artk
বৃহস্পতিবার, নভেম্বার ২১, ২০১৯ ১১:২৯   |  ৭,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

শুক্রবার, অক্টোবার ১৮, ২০১৯ ৮:৩১

ফের বাংলাদেশ দলকে ব্যঙ্গ করলেন শেবাগ

media

ভারতীয় টিভি চ্যানেল স্টার স্পোর্টসের এমন অভ্যাস তো বহুদিনের। কোন একটা সিরিজ এলেই প্রতিপক্ষকে ব্যঙ্গ করে প্রমো কিংবা বিজ্ঞাপন তৈরি করে ফেলে চ্যানেলটি। অনেক সময় সেটা মাত্রা ছাড়িয়ে যায়।  

ভারতীয় টিভি চ্যানেল স্টার স্পোর্টসের এমন অভ্যাস তো বহুদিনের। কোন একটা সিরিজ এলেই প্রতিপক্ষকে ব্যঙ্গ করে প্রমো কিংবা বিজ্ঞাপন তৈরি করে ফেলে চ্যানেলটি। অনেক সময় সেটা মাত্রা ছাড়িয়ে যায়। এই তো মাস ছয়েক আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজ ছিল ভারতের।

এর আগে স্টার স্পোর্টস বিজ্ঞাপন বানায় অস্ট্রেলিয়াকে ব্যঙ্গ করে। যেখানে বীরেন্দর শেবাগকে মডেল হিসেবে রাখা হয়। অস্ট্রেলিয়ার জার্সি পরা কয়েকজন শিশুকে নিয়ে তৈরি বিজ্ঞাপনের শেষের দিকে দেখানো হয়, শেবাগের কোলে প্রস্রাব করে দিয়েছে এক অস্ট্রেলিয়ান শিশু।

এটা দিয়ে মূলতঃ বোঝানো হয়েছিল, ভারতের মাটিতে খেলতে এসে ভয়ে এমনই অবস্থা হবে শিশুতুল্য অস্ট্রেলিয়ার। তবে বাস্তবতা হলো, ওই সিরিজে ওয়ানডে সিরিজে ভারতকে ৩-২ ব্যবধানে হারানোর পর টি-টোয়েন্টিতে ২-০তে ধবলধোলাই করেছিল সফরকারি অস্ট্রেলিয়া। কিন্তু তারপরও বোধ হয় শিক্ষা হয়নি স্টার স্পোর্টসের। 

এবার বাংলাদেশের বিপক্ষে আসন্ন সিরিজকে সামনে রেখে আবারও একটি প্রমো বানিয়েছে তারা। যেখানে ব্যঙ্গ করা হয়েছে বাংলাদেশ দলকে। তিন ম্যাচ টি-টোয়েন্টি আর দুই টেস্টের সিরিজ খেলতে দিন কয়েক পরই ভারত যাচ্ছে বাংলাদেশ। সিরিজের প্রথম টি-টোয়েন্টি ৩ নভেম্বর।

ওই সিরিজটি নিয়েই প্রমো বানিয়েছে স্টার স্পোর্টস। বাংলাদেশ যে কখনও ভারতকে টি-টোয়েন্টিতে হারাতে পারেনি, সেই বিষয়টি সামনে এনে প্রমোতে দেখানো হয়, বল আকৃতির একটি চোখ মুখওয়ালা বস্তু বাংলাদেশ জাতীয় দলের ক্যাপ মাথায় দিয়ে ভীষণ লাফালাফি করছে।

আর শেবাগ প্রমোর শেষের দিকে বলেন, ‘এখানেই এতো উড়ছে, আর যদি টি-টোয়েন্টিতে জিতে যায়, তবে যে কী করবে কে জানে?’

স্পষ্টত এটা দিয়ে বোঝানো হয়েছে, বাংলাদেশ পারফরম্যান্সের চেয়ে বেশি লাফালাফি করে, আর ভারতকে হারানোটা বলতে গেলে অসম্ভবই টাইগারদের জন্য। স্টার স্পোর্টস তাদের ভেরিফায়েড পেজে এই প্রমো শেয়ার করে আবার লিখেছে, শেবাগের সতর্কবার্তা, বাংলাদেশের কাছে হারা যাবে না।

এর আগেও বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে এমন ব্যঙ্গাত্মক বিজ্ঞাপন বানিয়ে সমালোচনা কুড়িয়েছে স্টার স্পোর্টস। বিশ্বকাপ ম্যাচের আগে ‘চিবিয়ে খাব’ বিজ্ঞাপন প্রচার করেছিল চ্যানেলটি। পরে ব্যাপক সমালোচনার মুখে বিজ্ঞাপনটি প্রচার বন্ধ করে তারা।

জীবনযাত্রায় বদল এনে নিয়ন্ত্রণে রাখুন রক্তচাপ সশস্ত্র বাহিনী দিবসে শিখা অনির্বাণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা তিনদিনব্যাপী ‘শালুক’-এর নিবিড় সম্মিলন শুরু শুক্রবার ভারতের সাথে ১০০ কোটি ডলারের নৌ-অস্ত্র চুক্তি যুক্তরাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাসে কর্মবিরতি প্রত্যাহার মালিক-শ্রমিকদের চেকপোস্টে ডাকাতের হামলা, ৪ পুলিশ আহত মেলায় রাজস্ব আদায় ২৬১৩ কোটি টাকা রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে ময়মনসিংহে এক বাড়িতেই ৭ হাজার কেজি লবণ ট্রান্সফাররেবল এলসির সঠিক ব্যবহারে বায়িং হাউজের দক্ষতা বাড়ানো জরুরী জনগণকে শাস্তি দেবেন না প্লিজ: কাদের কাউন্সিলর সাঈদের বিরুদ্ধে মামলা সৈয়দ নূরুল আলমের ‘আমার জীবন ও উন্নয়নের ৪৪ বছর’ টিকাটুলিতে রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ আগুন শিগগিরই ২২১ বন্ড লেনদেনযোগ্য হবে দেশের মানুষ এখন খোলা জেলে বন্দী: মির্জা আব্বাস ধর্মঘটের প্রভাব চালের বাজারে পড়বে না: খাদ্যমন্ত্রী বায়ুদূষণে শীর্ষে ঢাকা, ২৫ নভেম্বর আন্তমন্ত্রণালয় সভা চট্টগ্রামে পাহাড়ে অস্ত্র তৈরির কারখানা: ২০ অস্ত্রসহ ‘ডাকাত সর্দার’ গ্রেপ্তার ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে যান চলাচল স্বাভাবিক বাস নেই, ভোগান্তি মাথায় নিয়ে হাঁটছে মানুষ ভুঁড়িওয়ালা পুরুষের কদর বেশি কেন নারীর কাছে ? সায়েদাবাদ থেকে দূরপাল্লার বাস বন্ধ শিক্ষকের থাপ্পড়ে কান ফাটলো ছাত্রের রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত আমার বিরুদ্ধে অনুসন্ধান চালালে অনেক এমপি-মন্ত্রীর যাবজ্জীবন হবে: নাজমুল আইনের লাগাম ছেড়ার ধর্মঘটে সারাদেশে অচলাবস্থা দিনাজপুরে ট্রাকচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত কাউন্সিলর রাজিবের তিন গাড়ি জব্দ সেফুদার সম্পত্তি ক্রোকের আদেশ