artk

স্টাফ রিপোর্টার

বুধবার, অক্টোবার ৯, ২০১৯ ৯:৫১

দশমীর আনন্দে মদপানে ৮ জনের মৃত্যু

media

খুলনায় অতিরিক্ত মদপানে আপন দুইভাইসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। দুর্গাপূজার বিজয়া দশমীতে আনন্দ করতে গিয়ে অতিরিক্ত মদপানে তাদের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

খুলনায় অতিরিক্ত মদপানে আপন দুইভাইসহ আট জনের মৃত্যু হয়েছে। দুর্গাপূজার বিজয়া দশমীতে আনন্দ করতে গিয়ে অতিরিক্ত মদপানে তাদের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

তারা হলেন- নগরীর গল্লমারী এলাকার নরেন্দ্র দাসের ছেলে প্রসেনজিৎ দাস (২৯) ও তাপস দাস (৩২), সদর হাসপাতাল এলাকার মানিক বিশ্বাসের ছেলে রাহুল বিশ্বাস (২৫), নগরীর গ্যালাক্সোর মোড় এলাকার প্রদীপ শীলের ছেলে সুজন শীল (২৬) রূপসা উপজেলার রাজাপুর এলাকার পরিমল দাস (৩০) একই গ্রামের সমীর বিশ্বাসের স্ত্রী ইন্দ্রানী বিশ্বাস ও নির্মল দাসের ছেলে দীপ্ত দাস এবং নগরীর রায়পাড়া ক্রস রোডের অমিত শীল (৪০)।

পরিমল, অমিত ও দীপ্ত বাদে সব লাশের ময়নাতদন্ত করা হয়েছে। এদের মধ্যে রাহুল গোপালগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক শেষ বর্ষের শিক্ষার্থী ও সুজন শীল রূপসা কলেজের স্নাতকোত্তরের শিক্ষার্থী ছিলেন। তাদের লাশ খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতাল মর্গে রয়েছে।

খুমেক হাসপাতালের চিকিৎসক ডা. আলমগীর ও ডা. ওমর ফারুক জানান, মৃতরা ও তাদের সঙ্গীরা দুর্গাপূজার বিজয়া দশমীতে আনন্দ উপভোগ করতে গিয়ে অতিরিক্ত মদ পান করেছিলেন। তারা অসুস্থ হয়ে পড়লে মঙ্গলবার রাতেই তাদের হাসপাতালে ভর্তি করা হয়। অতিরিক্ত মদ্যপানকারীদের মধ্যে ৫ জন বুধবার সকাল থেকে দুপুর ১২টার মধ্যে বিভিন্ন সময়ে, একজন মঙ্গলবার গভীর রাতে মারা যান বলে তারা জানান এবং দুজন লাইফ সাপোর্টে থাকা অবস্থায় মারা যান। 

সোনাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমতাজুল হক বলেন, তাপস ও প্রসেনজিৎ দুজনই অতিরিক্ত মদ্যপান করায় শরীরে মাদকের বিষক্রিয়ায় মারা গেছেন বলে চিকিৎসকেরা জানিয়েছেন। ওই ঘটনায় দুটি অপমৃত্যু মামলা হয়েছে। ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে ময়নাতদন্ত প্রতিবেদন না পাওয়া পর্যন্ত বিস্তারিত কিছু তারা বলতে পারবেন না।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম বাহার বলেন, প্রাথমিকভাবে জানা গেছে সুজন ও রাহুল বিষক্রিয়ায় মারা গেছেন। দুজনের ঘটনাতেই দুটি অপমৃত্যু মামলা হয়েছে। লাশের ময়নাতদন্ত প্রতিবেদন পেলেই প্রকৃত ঘটনা জানা যাবে। লাশ দুটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

রূপসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন বলেন, গতকাল দুপুরের দিকে মারা যান পরিমল দাস। ওই ঘটনায় কেউ অভিযোগ করেনি, তাই কোনো মামলাও হয়নি। লাশ পরিবারের সদস্যরা সৎকার করেছেন।

