artk
শুক্রবার, অক্টোবার ১৮, ২০১৯ ১২:২৭   |  ৩,কার্তিক ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

সোমবার, অক্টোবার ৭, ২০১৯ ৯:১৫

‘ভারতকে শিক্ষা দেবে পাকিস্তানি সেনারা’

media

পাকিস্তানের বিরুদ্ধে হুমকি বৃদ্ধি করছে ভারত। ইসলামাবাদের বিরুদ্ধে তারা যদি কোনো রকম ‘মিস অ্যাডভেঞ্চার’ বা অনাকাঙ্খিত পদক্ষেপ নেয় তাহলে পাকিস্তানি সেনাবাহিনী তাদের শিক্ষা দেবে বলে হুঁশিয়ারি দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট ও অল পাকিস্তান মুসলিম লিগের (এপিএমএল) প্রতিষ্ঠাতা পারভেজ মোশাররফ। স্বেচ্ছা নির্বাসনে থাকা এই নেতা রাজনীতিতে ফেরার পরিকল্পনা করছেন। তিনি রোববার ভারতকে সতর্ক করে দিয়ে বলেছেন, পাকিস্তানের বিরুদ্ধে ভারত কোনো হামলা চালালে তার পাল্টা জবাব দেবে পাকিস্তান।

এ খবর দিয়ে অনলাইন জি নিউজ বলছে, দুবাই থেকে দলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে ভিডিও লিঙ্কের মাধ্যমে বক্তব্য রাখছিলেন পারভেজ মোশাররফ। এ সময় তিনি বলেন, পাকিস্তানের শান্তির পক্ষে অবস্থান থাকলেও বিভিন্ন সময়ে হুমকি দিচ্ছে ভারত। (তাই এমন হামলা হলে) শেষ রক্তবিন্দু দিয়ে পাকিস্তানি জাতি ও সেনাবাহিনী লড়াই করবে।  সম্ভবত কারগিল যুদ্ধের কথা ভুলে গিয়েছে ভারতের সেনাবাহিনী।

ভারতের বার্তা সংস্থা আইএএনএসের রিপোর্টে বলা হয়েছে, বিরল এক রোগে ভুগছেন মোশাররফ।

তা থেকে মুক্তি পাওয়ার চেষ্টা করছেন। তবে দলকে পুনরুজ্জীবিত করতে তিনি রাজনীতিতে ফেরার পরিকল্পনা করছেন। ২০০৭ সালে সংবিধান স্থগিত করার জন্য তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা আছে পাকিস্তানে। ২০১৩ সালে ক্ষমতায় থাকা পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএলএন) সরকার তার বিরুদ্ধে ওই মামলা করে। তিনি ২০০৭ সালে জরুরি অবস্থা জারি করে সংবিধান বহির্ভূত কাজ করেছেন বলে অভিযোগ আছে। তিনি সংবিধান জারি করে ওই সময় সুপ্রিম কোর্টের বেশ কয়েকজন সিনিয়র বিচারপতিকে গৃহবন্দি ও কমপক্ষে ১০০ বিচারপতিকে বরখাস্ত করেন। তবে ২০১৬ সালে তিনি চিকিৎসার নাম করে দুবাই পাড়ি জমান। তারপর আর দেশে ফেরেন নি। দেশে ফিরলেই তাকে গ্রেপ্তার করা হতে পারে।

শাহ আমানতে ১৩০ সোনার বারসহ যাত্রী আটক সাভারে গাড়ির ধাক্কায় যুবক নিহত জবির বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ গণভবনে কেন ডাকা হয়নি ওমর ফারুককে পঞ্চগড়ে রাস্তার ধারে ফুটফুটে শিশু ছাত্র রাজনীতি সূর্যের আলো ঠিকরে পড়ে প্রবালে জয়পুরহাটে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত কম বয়সে মেনোপজে বাড়ে হৃদরোগের সম্ভাবনা ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত স্বনির্ভর হতে লেগেছে ৬৯ বছর, এরপর বিয়ে মানসিক প্রতিবন্ধী ছেলেকে মারধরের নালিশ দেয়ায় কৃষককে পিটিয়ে হত্যা হাব সভাপতিকে ‘ধমক’ দিলেন ধর্ম সচিব স্পর্শকাতর জায়গা থেকে মোবাইল টাওয়ার সরানোর নির্দেশ ব্রেক্সিট চুক্তিকে ‘ক্ষতিকর’ বললেন টিউলিপ নতুন ব্রেক্সিট চুক্তি চূড়ান্ত: জনসন ছেঁড়া জিন্স পরে ট্রোলের শিকার সারা ইমরান খানের বিরুদ্ধে সাবেক স্ত্রী রেহাম খানের অভিযোগ যে কোনো মূল্যে পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ক্যাসিনো বাণিজ্য: কাউন্সিলর সাঈদকে অপসারণ পদ্মায় বিজিবি-বিএসএফ গোলাগুলি, বিএসএফ জওয়ান নিহত! জাতীয় লিগে লেগ স্পিনার না খেলানোয় দুই কোচকে বিসিবিতে তলব দুধের চেয়েও বেশি ক্যালসিয়াম, পটাশিয়াম সজিনা পাতায় ফারমার্স ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৮ জনের বিরুদ্ধে মামলা ভারত সফরের জন্য টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা আবাসিক হলে গাঁজা সেবন: ২ ছাত্রলীগ নেতা আটক বিদেশি শিল্পীর বিজ্ঞাপনে অতিরিক্ত কর দিতে হবে: তথ্যমন্ত্রী গ্রামীণফোনের ১২ হাজার কোটি টাকা আদায়ে নিষেধাজ্ঞা ২৪ ঘণ্টায় ২৪৮ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি