artk

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার, অক্টোবার ৮, ২০১৯ ৭:১৩

মাঠে ফেরার লড়াইয়ে পেসার খালেদ

media

জাতীয় ক্রিকেট লিগের আগে সিলেটের ক্রিকেটাররা যখন শেষ সময়ের প্রস্তুতি নিচ্ছেন তখন সৈয়দ খালেদ আহমেদ মিরপুরে ঘাম ঝরাচ্ছেন আরেক লড়াইয়ে। পুরোপুরি ফিট হয়ে ডিসেম্বরে হতে যাওয়া বিপিএল দিয়ে মাঠে ফিরতে চান এই পেসার।

জাতীয় ক্রিকেট লিগের আগে সিলেটের ক্রিকেটাররা যখন শেষ সময়ের প্রস্তুতি নিচ্ছেন তখন সৈয়দ খালেদ আহমেদ মিরপুরে ঘাম ঝরাচ্ছেন আরেক লড়াইয়ে। পুরোপুরি ফিট হয়ে ডিসেম্বরে হতে যাওয়া বিপিএল দিয়ে মাঠে ফিরতে চান এই পেসার।

মুম্বাইয়ে গত জুলাইয়ে খালেদের হাঁটুর মিনিসকাসে অস্ত্রোপচার করানো হয়। মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে ফিজিও বায়েজিদুল ইসলামের তত্ত্বাবধানে শুরু করেছেন পুনর্বাসনের কাজ।

এ বিষয়ে আজ দুপুরে মিরপুরে তিনি বলেন,“এখন রিহ্যাবে আছি, এর শেষ বলতে কিছু নেই। ভালো হয়ে গেলেও এটা চালিয়ে যেতে হবে। এখন ৭০ ভাগ ঠিক আছি। বায়েজিদ ভাইয়ের অধীনে আছি। উনি যা পরামর্শ দিচ্ছেন তাই করছি।”

এছাড়া  এই পেসার বলেন, “রিহ্যাবের অংশ হিসেবে স্যান্ড পিটে কাজ করছি, জিম করছি, রানিং, ওয়েট লিফটিং, স্কোয়াট মারছি, লেগ প্রেস এগুলাই করছি।”

একটু অদ্ভূতভাবেই চোট পেয়েছিলেন খালেদ। নিজের চোট নিয়ে বলেন,“রোজার মাসে ক্যাম্প ছিল। সেটা শেষ করে ঈদের আগের দিন ছুটিতে বাড়িতে গিয়েছিলাম। সেখানে টিভি দেখতে বসে পায়ে টান লাগে, তখন পা সোজা করতে গিয়ে জোরেই মেরে বসেছিলাম। তখনই চোটটা পাই।”

এসময় একাডেমি মাঠে খালেদের সঙ্গে ছিলেন খুলনার পেসার মুস্তাফিজুর রহমান। জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে খেলতে মঙ্গলবারই খুলনা যাবেন বাঁহাতি এই পেসার। দুই জনে গল্প করছিলেন জাতীয় লিগ নিয়ে। এই টুর্নামেন্টে ভালো করেই নজর কাড়েন খালেদ। পরে বিসিএলে ভালো করে জায়গা করে নেন জাতীয় দলে।

এখন পর্যন্ত দুটি টেস্ট খেলে সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি ২৭ বছর বয়সী এই পেসার। তিন ইনিংসে বোলিং করে পাননি উইকেট। ভেবেছিলেন জাতীয় লিগে বোলিং নিয়ে কাজ করে ফিরবেন আরও ধারাল হয়ে। ম্যাচের পর ম্যাচ বাইরে থাকাটা পোড়াচ্ছে তাকে। 

“সেটা তো অবশ্যই হতাশার, অনেক দিন ধরেই মাঠের বাইরে আছি। শুধু এনসিএল না, ‘এ’ দলের খেলা মিস করছি, জাতীয় দল, এসব মিস যাচ্ছে। সমস্যা নেই, যদি ভালো খেলতে পারি তাহলে আবার ফিরতে পারব।”

“নভেম্বরের শেষের দিকে আমাকে ছাড়পত্র দিবে, আশা করছি এর মধ্যে পুরোপুরি সেরে উঠতে পারব। এরপর বোলিং শুরু করব। বিপিএল দিয়ে ফেরার আশা করছি।”

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা