artk
শুক্রবার, অক্টোবার ১৮, ২০১৯ ১:০৭   |  ৩,কার্তিক ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

রোববার, অক্টোবার ৬, ২০১৯ ১১:৩৮

ফারুক ও ওমর আবদুল্লাহর সঙ্গে দলীয় নেতাদের সাক্ষাতের অনুমতি

media

গত ৫ আগস্ট জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের ঘোষণা করা হয় আর এর আগের রাত থেকেই আটক রাখা হয় কাশ্মীরের ন্যাশনাল কনফারেন্সের সভাপতি ফারুক আবদুল্লাহ এবং তার ছেলে ওমর আবদুল্লাহকে। উপত্যকার দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক এবং ওমর আবদুল্লাহ। 

আটকের দুমাস পরে রোববার জম্মু ও কাশ্মীর প্রশাসন ন্যাশনাল কনফারেন্সের দলীয় সদস্যদের তাদের সঙ্গে দেখা করার অনুমতি দিয়েছে। সংবাদসংস্থা এএনআইকে ন্যাশনাল কনফারেন্সের মুখপাত্র মদন মানতু এ তথ্য নিশ্চিত করেছেন। 

মদন মানতু বলেছেন, ভারপ্রাপ্ত সভাপতি দেবেন্দ্র সিং রানার নেতৃত্বে একটি প্রতিনিধি দল রোববার সকালে জম্মু থেকে তাদের সঙ্গে দেখা করার উদ্দেশে রওনা দেবে। 

ফারুক এবং ওমর আবদুল্লাহকে গত ৫ আগস্ট জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা রদ করার আগের রাতে আটক করা হয়েছিল। জম্মু ও কাশ্মীর সরকারের পক্ষ থেকে পিপলস ডেমোক্র্যাটিক পার্টির প্রধান মেহবুবা মুফতি এবং কাশ্মীর ভিত্তিক অন্যান্য রাজনীতিবিদদের বিরুদ্ধেও একই রকম ব্যবস্থা নিয়েছিল। জনগণের কাছ থেকে সম্ভাব্য প্রতিক্রিয়া রোধ করতে আটক করা হয়েছিল জম্মু ও কাশ্মীরের পিপলস কনফারেন্সের চেয়ারম্যান সাজ্জাদ লোনকেও। সূত্র : এনডিটিভি 

১ মিটার প্রস্থের বাড়ি শাহ আমানতে ১৩০ সোনার বারসহ যাত্রী আটক সাভারে গাড়ির ধাক্কায় যুবক নিহত জবির বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ গণভবনে কেন ডাকা হয়নি ওমর ফারুককে পঞ্চগড়ে রাস্তার ধারে ফুটফুটে শিশু ছাত্র রাজনীতি সূর্যের আলো ঠিকরে পড়ে প্রবালে জয়পুরহাটে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত কম বয়সে মেনোপজে বাড়ে হৃদরোগের সম্ভাবনা ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত স্বনির্ভর হতে লেগেছে ৬৯ বছর, এরপর বিয়ে মানসিক প্রতিবন্ধী ছেলেকে মারধরের নালিশ দেয়ায় কৃষককে পিটিয়ে হত্যা হাব সভাপতিকে ‘ধমক’ দিলেন ধর্ম সচিব স্পর্শকাতর জায়গা থেকে মোবাইল টাওয়ার সরানোর নির্দেশ ব্রেক্সিট চুক্তিকে ‘ক্ষতিকর’ বললেন টিউলিপ নতুন ব্রেক্সিট চুক্তি চূড়ান্ত: জনসন ছেঁড়া জিন্স পরে ট্রোলের শিকার সারা ইমরান খানের বিরুদ্ধে সাবেক স্ত্রী রেহাম খানের অভিযোগ যে কোনো মূল্যে পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ক্যাসিনো বাণিজ্য: কাউন্সিলর সাঈদকে অপসারণ পদ্মায় বিজিবি-বিএসএফ গোলাগুলি, বিএসএফ জওয়ান নিহত! জাতীয় লিগে লেগ স্পিনার না খেলানোয় দুই কোচকে বিসিবিতে তলব দুধের চেয়েও বেশি ক্যালসিয়াম, পটাশিয়াম সজিনা পাতায় ফারমার্স ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৮ জনের বিরুদ্ধে মামলা ভারত সফরের জন্য টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা আবাসিক হলে গাঁজা সেবন: ২ ছাত্রলীগ নেতা আটক বিদেশি শিল্পীর বিজ্ঞাপনে অতিরিক্ত কর দিতে হবে: তথ্যমন্ত্রী গ্রামীণফোনের ১২ হাজার কোটি টাকা আদায়ে নিষেধাজ্ঞা