি শুভ আর সঞ্জিত সাহা।

জবাব দিতে নেমে কিছুটা বিপদেই আছে রংপুর। ওপেনার লিটন দাস একটা প্রান্ত ধরে হাফসেঞ্চুরি তুলে নিলেও আরেক ওপেনার হামিদুল ইসলাম (৯) আর তিনে নামা মাহমুদুল হাসান (০) দলকে ভরসা দিতে পারেননি। দুটি উইকেটই নিয়েছেন সালাউদ্দিন শাকিল। ২ উইকেটে ৭১ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করবে রংপুর। লিটন দাস ৫১ আর নাইম ইসলাম ৮ রানে অপরাজিত আছেন।

বিয়েবাড়িতে মদপানে দুই যুবকের মৃত্যু বিএনপি নেতাদের মুখ ছাড়া আর সব কিছুই সরকারের নিয়ন্ত্রণে আছে: কাদের ‘বেপরোয়া বাসচালক নিয়ন্ত্রণ হারানোয়’ শ্রীনগরের দুর্ঘটনা এমপি বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার লন্ডনে সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি যুবক নিহত কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে দুই নারীর মৃত্যু এই সরকারও মুনতাসীর ফ্যান্টাসির মধ্যে পড়েছে: মির্জা ফখরুল উত্তরায় গাড়িমুক্ত সড়ক উদ্বোধন করলেন মেয়র আতিক সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব প্রচার এখন বড় সমস্যা: তথ্যমন্ত্রী বিএনপি এখন গুজবনির্ভর রাজনীতি করছে: খালিদ মাহমুদ শ্রীনগরে বাস-মাইক্রো সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ১০ টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ সিরাজগঞ্জে নেশাজাতীয় পানীয় পানে ২ যুবকের মৃত্যু দিন-রাতের টেস্টকে যুগান্তকারী উপলক্ষ বললেন বিরাট কোহলি গ্রেটা থানবার্গের আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার জয় ঐতিহাসিক ইডেন টেস্টে সম্ভাব্য বাংলাদেশ একাদশ প্রথম দিবা-রাত্রির টেস্ট স্মরণীয় করে রাখতে চায় বাংলাদেশ লক্ষ্মীপুরে 'গণপিটুনিতে' নিহত ১ ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে আসছেন বান কি মুন ইডেন ম্যাচের ফাঁকেই হাসিনা-মমতা বৈঠক দুপুরে ইডেন গার্ডেনে গোলাপি টেস্ট উদ্বোধন করবেন শেখ হাসিনা বুয়েটের ২৬ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার আইন মেনে চললে দুর্ঘটনা অনেকাংশে কমবে: স্বরাষ্ট্রমন্ত্রী ইটিভির সাবেক চেয়ারম্যান সালামের মামলা বাতিল পিইসি পরীক্ষায় শিক্ষার্থী বহিষ্কার কেন অবৈধ নয়: হাইকোর্ট বিএনপি নেতাদের বাড়ি ঘেরাও হচ্ছে না কেন: গয়েশ্বর শফিকুরের বিরুদ্ধে দুদকের মামলা অপরাধীরা মোবাইল ব্যাংকিং চ্যানেল ব্যবহারে করছে: দুদক চেয়ারম্যান সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি না হলে সমস্যা হবে না: কাদের পুঁজিবাজারে সব ধরনের সূচকের উত্থান