artk
শুক্রবার, নভেম্বার ২২, ২০১৯ ২:৫৭   |  ৭,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

মঙ্গলবার, অক্টোবার ১৫, ২০১৯ ৫:২৭

ভারত সফরের আগে কঠিন পরীক্ষায় মোস্তাফিজ

media

পুরোনো চোট আক্রান্ত মোস্তাফিজুর রহমানকে ভারত সফরের আগে এনসিএল পরীক্ষা দিতে হবে। তার দুটি পুরোনো চোট হল, একটি কোমরে অপরটি গোঁড়ালিতে। পুরোপুরি সেরে উঠেননি না পারায় চলতি জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে খেলতে পারেনি জাতীয় দলের এই কাটার মাস্টার।

পুরোনো চোট আক্রান্ত মোস্তাফিজুর রহমানকে ভারত সফরের আগে এনসিএল পরীক্ষা দিতে হবে। তার দুটি পুরোনো চোট হল, একটি কোমরে অপরটি গোঁড়ালিতে। পুরোপুরি সেরে উঠেননি না পারায় চলতি জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে খেলতে পারেনি জাতীয় দলের এই কাটার মাস্টার।

খুলনা বিভাগের হয়ে খেলতে ঢাকা থেকে যাত্রা শুরু করলেও নির্বাচকেরা তাকে বিমানবন্দর থেকে ফিরিয়ে এনেছেন। এরপর বিসিবির ফিজিও জুলিয়ান ক্যালেফতের অধীনে হোম অব ক্রিকেটে চলেছে চোটের পুনর্বাসন। পরিস্থিতি আগের চাইতে উন্নতি হওয়ায় দ্বিতীয় রাউন্ডের খেলায় অংশ নিতে অবশ্য গতকালই খুলনা উড়াল দিয়েছেন।

বড় কোনো দুর্ঘটনা না ঘটলে ১৭ অক্টোবর থেকে অনুষ্ঠেয় জাতীয় লিগের এই রাউন্ডে তিনি খেলবেনও। কিন্তু শুধু খেলার জন্য খেললেই হবে না। ভারত সফরের আগে পুরোপুরি ফিটনেসের প্রমাণ দিতে চার দিনের এই ম্যাচের দুই ইনিংসে তাকে প্রতিদিন ১৫ ওভার করে বোলিং করে দেখাতে হবে। অবশ্য ফিজিও ক্যালেফতেও দিনে তাকে এর চাইতে বেশি বোলিংয়ের অনুমতি দেননি।

এ বিষয়ে মঙ্গলবার দুপুরে মিরপুরে মোস্তাফিজকে উদ্দেশ্য করে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, “অবশ্যই ওকে প্রমাণ দিতে হবে। প্রতিদিন ১৫ ওভার করে বল করতে হবে। ফিজিও আমাকে একটি গাইডলাইন দিয়েছে। ওর প্রথম ম্যাচ থেকে খেলার কথা ছিল। যেহেতু ওর গোড়ালিতে একটু সমস্যা আছে, এই কারণে পুরোপুরি লোড সে নিতে পারছে না। পুরোপুরি লোড না নিতে পারলে দ্বিতীয় ম্যাচেও খেলতে পারবে না।”

এছাড়া তিনি বলেন,“এখন সে রিকভার করেছে। দেখার বিষয় যে সে কত ওভার বল করতে পারে। একটা গাইডলাইন দিয়েছে যে ১৫ ওভারের বেশি বল করতে পারবে না দ্বিতীয় ম্যাচটিতে। সেই হিসেবে আমরা এটি দেখবো এবং ওর ফিটনেসের ব্যাপারে চিন্তা করবো। এক এক ইনিংসে পার ডে ১৫ ওভার পর্যন্ত করতে পারবে।”

এনসিএলে ফিটনেস পরীক্ষায় উৎরে গেলে ভারতে দুটি টেস্টেই খেলবেন মোস্তাফিজ? সাংবাদিকদের এমন প্রশ্নে নান্নু বলেন, “এটা পুরোপুরি টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত। মাঠে আমরা কাজ করি না। ফিটনেস ট্রেইনার, বোলিং কোচ আছে, এরাই কিন্তু আপডেটটি দিবে। ও কতটুকু বোলিং করতে পারবে, ব্যাক টু ব্যাক টেস্ট ম্যাচ খেলতে পারবে কিনা।”

আগামী ১৭ অক্টোবর খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগে দ্বিতীয় রাউন্ডে মুশফিকের রাজশাহী বিভাগের মুখোমুখি হবে মোস্তাফিজের খুলনা বিভাগ।

আইন মেনে চললে দুর্ঘটনা অনেকাংশে কমবে: স্বরাষ্ট্রমন্ত্রী ইটিভির সাবেক চেয়ারম্যান সালামের মামলা বাতিল পিইসি পরীক্ষায় শিক্ষার্থী বহিষ্কার কেন অবৈধ নয়: হাইকোর্ট বিএনপি নেতাদের বাড়ি ঘেরাও হচ্ছে না কেন: গয়েশ্বর শফিকুরের বিরুদ্ধে দুদকের মামলা অপরাধীরা মোবাইল ব্যাংকিং চ্যানেল ব্যবহারে করছে: দুদক চেয়ারম্যান সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি না হলে সমস্যা হবে না: কাদের পুঁজিবাজারে সব ধরনের সূচকের উত্থান ‘চাল নেই লবণ নেই বলে অপপ্রচার চালাচ্ছে একটি গোষ্ঠী’ বুরকিনা ফাসোতে পুলিশের অভিযানে ১৮ জিহাদি নিহত জীবনযাত্রায় বদল এনে নিয়ন্ত্রণে রাখুন রক্তচাপ সশস্ত্র বাহিনী দিবসে শিখা অনির্বাণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা তিনদিনব্যাপী ‘শালুক’-এর নিবিড় সম্মিলন শুরু শুক্রবার ভারতের সাথে ১০০ কোটি ডলারের নৌ-অস্ত্র চুক্তি যুক্তরাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাসে কর্মবিরতি প্রত্যাহার মালিক-শ্রমিকদের চেকপোস্টে ডাকাতের হামলা, ৪ পুলিশ আহত মেলায় রাজস্ব আদায় ২৬১৩ কোটি টাকা রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে ময়মনসিংহে এক বাড়িতেই ৭ হাজার কেজি লবণ ট্রান্সফাররেবল এলসির সঠিক ব্যবহারে বায়িং হাউজের দক্ষতা বাড়ানো জরুরী জনগণকে শাস্তি দেবেন না প্লিজ: কাদের কাউন্সিলর সাঈদের বিরুদ্ধে মামলা সৈয়দ নূরুল আলমের ‘আমার জীবন ও উন্নয়নের ৪৪ বছর’ টিকাটুলিতে রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ আগুন শিগগিরই ২২১ বন্ড লেনদেনযোগ্য হবে দেশের মানুষ এখন খোলা জেলে বন্দী: মির্জা আব্বাস ধর্মঘটের প্রভাব চালের বাজারে পড়বে না: খাদ্যমন্ত্রী বায়ুদূষণে শীর্ষে ঢাকা, ২৫ নভেম্বর আন্তমন্ত্রণালয় সভা চট্টগ্রামে পাহাড়ে অস্ত্র তৈরির কারখানা: ২০ অস্ত্রসহ ‘ডাকাত সর্দার’ গ্রেপ্তার ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে যান চলাচল স্বাভাবিক