artk

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার, অক্টোবার ১৫, ২০১৯ ৯:০০

আর কটা দিন সবুর কর...

media

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, বর্তমান সরকারকে ক্ষমতা থেকে সরাতে তাদের আর কিছুদিন অপেক্ষা করতে হবে এবং এরপর গণবিস্ফোরণ ঘটবে। দেশের সব বিশ্ববিদ্যালয়ের হলগুলোয় সরকারি দলের ছাত্রদের টর্চার সেল রয়েছে বলে দাবি করেন মওদুদ।

২০–দলীয় জোটের উদ্যোগে বুয়েটের ছাত্র আবরার ফাহাদের স্মরণে এক আলোচনা সভায় মওদুদ আহমদ এসব কথা বলেন। আজ মঙ্গলবার সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এ সভা অনুষ্ঠিত হয়।

খালেদা জিয়ার মুক্তি প্যারোলে বা আইনি প্রক্রিয়ায় না হয়ে রাজপথের আন্দোলনের মাধ্যমে হবে উল্লেখ করে মওদুদ আহমদ বলেন, ‘অনেকে মনে করেন আর কত দিন। এত দিন তো সহ্য করেছি। আমাদের আরও কিছুদিন সহ্য করতে হবে। কিন্তু সময় আসবে। এমন একটি সময় আসবে, যখন এ দেশের এই জালেম সরকারকে উৎখাত করার জন্য বা অপসারণ করবার জন্য গণবিস্ফোরণ ঘটবে বলে আমি মনে করি।’

সরকারের পদত্যাগ দাবি করে সুষ্ঠু অবাধ নির্বাচন দেওয়ার আহ্বান জানান মওদুদ আহমদ । তিনি ছাত্রলীগ-যুবলীগের সমালোচনা করে বলেন, এদের তাণ্ডবে দেশের মানুষ জর্জরিত। সরকারদলীয় ছাত্রদের সব বিশ্ববিদ্যালয়ে টর্চার সেল রয়েছে দাবি করে বিএনপির এই নেতা বলেন, আবরার হত্যা প্রমাণ করে যে বাংলাদেশে ভিন্নমত অবলম্বন করলে তাকে হত্যা করতে তারা কার্পণ্য করে না। গণমাধ্যমে প্রকাশিত খবরের কথা উল্লেখ করে মওদুদ আহমদ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সব বিশ্ববিদ্যালয়ের হলগুলোয় সরকারি দলের ছাত্রসংগঠনের টর্চার সেল রয়েছে এবং তারা চাঁদাবাজি করে।

বিএনপির আরেক স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ছাত্ররাজনীতি বন্ধের সমালোচনা করে বলেন, ছাত্ররাজনীতি বন্ধ হবে আত্মহত্যার শামিল। বর্তমানে ছাত্ররাজনীতি নেই বলে ছাত্ররাজনীতির নামে অপকর্ম হচ্ছে। এ দেশে ছাত্ররাজনীতির গৌরবময় ইতিহাস রয়েছে জানিয়ে গয়েশ্বর অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, ছাত্ররাজনীতির দরকার আছে। ছাত্রলীগের কর্মকাণ্ডের জন্য ছাত্ররাজনীতিকে দোষারোপ করা ঠিক না।

আজকের অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু বলেন, এ সরকার সব ক্ষেত্রে সম্রাট জন্ম দিয়েছে। বর্তমান অবস্থা থেকে মুক্ত হওয়ার জন্য রাজপথে আন্দোলনের বিকল্প নেই বলে জানান।

জামায়াতে ইসলামীর আমির মিয়া গোলাম পারওয়ার বলেন, সরকার দেশবিরোধী চুক্তি করেছে।

সভায় আরও উপস্থিত ছিলেন জাতীয় পার্টি (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, ইসলামী ঐক্যজোটের এম এ রকীব, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা