artk
শুক্রবার, অক্টোবার ১৮, ২০১৯ ১:৩৭   |  ৩,কার্তিক ১৪২৬

নিজস্ব প্রতিবেদক

রোববার, অক্টোবার ৬, ২০১৯ ১১:৩২

ইসলামপুরে ৫ কোটি টাকার চোরাই ফেব্রিকস জব্দ

media

রাজধানীর ইসলামপুরের বাদশা হাজী আহমেদ কমপ্লেক্স ও আইটিসি টাওয়ারের বেশকিছু গোডাউন থেকে ৭৫ টন বন্ডেড চোরাই ফেব্রিকস জব্দ করেছে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেট।  জব্দ করা পণ্যের মূল্য প্রায় ৫ কোটি টাকা।

রাজধানীর ইসলামপুরের বাদশা হাজী আহমেদ কমপ্লেক্স ও আইটিসি টাওয়ারের বেশকিছু গোডাউন থেকে ৭৫ টন বন্ডেড চোরাই ফেব্রিকস জব্দ করেছে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেট।  জব্দ করা পণ্যের মূল্য প্রায় ৫ কোটি টাকা।

শনিবার ওইসব গোডাউনে সাড়াশি অভিযান চালিয়ে ওইসব চোরাই ফেব্রিকস জব্দ করে। রাতে ঢাকার কাস্টমস বন্ড কমিশনারেট কমিশনার এস এম হুমায়ূন কবীর জব্দের এ বিষয়টি নিশ্চিত করেছে।
 
এস এম হুমায়ূন কবীর জানান, ইসলামপুরের বাদশাহ হাজী আহমেদ কমপ্লেক্স এবং আইটিসি টাওয়ারের বিভিন্ন ফ্লোরের গোপন গুদামে বিপুল পরিমাণ বন্ডেড চোরাই ফেব্রিক্স মজুদ পাওয়া যায়। ওইসব ফেব্রিকস বিভিন্ন রপ্তানিমুখী গার্মেন্টস শিল্প প্রতিষ্ঠান বন্ড সুবিধায় শুল্কমুক্ত ভাবে আমদানি করে বিদেশে রপ্তানির পরিবর্তে অবৈধভাবে বিভিন্ন পাইকারী বাজারে বিক্রি করা হয়েছে।  অভিযানে প্রায় ৭৫ টন উন্নতমানের শাটিং, স্যুটিং কাপড় জব্দ করা হয়েছে। জব্দ করা পণ্যের মূল্য প্রায় ৫ কোটি টাকা।

ওই অভিযানটি পরিচালনার দায়িত্বে ছিলেন কাস্টমস বন্ডের উপ-কমিশনার রেজভী আহম্মেদ, উপ-কমিশনার ফখরুল আমিন চৌধুরী, সহকারী কমিশনার আল আমিন এবং সহকারী কমিশনার আকতার হোসেন।  অভিযানে কাস্টমস বন্ডের প্রায় ১০০ জন কর্মকর্তা-কর্মচারী অংশ নেয়। এছাড়া ঢাকা মেট্টোপলিটন পুলিশ ও সিআইডি পুলিশ এ অভিযানে সহায়তা করে।

এর আগে ইসলামপুরের আল ইসলাম প্লাজা এবং শুভরাজ টাওয়ারের বিভিন্ন ফ্লোরে মোট ৭টি গোপন গুদাম থেকে বন্ড কমিশনারের নেতৃত্বে গত ২৫ সেপ্টেম্বর দুপুরে হতে ২৬ সেপ্টেম্বর ভোর ৬টা পর্যন্ত প্রায় ১৮ ঘন্টায় এক রুদ্ধশাস অভিযান চালিয়েছিল কাস্টমস বন্ডের কর্মকর্তারা। ওই অভিযানেও প্রায় ১০৫ টন শাটিং, স্যুটিং, পর্দার কাপড় জব্দ করা হয়েছিল। জব্দ করা পণ্যের মোট মূল্য প্রায় সাড়ে ৩ কোটি টাকা যার বিপরীতে ফাঁকিকৃত শুল্ক করাদির পরিমাণ প্রায় সোয়া ৩ কোটি টাকা।

আবরার দেশপ্রেমিক জনগণের আন্দোলনের মূর্তপ্রতীক: রিজভী ১ মিটার প্রস্থের বাড়ি শাহ আমানতে ১৩০ সোনার বারসহ যাত্রী আটক সাভারে গাড়ির ধাক্কায় যুবক নিহত জবির বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ গণভবনে কেন ডাকা হয়নি ওমর ফারুককে পঞ্চগড়ে রাস্তার ধারে ফুটফুটে শিশু ছাত্র রাজনীতি সূর্যের আলো ঠিকরে পড়ে প্রবালে জয়পুরহাটে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত কম বয়সে মেনোপজে বাড়ে হৃদরোগের সম্ভাবনা ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত স্বনির্ভর হতে লেগেছে ৬৯ বছর, এরপর বিয়ে মানসিক প্রতিবন্ধী ছেলেকে মারধরের নালিশ দেয়ায় কৃষককে পিটিয়ে হত্যা হাব সভাপতিকে ‘ধমক’ দিলেন ধর্ম সচিব স্পর্শকাতর জায়গা থেকে মোবাইল টাওয়ার সরানোর নির্দেশ ব্রেক্সিট চুক্তিকে ‘ক্ষতিকর’ বললেন টিউলিপ নতুন ব্রেক্সিট চুক্তি চূড়ান্ত: জনসন ছেঁড়া জিন্স পরে ট্রোলের শিকার সারা ইমরান খানের বিরুদ্ধে সাবেক স্ত্রী রেহাম খানের অভিযোগ যে কোনো মূল্যে পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ক্যাসিনো বাণিজ্য: কাউন্সিলর সাঈদকে অপসারণ পদ্মায় বিজিবি-বিএসএফ গোলাগুলি, বিএসএফ জওয়ান নিহত! জাতীয় লিগে লেগ স্পিনার না খেলানোয় দুই কোচকে বিসিবিতে তলব দুধের চেয়েও বেশি ক্যালসিয়াম, পটাশিয়াম সজিনা পাতায় ফারমার্স ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৮ জনের বিরুদ্ধে মামলা ভারত সফরের জন্য টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা আবাসিক হলে গাঁজা সেবন: ২ ছাত্রলীগ নেতা আটক বিদেশি শিল্পীর বিজ্ঞাপনে অতিরিক্ত কর দিতে হবে: তথ্যমন্ত্রী