আজ দুপুরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়েছিলেন খুলনা সিভিল সার্জন এএসএম আবদুর রাজ্জাক ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর খুলনার উপপরিচালক মো. রাশেদুজ্জামান।

ওই সময় সিভিল সার্জন সাংবাদিকদের বলেন, যারা মারা গেছেন তাদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে সবাই মদ্যপান করেছিলেন। অনেক সময় অতিরিক্ত মদ্যপান করার ফলে শরীরে বিষক্রিয়া হয়, এতে মানুষ মারা যায়। অতীতেও এমন বহু ঘটনা দেখা গেছে। মদগুলো সব ভারতীয় ছিল বলে তারা জানতে পেরেছেন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর খুলনার উপপরিচালক রাশেদুজ্জামান বলেন, দেশে এখন মদ বিক্রির ব্যাপারে কঠোর নিষেধাজ্ঞা রয়েছে। এ কারণে অনেকে হয়তো অবৈধভাবে ভারত থেকে মদ এনেছেন। ওই মদের সঙ্গে অন্য কিছু মিশিয়ে খাওয়ার ফলে এমন ঘটনা ঘটতে পারে। ঘটনাটি তারা তদন্ত করে দেখছেন।

গান নয় এবার চলচ্চিত্র নিয়ে ঢাকায় অঞ্জন দত্ত শিরোপার লড়াই: খুলনাকে ১৭১ রানের লক্ষ্য দিলো রাজশাহী ডিজিটাল মেলায় মোবাইল ডায়ালারে সাড়া ফেলেছে আম্বার আইটি স্তন ক্যান্সারের ঝুঁকি কমায় ব্রকলি বিএনপি একটি উদারপন্থী দল: ফখরুল দ্রুত সিদ্ধান্ত নিতে ইসির প্রতি ভিসির আহ্বান বরগুনা-২ আসনের এমপিসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা ফাইনালে টস জিতে ফিল্ডিংয়ে খুলনা নিষিদ্ধ হলেন কাগিসো রাবাদা সন্ধ্যায় ফাইনাল বিপিএলের নতুন চ্যাম্পিয়নের কে আমিই একমাত্র ঢাকার উন্নয়নে সুনির্দিষ্ট রূপরেখা দিয়েছি: তাপস বিএনপি নির্বাচনকে বিতর্কিত করতে নির্বাচনে অংশ নেয়: শিক্ষামন্ত্রী ইউক্রেনের প্রধানমন্ত্রীর পদত্যাগ নির্বাচন পেছানোর দাবির অনশনে ঢাবির দশ শিক্ষার্থী অসুস্থ পুলিশ কন্ট্রোল রুম ভবন থেকে লাফিয়ে কনস্টেবলের আত্মহত্যা উত্তরায় বেপরোয়া গতির বাস কেড়ে নিলো ২ জনের প্রাণ পুরান ঢাকার ঐতিহ্য পুনরুজ্জীবিত করার অঙ্গীকার তাপসের ধর্মীয় উৎসবের সম্মানে ইসি আলোচনা করে সমাধান করতে পারে: কাদের সৌদি থেকে ১৬ দিনে দেড় হাজার বাংলাদেশি ফেরত ইরানে ৮ বছর পর দোয়ায় নেতৃত্ব দেবেন খামেনি চট্টগ্রামে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ দ্বিতীয় বিয়ে করতে ইচ্ছুকদের জন্য অভিনব অফার খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজধানীতে বিএনপির বিক্ষোভ মুক্তি পেল অভিনেত্রী স্পর্শিয়ার ‘কাঠবিড়ালী’ ট্রাম্পের অভিশংসন বিচারের আনুষ্ঠানিকতা শুরু ইজতেমায় ৩ মুস‌ল্লির মৃত্যু লাখ টাকায় বিক্রি হলো ১টি মাছ! মানুষ কেন ভয় পায়? শীতে নাক বন্ধ হলে যা করণীয় মেঘনায় দুই লঞ্চের সংঘর্ষ, আহত ৫