artk
মঙ্গলবার, অক্টোবার ১৫, ২০১৯ ৪:০৩   |  ৩০,আশ্বিন ১৪২৬

নিজস্ব প্রতিবেদক

বৃহস্পতিবার, অক্টোবার ১০, ২০১৯ ৩:১১

ফের রাজপথে শিবিরের বিক্ষোভ মিছিল

media

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছেন বাংলাদেশে ইসলামী ছাত্রশিবির।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছেন বাংলাদেশে ইসলামী ছাত্রশিবির।

বুধবার দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভ সমাবেশ করলেও বৃহস্পতিবার রাজধানীসহ দেশের কয়েকটি বিভাগীয় শহরে বিক্ষোভ সমাবেশ করে সংগঠনটি।

বৃহস্পতিবার সকালে ছাত্রশিবির ঢাকা মহানগর দক্ষিণ শাখা ব্যানারে শিবিরের কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক রাজিবুল হাসান বাপ্পির নেতৃত্বে একটি মিছিল বের হয়।

রাজধানীতে মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে রাজিবুল হাসান বাপ্পি বলেন,
“বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদের খুনিদের দৃষ্টান্তুমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। একই সাথে ছাত্রলীগের সন্ত্রাসী কার্মকাণ্ড বন্ধ করতে প্রধানমন্ত্রীর কাছে আহবান জানান”

তিনি বলেন, “আবরার এদেশের পক্ষে ভারতীয় অগ্রাসনের বিরুদ্ধে কথা বলেছিল। কিন্তু ছাত্রলীগ আবরারকে হত্যা করে প্রমাণ করেছে ছাত্রলীগ জন্মগতভাবে বাংলাদেশের নাগরিক হলেও তারা আদর্শের দিকে থেকে ভারতের নাগরিক।”

শিবিরের এ নেতা প্রধানমন্ত্রীকে লক্ষ করে বলেন, “ভারত আপনার কাছের বন্ধু নয় এদেশের জনগনই আপনার বন্ধু। গত ১০ বছরে ক্যাম্পাসগুলোতে ২৪ জন ছাত্রকে হত্যা করেছে ছাত্রলীগ। আপনি যদি দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে পারেন তাহলে আপনাকে বাংলাদেশের জনগন শ্রদ্ধার সাথে স্বরণ করবে।”

তিনি আরো বলেন, দেশ বিরোধী সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে ছাত্রশিবিরের আন্দোলনে অব্যাহত থাকবে।, কোন দেশের সাথে যেকোন চুক্তি করতে গেলে সংসদের মধ্যেমে পাশ করতে হবে না হয় এ চুক্তি কেহু মেনে নিবে না ”

একই দিনে আবরার ফাহাদের খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির রংপুর মহানগর।


গরিবের হাতে বেশি করে টাকা তুলে দিতে হবে: নোবেল জয়ী অভিজিৎ আমাদের মধ্যেও দালাল শ্রেণি আছে: গয়েশ্বর বিকেলে পরবর্তী অবস্থান জানাবেন বুয়েট শিক্ষার্থীরা কবি হাফিজের স্মরণে সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান আবরার হত্যার আসামি সাদাত গ্রেপ্তার মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় স্কুলশিক্ষক নিহত রাত জাগা মানুষের অকাল মৃত্যুর ঝুঁকি বেশি সম্রাট ১০ দিনের রিমান্ডে, আরমানের ৫ দিন মানবতাবিরোধী অপরাধ: গাইবান্ধার ৫ রাজাকারের মৃত্যুদণ্ড ভেঙে যাচ্ছে সিদ্দিক-মিমের সংসার ওসি-ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৪৫০ কোটি টাকা পাচারের অভিযোগ পাকিস্তানের ‘গাঢ় ধূসর’ তালিকায় পড়ার সম্ভাবনা গুলশানে এবি ব্যাংকের কার্যালয়ে আগুন কাছাকাছি অফিস নিয়ে ফেসবুকের কর্মী ভাগিয়ে নিচ্ছে টিকটক চীনে রক্ত ‘চোরাচালান’ বিজেপির সভাপতির পদ ছাড়ছেন অমিত শাহ মেক্সিকোতে বন্দুকধারীদের হামলায় ১৪ পুলিশ নিহত জেল খেটেছিলেন নোবেল জয়ী অভিজিৎ ভারত বনাম বাংলাদেশের খেলা রাত ৮টায় চুল রক্ষায় গাছ লাগান এবার পেঁয়াজ আমদানি করবে বড় কোম্পানিগুলো চার তলা ভবন থেকে শিশুকে ফেলে দিলেন মা লক্ষ্মীপুরে গুলিতে যুবক নিহত সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ ৪ জলদস্যু নিহত ভালো লেখক হওয়ার টিপস ইবিতে মধ্যরাতে প্রভোস্টের পদত্যাগ চেয়ে আন্দোলন তুরস্ক সরকারের মন্ত্রী ও কর্মকর্তাদের ওপর মার্কিন নিষেধাজ্ঞা পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে চীনা প্রকৌশলীর মৃত্যু হবিগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সর্দার নিহত কোটচাঁদপুরে ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী তৃতীয় লিঙ্গের পিংকি