artk
শুক্রবার, অক্টোবার ১৮, ২০১৯ ১:৩৫   |  ৩,কার্তিক ১৪২৬

স্পোর্টস ডেস্ক

রোববার, অক্টোবার ৬, ২০১৯ ১:০৬

মাহমুদুলের সেঞ্চুরিতে দুই ম্যাচ রেখেই সিরিজ জয়

media

মাহমুদুল হাসান জয়

আগের ওয়ানডেতে মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি না হওয়ার আক্ষেপে পুড়েছিলেন মাহমুদুল হাসান জয়। তৃতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে সেঞ্চুরি তো করলেনই, একই সঙ্গে দুই ম্যাচ হাতে রেখে কিউইদের বিপক্ষে সিরিজ নিশ্চিত করলেন অপরাজিত ১০৩ রানের ইনিংস খেলে।

বরাবরের মতো তৃতীয় ওয়ানডেতেও বল হাতে কিউইদের ওপর আধিপত্য বিস্তার করেছেন বোলাররা। টস জেতার পর নিয়ন্ত্রিত বল করে নিউজিল্যান্ডের স্কোরটাকে বেশি বড় হতে দেয়নি অনূর্ধ্ব-১৯ দলের বোলাররা। বাকিরা থিতু না হতে পারলেও কিউইদের ইনিংসটা বড় হয়েছে লেলম্যানের সেঞ্চুরির কল্যাণে। তার অপরাজিত ১১৬ রানের ইনিংসটিই ছিল দলটির সর্বোচ্চ ও একমাত্র দাপুটে ইনিংস। তাতে নিউজিল্যান্ড ৮ উইকেট হারিয়ে তোলে ২২৩ রান।

বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নেন তানজিম হাসান সাকিব, অভিষেক দাস ও হাসান মুরাদ। একটি নিয়েছেন শরিফুল ইসলাম।

২২৪ রানের লক্ষ্যে খেলতে নামা বাংলাদেশ অবশ্য তৃতীয় ওভারে ওপেনার অনিক সরকারের উইকেটটি হারিয়ে বসেছিল। সেখান থেকে পরিস্থিতি সামাল দিয়ে জয়ের মঞ্চ গড়ে দেয় মাহমুদুল হাসান জয় ও ওপেনার তানজিদ হাসানের জুটি। তানজিদ হাসান জুটি গড়ে ৬৫ রানে ফিরলেও মাহমুদুল জয় অবিচল ছিলেন নিজের লক্ষ্যে। তৌহিদ হৃদয়কে সঙ্গে নিয়ে জয়ের বন্দরে নোঙর ফেলেন। হৃদয় ৫১ রানে অপরাজিত ছিলেন। জয় ৯৫ বলে ১৬টি চার ও ১ ছয়ে অপরাজিত থাকেন ১০৩ রানে। বাংলাদেশ ২ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে ৩৬.৫ ওভারে।

আবরার দেশপ্রেমিক জনগণের আন্দোলনের মূর্তপ্রতীক: রিজভী ১ মিটার প্রস্থের বাড়ি শাহ আমানতে ১৩০ সোনার বারসহ যাত্রী আটক সাভারে গাড়ির ধাক্কায় যুবক নিহত জবির বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ গণভবনে কেন ডাকা হয়নি ওমর ফারুককে পঞ্চগড়ে রাস্তার ধারে ফুটফুটে শিশু ছাত্র রাজনীতি সূর্যের আলো ঠিকরে পড়ে প্রবালে জয়পুরহাটে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত কম বয়সে মেনোপজে বাড়ে হৃদরোগের সম্ভাবনা ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত স্বনির্ভর হতে লেগেছে ৬৯ বছর, এরপর বিয়ে মানসিক প্রতিবন্ধী ছেলেকে মারধরের নালিশ দেয়ায় কৃষককে পিটিয়ে হত্যা হাব সভাপতিকে ‘ধমক’ দিলেন ধর্ম সচিব স্পর্শকাতর জায়গা থেকে মোবাইল টাওয়ার সরানোর নির্দেশ ব্রেক্সিট চুক্তিকে ‘ক্ষতিকর’ বললেন টিউলিপ নতুন ব্রেক্সিট চুক্তি চূড়ান্ত: জনসন ছেঁড়া জিন্স পরে ট্রোলের শিকার সারা ইমরান খানের বিরুদ্ধে সাবেক স্ত্রী রেহাম খানের অভিযোগ যে কোনো মূল্যে পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ক্যাসিনো বাণিজ্য: কাউন্সিলর সাঈদকে অপসারণ পদ্মায় বিজিবি-বিএসএফ গোলাগুলি, বিএসএফ জওয়ান নিহত! জাতীয় লিগে লেগ স্পিনার না খেলানোয় দুই কোচকে বিসিবিতে তলব দুধের চেয়েও বেশি ক্যালসিয়াম, পটাশিয়াম সজিনা পাতায় ফারমার্স ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৮ জনের বিরুদ্ধে মামলা ভারত সফরের জন্য টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা আবাসিক হলে গাঁজা সেবন: ২ ছাত্রলীগ নেতা আটক বিদেশি শিল্পীর বিজ্ঞাপনে অতিরিক্ত কর দিতে হবে: তথ্যমন্ত্রী