artk

নিজস্ব প্রতিবেদক

রোববার, অক্টোবার ৬, ২০১৯ ১১:৩২

ইসলামপুরে ৫ কোটি টাকার চোরাই ফেব্রিকস জব্দ

media

রাজধানীর ইসলামপুরের বাদশা হাজী আহমেদ কমপ্লেক্স ও আইটিসি টাওয়ারের বেশকিছু গোডাউন থেকে ৭৫ টন বন্ডেড চোরাই ফেব্রিকস জব্দ করেছে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেট।  জব্দ করা পণ্যের মূল্য প্রায় ৫ কোটি টাকা।

রাজধানীর ইসলামপুরের বাদশা হাজী আহমেদ কমপ্লেক্স ও আইটিসি টাওয়ারের বেশকিছু গোডাউন থেকে ৭৫ টন বন্ডেড চোরাই ফেব্রিকস জব্দ করেছে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেট।  জব্দ করা পণ্যের মূল্য প্রায় ৫ কোটি টাকা।

শনিবার ওইসব গোডাউনে সাড়াশি অভিযান চালিয়ে ওইসব চোরাই ফেব্রিকস জব্দ করে। রাতে ঢাকার কাস্টমস বন্ড কমিশনারেট কমিশনার এস এম হুমায়ূন কবীর জব্দের এ বিষয়টি নিশ্চিত করেছে।
 
এস এম হুমায়ূন কবীর জানান, ইসলামপুরের বাদশাহ হাজী আহমেদ কমপ্লেক্স এবং আইটিসি টাওয়ারের বিভিন্ন ফ্লোরের গোপন গুদামে বিপুল পরিমাণ বন্ডেড চোরাই ফেব্রিক্স মজুদ পাওয়া যায়। ওইসব ফেব্রিকস বিভিন্ন রপ্তানিমুখী গার্মেন্টস শিল্প প্রতিষ্ঠান বন্ড সুবিধায় শুল্কমুক্ত ভাবে আমদানি করে বিদেশে রপ্তানির পরিবর্তে অবৈধভাবে বিভিন্ন পাইকারী বাজারে বিক্রি করা হয়েছে।  অভিযানে প্রায় ৭৫ টন উন্নতমানের শাটিং, স্যুটিং কাপড় জব্দ করা হয়েছে। জব্দ করা পণ্যের মূল্য প্রায় ৫ কোটি টাকা।

ওই অভিযানটি পরিচালনার দায়িত্বে ছিলেন কাস্টমস বন্ডের উপ-কমিশনার রেজভী আহম্মেদ, উপ-কমিশনার ফখরুল আমিন চৌধুরী, সহকারী কমিশনার আল আমিন এবং সহকারী কমিশনার আকতার হোসেন।  অভিযানে কাস্টমস বন্ডের প্রায় ১০০ জন কর্মকর্তা-কর্মচারী অংশ নেয়। এছাড়া ঢাকা মেট্টোপলিটন পুলিশ ও সিআইডি পুলিশ এ অভিযানে সহায়তা করে।

এর আগে ইসলামপুরের আল ইসলাম প্লাজা এবং শুভরাজ টাওয়ারের বিভিন্ন ফ্লোরে মোট ৭টি গোপন গুদাম থেকে বন্ড কমিশনারের নেতৃত্বে গত ২৫ সেপ্টেম্বর দুপুরে হতে ২৬ সেপ্টেম্বর ভোর ৬টা পর্যন্ত প্রায় ১৮ ঘন্টায় এক রুদ্ধশাস অভিযান চালিয়েছিল কাস্টমস বন্ডের কর্মকর্তারা। ওই অভিযানেও প্রায় ১০৫ টন শাটিং, স্যুটিং, পর্দার কাপড় জব্দ করা হয়েছিল। জব্দ করা পণ্যের মোট মূল্য প্রায় সাড়ে ৩ কোটি টাকা যার বিপরীতে ফাঁকিকৃত শুল্ক করাদির পরিমাণ প্রায় সোয়া ৩ কোটি টাকা।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা