artk

নিজস্ব প্রতিবেদক

বৃহস্পতিবার, অক্টোবার ১০, ২০১৯ ৩:১১

ফের রাজপথে শিবিরের বিক্ষোভ মিছিল

media

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছেন বাংলাদেশে ইসলামী ছাত্রশিবির।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছেন বাংলাদেশে ইসলামী ছাত্রশিবির।

বুধবার দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভ সমাবেশ করলেও বৃহস্পতিবার রাজধানীসহ দেশের কয়েকটি বিভাগীয় শহরে বিক্ষোভ সমাবেশ করে সংগঠনটি।

বৃহস্পতিবার সকালে ছাত্রশিবির ঢাকা মহানগর দক্ষিণ শাখা ব্যানারে শিবিরের কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক রাজিবুল হাসান বাপ্পির নেতৃত্বে একটি মিছিল বের হয়।

রাজধানীতে মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে রাজিবুল হাসান বাপ্পি বলেন,
“বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদের খুনিদের দৃষ্টান্তুমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। একই সাথে ছাত্রলীগের সন্ত্রাসী কার্মকাণ্ড বন্ধ করতে প্রধানমন্ত্রীর কাছে আহবান জানান”

তিনি বলেন, “আবরার এদেশের পক্ষে ভারতীয় অগ্রাসনের বিরুদ্ধে কথা বলেছিল। কিন্তু ছাত্রলীগ আবরারকে হত্যা করে প্রমাণ করেছে ছাত্রলীগ জন্মগতভাবে বাংলাদেশের নাগরিক হলেও তারা আদর্শের দিকে থেকে ভারতের নাগরিক।”

শিবিরের এ নেতা প্রধানমন্ত্রীকে লক্ষ করে বলেন, “ভারত আপনার কাছের বন্ধু নয় এদেশের জনগনই আপনার বন্ধু। গত ১০ বছরে ক্যাম্পাসগুলোতে ২৪ জন ছাত্রকে হত্যা করেছে ছাত্রলীগ। আপনি যদি দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে পারেন তাহলে আপনাকে বাংলাদেশের জনগন শ্রদ্ধার সাথে স্বরণ করবে।”

তিনি আরো বলেন, দেশ বিরোধী সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে ছাত্রশিবিরের আন্দোলনে অব্যাহত থাকবে।, কোন দেশের সাথে যেকোন চুক্তি করতে গেলে সংসদের মধ্যেমে পাশ করতে হবে না হয় এ চুক্তি কেহু মেনে নিবে না ”

একই দিনে আবরার ফাহাদের খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির রংপুর মহানগর।


পুঁজিবাজারে সব ধরনের সূচক পতন মারা গেছেন হোসনি মোবারক প্রাথমিকে বৃত্তি পেলো ৮২ হাজার ৪২২ শিক্ষার্থী কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় জাবিরও না সিটি ব্যাংকের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন চট্টগ্রামে ৩ ইয়াবা ব্যবসায়ীকে ১৫ বছরের কারাদণ্ড পৌর নির্বাচন: চাঁদপুরে আ.লীগের মেয়র পদপ্রার্থী জুয়েল এনু-রুপনের আরেক বাড়ির পাঁচ সিন্দুকে ২৬ কোটি টাকা ৭ মার্চকে জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশে খেলবে যারা সিএসইর নতুন চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বউয়ের পছন্দেই মুমিনুলের জার্সি নম্বর বদল জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারালো টাইগাররা দুদক ক্ষমতাসীনদের প্রতি নমনীয়তা প্রদর্শন করে: টিআইবি ঢামেক থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২ এনামুল-রুপনের আরেক বাসায় অভিযানের প্রস্তুতি র‌্যাবের ট্রাম্পের সফরের মধ্যেই রণক্ষেত্র দিল্লি, নিহত ৭ লাঞ্চ বিরতিতে ৫ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ১১৪ বুধবার শিল্পকলা একাডেমিতে প্রাচ্যনাটের ‘খোয়াবনামা’ পিলখানা হত্যাকাণ্ডের ১১ বছর ভারতের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু সালমাদের আ’লীগ নেতা এনামুল-রুপনের বাড়িতে মিললো ৫ সিন্দুকভর্তি টাকা ভাতঘুমে কমবে রক্তচাপ নিজের ড্রাইভারের নামেই মামলা দিলেন ময়মনসিংহের এসপি পাপিয়াদের দল থেকে ঝেঁটিয়ে বিদায় করা হবে: আব্দুর রহমান নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা মদিনায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত মাইগ্রেনের ব্যথায় চা কফি এড়িয়ে চলতে হবে পবিত্র শবে মেরাজ ২২ মার্চ