artk

আন্তর্জাতিক ডেস্ক

সোমবার, অক্টোবার ৭, ২০১৯ ৯:১৫

‘ভারতকে শিক্ষা দেবে পাকিস্তানি সেনারা’

media

পাকিস্তানের বিরুদ্ধে হুমকি বৃদ্ধি করছে ভারত। ইসলামাবাদের বিরুদ্ধে তারা যদি কোনো রকম ‘মিস অ্যাডভেঞ্চার’ বা অনাকাঙ্খিত পদক্ষেপ নেয় তাহলে পাকিস্তানি সেনাবাহিনী তাদের শিক্ষা দেবে বলে হুঁশিয়ারি দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট ও অল পাকিস্তান মুসলিম লিগের (এপিএমএল) প্রতিষ্ঠাতা পারভেজ মোশাররফ। স্বেচ্ছা নির্বাসনে থাকা এই নেতা রাজনীতিতে ফেরার পরিকল্পনা করছেন। তিনি রোববার ভারতকে সতর্ক করে দিয়ে বলেছেন, পাকিস্তানের বিরুদ্ধে ভারত কোনো হামলা চালালে তার পাল্টা জবাব দেবে পাকিস্তান।

এ খবর দিয়ে অনলাইন জি নিউজ বলছে, দুবাই থেকে দলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে ভিডিও লিঙ্কের মাধ্যমে বক্তব্য রাখছিলেন পারভেজ মোশাররফ। এ সময় তিনি বলেন, পাকিস্তানের শান্তির পক্ষে অবস্থান থাকলেও বিভিন্ন সময়ে হুমকি দিচ্ছে ভারত। (তাই এমন হামলা হলে) শেষ রক্তবিন্দু দিয়ে পাকিস্তানি জাতি ও সেনাবাহিনী লড়াই করবে।  সম্ভবত কারগিল যুদ্ধের কথা ভুলে গিয়েছে ভারতের সেনাবাহিনী।

ভারতের বার্তা সংস্থা আইএএনএসের রিপোর্টে বলা হয়েছে, বিরল এক রোগে ভুগছেন মোশাররফ।

তা থেকে মুক্তি পাওয়ার চেষ্টা করছেন। তবে দলকে পুনরুজ্জীবিত করতে তিনি রাজনীতিতে ফেরার পরিকল্পনা করছেন। ২০০৭ সালে সংবিধান স্থগিত করার জন্য তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা আছে পাকিস্তানে। ২০১৩ সালে ক্ষমতায় থাকা পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএলএন) সরকার তার বিরুদ্ধে ওই মামলা করে। তিনি ২০০৭ সালে জরুরি অবস্থা জারি করে সংবিধান বহির্ভূত কাজ করেছেন বলে অভিযোগ আছে। তিনি সংবিধান জারি করে ওই সময় সুপ্রিম কোর্টের বেশ কয়েকজন সিনিয়র বিচারপতিকে গৃহবন্দি ও কমপক্ষে ১০০ বিচারপতিকে বরখাস্ত করেন। তবে ২০১৬ সালে তিনি চিকিৎসার নাম করে দুবাই পাড়ি জমান। তারপর আর দেশে ফেরেন নি। দেশে ফিরলেই তাকে গ্রেপ্তার করা হতে পারে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা