artk

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার, অক্টোবার ১০, ২০১৯ ৬:৩৭

আবারার হত্যা: আন্দোলনকারীদের সঙ্গে ঐক্যফ্রন্টের একাত্মতা

media

বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে আন্দোলনকারীদের সঙ্গে একাত্মতা পোষণ করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। একই সাথে গভীর দুঃখ এবং মর্মাহত প্রকাশ করে এ ঘটনার তীব্র নিন্দা এবং আশু এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দ্রুত বিচারের দাবি জানিয়েছে দলটি। 

এছাড়া আগামী ১৩ অক্টোবর জাতীয় প্রেস ক্লাবে দলটির প্রতিষ্ঠাবার্ষিকীর প্রোগ্রাম শেষে এই হত্যার প্রতিবাদে শোক মিছিল করবে তারা। 

বৃহস্পতিবার মতিঝিলে ডক্টর কামাল হোসেনের চেম্বারে ঐক্যফ্রন্টের বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা জানান নাগরিক ঐক্যের আহবায়ক ও দলটির অন্যতম নেতা মামুদুর রহমান মান্না। 

তিনি বলেন, আবরার হত্যার কারণে সামগ্রিকভাবে দেশের বিবেক এবং ছাত্রসমাজকে একসাথে রাজপথে মুখরিত করেছে। আমরা ছাত্রদের এই বিক্ষোভের সঙ্গে একাত্ত্বতা পোষণ করছি। আবরারের মৃত্যুতে শোক জানিয়ে আমরা আগামী ১৩ অক্টোবর শোক র‌্যালি করব। র‌্যালিটি জাতীয় প্রেস ক্লাবে শুরু হয়ে জাতীয় শহীদ মিনারে গিয়ে শেষ হবে।

আর এ র‌্যালির মধ্য দিয়ে আমরা এই স্বৈরাচার সরকারের বিরুদ্ধে প্রতিবাদের যাত্রা আবারো শুরু করছি। আমরা মনে করছি, যতক্ষণ পর্যন্ত এই অত্যাচার নির্যাতনের শেষ না করতে পারবো, যতক্ষণ না পর্যন্ত শিক্ষার্থীদের জন্য নিরাপদ ক্যাম্পাসের গ্যারান্টি দিতে না পারব, এবং এই অত্যাচার নির্যাতন বন্ধ না হবে ততক্ষণ পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।  

ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন জেএসডির আ স ম আব্দুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, বিকল্পধারা বাংলাদেশ চেয়ারম্যান ড. নুরুল আমিন বেপারী, গনফোরামের কার্যনির্বাহী কমিটির সভাপতি এড. সুব্রত চৌধুরী, গোণফোরাম নেতা এড. জগলুল হায়দার আফ্রিক, মোস্তাক আহমদ, জেএসডির তানিয়া রব, আব্দুল মালেক রতন, নাগরিক ঐক্যের মমিনুল হক, শহিদুল্লাহ কায়সার, ডা: জাহিদ, ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু, বিকল্প ধারা বাংলাদেশে আজমিরি বেগম ছন্দা প্রমুখ।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