artk
মঙ্গলবার, অক্টোবার ১৫, ২০১৯ ২:৪৮   |  ৩০,আশ্বিন ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

বুধবার, অক্টোবার ৯, ২০১৯ ৬:৪০

শক্তিশালী কাতারের বিপক্ষে বাংলাদেশের স্কোয়াড

media

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইপর্বের প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে ১-০ ব্যবধানে হেরেছে বাংলাদেশ। বাছাই পর্বের ‘ই’ গ্রুপে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ হবে আগামীকাল বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইপর্বের প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে ১-০ ব্যবধানে হেরেছে বাংলাদেশ। বাছাই পর্বের ‘ই’ গ্রুপে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ হবে আগামীকাল বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

যেখানে বাংলাদেশ আতিথ্য দিবে ২০২২ বিশ্বকাপের আয়োজক ও সবার আগে বিশ্বকাপে জায়গা নিশ্চিত করে রাখা কাতারের। তারা বিশ্বকাপের বাছাইপর্ব না খেললেও এশিয়ান কাপের বাছাইপর্বে খেলছে। কাতারের বিপক্ষের এই ম্যাচকে সামনে রেখে ২৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

তার মধ্যে গোলরক্ষক ৩ জন, রক্ষণভাগের খেলোয়াড় ৭ জন, মিডফিল্ডার ৮ জন ও স্ট্রাইকার ৫ জন। এই দল নিয়েই এশিয়ার সেরা কাতারের মুখোমুখি হবে বাংলাদেশ।

২৩ সদস্যের বাংলাদেশ দল :

গোলরক্ষক : আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান ও শহীদুল আলম।

রক্ষণভাগ :  এসএম মঞ্জুরুর রহমান, রহমত মিয়া, ইয়াসিন খান, টুটুল হোসেন বাদশা, রিয়াদুল হাসান, ইয়াসিন আরাফাত ও রায়হান হাসান।

মিডফিল্ড : জামাল ভুঁইয়া, বিপলু আহমেদ, রবিউল হাসান, সোহেল রানা, আরিফুর রহমান, মামুনুল ইসলাম মামুন, মোহাম্মদ ইব্রাহিম ও জুয়েল রানা।

ফরোয়ার্ড : তৌহিদুল আলম সবুজ, নাবীব নেওয়াজ জীবন, মতিন মিয়া, মাহবুবুর রহমান ও সাদ উদ্দিন। বাংলাদেশ ও কাতারের ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৭টায়। সরাসরি সম্প্রচার করবে বাংলা টিভি ও বিটিভি।

আমাদের মধ্যেও দালাল শ্রেণি আছে: গয়েশ্বর বিকেলে পরবর্তী অবস্থান জানাবেন বুয়েট শিক্ষার্থীরা কবি হাফিজের স্মরণে সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান আবরার হত্যার আসামি সাদাত গ্রেপ্তার মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় স্কুলশিক্ষক নিহত রাত জাগা মানুষের অকাল মৃত্যুর ঝুঁকি বেশি সম্রাট ১০ দিনের রিমান্ডে, আরমানের ৫ দিন মানবতাবিরোধী অপরাধ: গাইবান্ধার ৫ রাজাকারের মৃত্যুদণ্ড ভেঙে যাচ্ছে সিদ্দিক-মিমের সংসার ওসি-ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৪৫০ কোটি টাকা পাচারের অভিযোগ পাকিস্তানের ‘গাঢ় ধূসর’ তালিকায় পড়ার সম্ভাবনা গুলশানে এবি ব্যাংকের কার্যালয়ে আগুন কাছাকাছি অফিস নিয়ে ফেসবুকের কর্মী ভাগিয়ে নিচ্ছে টিকটক চীনে রক্ত ‘চোরাচালান’ বিজেপির সভাপতির পদ ছাড়ছেন অমিত শাহ মেক্সিকোতে বন্দুকধারীদের হামলায় ১৪ পুলিশ নিহত জেল খেটেছিলেন নোবেল জয়ী অভিজিৎ ভারত বনাম বাংলাদেশের খেলা রাত ৮টায় চুল রক্ষায় গাছ লাগান এবার পেঁয়াজ আমদানি করবে বড় কোম্পানিগুলো চার তলা ভবন থেকে শিশুকে ফেলে দিলেন মা লক্ষ্মীপুরে গুলিতে যুবক নিহত সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ ৪ জলদস্যু নিহত ভালো লেখক হওয়ার টিপস ইবিতে মধ্যরাতে প্রভোস্টের পদত্যাগ চেয়ে আন্দোলন তুরস্ক সরকারের মন্ত্রী ও কর্মকর্তাদের ওপর মার্কিন নিষেধাজ্ঞা পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে চীনা প্রকৌশলীর মৃত্যু হবিগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সর্দার নিহত কোটচাঁদপুরে ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী তৃতীয় লিঙ্গের পিংকি কাউয়াদের বের করতে না পারলে অশনিসংকেত ডেকে আনবে: নানক