artk
শুক্রবার, অক্টোবার ১৮, ২০১৯ ৫:৪৪   |  ৩,কার্তিক ১৪২৬

স্পোর্টস ডেস্ক

সোমবার, অক্টোবার ৭, ২০১৯ ২:৪৪

‘রেফারি, তুমি খুব খারাপ’ বলায় লাল কার্ড

media

রোববার রাতে স্প্যানিশ লা লিগার ম্যাচে সেভিয়ার বিপক্ষে দারুণ এক জয় পেয়েছে বার্সেলোনা। লিওনেল মেসির দুর্দান্ত ফ্রি কিক ও লুইস সুয়ারেজের অসাধারণ এক বাই সাইকেল কিকের গোলে ৪-০ গোলে জয় পেয়েছে ব্লাউগ্রানারা। অন্য দুই গোল করেছেন আর্তুরো ভিদাল ও ওসুমানে দেম্বেলে।

রোববার রাতে স্প্যানিশ লা লিগার ম্যাচে সেভিয়ার বিপক্ষে দারুণ এক জয় পেয়েছে বার্সেলোনা। লিওনেল মেসির দুর্দান্ত ফ্রি কিক ও লুইস সুয়ারেজের অসাধারণ এক বাই সাইকেল কিকের গোলে ৪-০ গোলে জয় পেয়েছে ব্লাউগ্রানারা। অন্য দুই গোল করেছেন আর্তুরো ভিদাল ও ওসুমানে দেম্বেলে।

তবে ম্যাচের ফলের পাশাপাশি জোরেশোরে আলোচিত হচ্ছে দুই মিনিটে দুই লাল কার্ডের ঘটনা। ম্যাচের ৭৮তম মিনিটে চতুর্থ গোলটি করেন লিওনেল মেসি। তখনই বার্সেলোনার জয় প্রায় নিশ্চিত। কিন্তু এরপর ৮৫ মিনিট থেকে শুরু হয় ফাউল এবং রেফারি কার্ড দেখানোর খেলা।

প্রথমে অযথাই ঝামেলা বাঁধানোর কারণে হলুদ কার্ড দেখেন জেরার্ড পিকে। এক মিনিট পরই একাই আক্রমণে ওঠা হাভিয়ের হার্নান্দেজকে ফাউল করায় লাল কার্ড দেখেন অভিষিক্ত ডিফেন্ডার রোনাল্ড আরাউ। দশজনের দলে পরিণত হয় বার্সেলোনা।

সেখান থেকে নয়জনের দলে পরিণত হতে ১ মিনিটও লাগেনি। রেফারির সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েছিল বার্সার খেলোয়াড়রা। তখন জটলার মধ্য থেকে রেফারিকে, ‘তুমি খুব খারাপ’ বলে ভর্ৎসনা দিতে থাকেন দেম্বেলে। এসময় তার অঙ্গভঙ্গিও ছিল আপত্তিকর।

এ কারণে তাকে দ্বিতীয় হলুদ কার্ড দেখান রেফারি। এর আগে ম্যাচের ৫৩ মিনিটের মাথায় বাজে ধরনের ট্যাকেল করে প্রথম হলুদ কার্ড দেখেছিলেন দেম্বেলে। ফলে দুই হলুদ কার্ডের কারণে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাকে।

একই সময় রেফারির সঙ্গে বাজে ব্যবহারের কারণে হলুদ কার্ড দেখেন সার্জিও বুসকেটসও। নিজের ম্যাচ রিপোর্টে রেফারি মিগুয়েল অ্যান্তনিও মাতেও লাহোজ জানিয়েছেন এসব তথ্য।

এদিকে রেফারিকে আপত্তিকর অঙ্গভঙ্গি ও কটূক্তির অপরাধে লাল কার্ড দেখায় নিয়মানুযায়ী এক ম্যাচ নিষেধাজ্ঞার বাইরেও শাস্তি হতে পারে দেম্বেলের। গত মৌসুমেই রেফারির সঙ্গে বাজে ব্যবহারের কারণে ৮ ম্যাচ নিষিদ্ধ হয়েছিল ডিয়েগো কস্তা। দেম্বেলের ক্ষেত্রে এত বেশি না হলেও অন্তত দুই ম্যাচ বাইরেই থাকতে হতে পারে তাকে।

সিলেট বিএনপির কমিটিতে কেন্দ্রের হস্তক্ষেপ না করার ওয়াদা তারেক রহমানের ঐক্যের ডাক গ্রামে নিয়ে যেতে হবে: ড. কামাল সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশি নিহত ভুল বোঝাবুঝির কারণে সীমান্তে গোলাগুলি: স্বরাষ্ট্রমন্ত্রী নওয়াপাড়ায় বাসের ধাক্কায় দুই পথচারীর মৃত্যু আবরার দেশপ্রেমিক জনগণের আন্দোলনের মূর্তপ্রতীক: রিজভী ১ মিটার প্রস্থের বাড়ি শাহ আমানতে ১৩০ সোনার বারসহ যাত্রী আটক সাভারে গাড়ির ধাক্কায় যুবক নিহত জবির বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ গণভবনে কেন ডাকা হয়নি ওমর ফারুককে পঞ্চগড়ে রাস্তার ধারে ফুটফুটে শিশু ছাত্র রাজনীতি সূর্যের আলো ঠিকরে পড়ে প্রবালে জয়পুরহাটে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত কম বয়সে মেনোপজে বাড়ে হৃদরোগের সম্ভাবনা ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত স্বনির্ভর হতে লেগেছে ৬৯ বছর, এরপর বিয়ে মানসিক প্রতিবন্ধী ছেলেকে মারধরের নালিশ দেয়ায় কৃষককে পিটিয়ে হত্যা হাব সভাপতিকে ‘ধমক’ দিলেন ধর্ম সচিব স্পর্শকাতর জায়গা থেকে মোবাইল টাওয়ার সরানোর নির্দেশ ব্রেক্সিট চুক্তিকে ‘ক্ষতিকর’ বললেন টিউলিপ নতুন ব্রেক্সিট চুক্তি চূড়ান্ত: জনসন ছেঁড়া জিন্স পরে ট্রোলের শিকার সারা ইমরান খানের বিরুদ্ধে সাবেক স্ত্রী রেহাম খানের অভিযোগ যে কোনো মূল্যে পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ক্যাসিনো বাণিজ্য: কাউন্সিলর সাঈদকে অপসারণ পদ্মায় বিজিবি-বিএসএফ গোলাগুলি, বিএসএফ জওয়ান নিহত! জাতীয় লিগে লেগ স্পিনার না খেলানোয় দুই কোচকে বিসিবিতে তলব