artk

স্পোর্টস রিপোর্টার

বুধবার, অক্টোবার ৯, ২০১৯ ৬:৪০

শক্তিশালী কাতারের বিপক্ষে বাংলাদেশের স্কোয়াড

media

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইপর্বের প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে ১-০ ব্যবধানে হেরেছে বাংলাদেশ। বাছাই পর্বের ‘ই’ গ্রুপে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ হবে আগামীকাল বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইপর্বের প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে ১-০ ব্যবধানে হেরেছে বাংলাদেশ। বাছাই পর্বের ‘ই’ গ্রুপে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ হবে আগামীকাল বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

যেখানে বাংলাদেশ আতিথ্য দিবে ২০২২ বিশ্বকাপের আয়োজক ও সবার আগে বিশ্বকাপে জায়গা নিশ্চিত করে রাখা কাতারের। তারা বিশ্বকাপের বাছাইপর্ব না খেললেও এশিয়ান কাপের বাছাইপর্বে খেলছে। কাতারের বিপক্ষের এই ম্যাচকে সামনে রেখে ২৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

তার মধ্যে গোলরক্ষক ৩ জন, রক্ষণভাগের খেলোয়াড় ৭ জন, মিডফিল্ডার ৮ জন ও স্ট্রাইকার ৫ জন। এই দল নিয়েই এশিয়ার সেরা কাতারের মুখোমুখি হবে বাংলাদেশ।

২৩ সদস্যের বাংলাদেশ দল :

গোলরক্ষক : আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান ও শহীদুল আলম।

রক্ষণভাগ :  এসএম মঞ্জুরুর রহমান, রহমত মিয়া, ইয়াসিন খান, টুটুল হোসেন বাদশা, রিয়াদুল হাসান, ইয়াসিন আরাফাত ও রায়হান হাসান।

মিডফিল্ড : জামাল ভুঁইয়া, বিপলু আহমেদ, রবিউল হাসান, সোহেল রানা, আরিফুর রহমান, মামুনুল ইসলাম মামুন, মোহাম্মদ ইব্রাহিম ও জুয়েল রানা।

ফরোয়ার্ড : তৌহিদুল আলম সবুজ, নাবীব নেওয়াজ জীবন, মতিন মিয়া, মাহবুবুর রহমান ও সাদ উদ্দিন। বাংলাদেশ ও কাতারের ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৭টায়। সরাসরি সম্প্রচার করবে বাংলা টিভি ও বিটিভি।

গরু আনতে গিয়ে গুলিতে নিহত হলে দায় নেবে না সরকার: খাদ্যমন্ত্রী জুলাই মাসে মঙ্গলে অনুসন্ধান শুরু করার ঘোষণা দিয়েছে চীন ট্যাকসেশন অ্যাসোসিয়েশনের সভাপতি রেজাউল মহাসচিব কায়ছার কন্যা সন্তানের বাবা হলেন আন্দ্রে রাসেল পাকিস্তানের বিপক্ষে ২য় ম্যাচে ব্যাটিংয়ে নেমেই উইকেট হারালো বাংলাদেশ নৌকার কোনো ব্যাক গিয়ার নেই: আতিক বৃদ্ধার কোলে নবজাতক রেখে পালালেন নারী ৯ তলা ভবন থেকে নিচে পড়েই হাঁটা দিলেন নারী বরগুনায় বাসচাপায় মা-ছেলেসহ নিহত ৩ ডিএসইর পিই রেশিও বেড়েছে মূলধন বেড়েছে ২৫ হাজার ৬৯৯ কোটি টাকা ইঁদুর শূকরের মাংসেই বিপদ মধুসূদন দত্তের ১৯৬তম জন্মবার্ষিকী শনিবার ইরানের হামলায় ৩৪ মার্কিন সেনা আহত হয় টেকনাফে ৮০ হাজার ইয়াবাসহ আটক ২ ভারতে মুক্তির আগেই বাংলাদেশে ৪০ প্রেক্ষাগৃহে ‘হুল্লোড়’ ‘যার যা ইচ্ছা বলুক’ তুরস্কে শক্তিশালী ভূমিকম্পে নিহত ১৮ চীনে করোনাভাইরাসে মৃত্যু ৪১ জনে পৌঁছেছে জার্মানিতে বন্দুকধারীর হামলায় নিহত ৬ জিয়া বঙ্গবন্ধুর খুনিদের বড় বড় পদে অধিষ্ঠিত করেছিলেন: মোজাম্মেল লক্ষ্মীপুরে সরিষা চাষে আগ্রহ বাড়ছে চাষিদের বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না: প্রধানমন্ত্রী র‌্যাগিংয়ের অভিযোগে পবিপ্রবির ১৫ শিক্ষার্থী বহিষ্কার হালদা নদীকে ‘বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ’ ঘোষণা ‘নির্বাচনী বার্তা কী দেবে, কথাই তো বলতে পারছেন না’ ‘ময়ূরপঙ্খী’ ছিনতাইয়ের চেষ্টার চূড়ান্ত প্রতিবেদন আদালতে ৫ উইকেটে হার দিয়ে সফর শুরু বাংলাদেশের এবার সিলেটগামী পারাবত এক্সপ্রেসে আগুন চুয়াডাঙ্গায় র‌্যাব পরিচয়ে গণডাকাতি