artk
মঙ্গলবার, অক্টোবার ১৫, ২০১৯ ৩:৪৩   |  ৩০,আশ্বিন ১৪২৬

নাটোর সংবাদদাতা

রোববার, অক্টোবার ৬, ২০১৯ ৯:১৪

তালাবদ্ধ অভুক্ত মাকে মুক্ত করলেন ইউএনও

media

জমি নিয়ে ভাইয়ে-ভাইয়ে দ্বন্দ্বের জেরে সারাদিন বৃদ্ধ মাকে অভুক্ত অবস্থায় ঘরে তালাবদ্ধ করে রাখেন এক ছেলে। প্রতিবেশীদের দেওয়া খবরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পুলিশ এসে তাকে উদ্ধার করে। মুক্ত মায়ের খাবারেরও ব্যবস্থা করেন পুলিশ সদস্যরা।

জমি নিয়ে ভাইয়ে-ভাইয়ে দ্বন্দ্বের জেরে সারাদিন বৃদ্ধ মাকে অভুক্ত অবস্থায় ঘরে তালাবদ্ধ করে রাখেন এক ছেলে। দুপুর পেরিয়ে গেলেও খাবার না পেয়ে ক্ষুধার জ্বালায় ছটফট করতে থাকেন বৃদ্ধ মা। পরে প্রতিবেশীদের দেওয়া খবরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পুলিশ এসে তাকে উদ্ধার করে। মুক্ত মায়ের খাবারেরও ব্যবস্থা করেন পুলিশ সদস্যরা।

শনিবার নাটোরের বাগাতিপাড়া উপজেলার দক্ষিণ মুরাদপুর গ্রামে এ ঘটনা ঘটে।বাগাতিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা দেবী পাল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওই বৃদ্ধাকে তার অন্য ছেলেদের হেফাজতে দেওয়া হয়েছে। তার ওপর আর কোনও অবহেলা বা নির্যাতন হয় কিনা তা মনিটরিংয়ের ব্যবস্থা নেওয়া হয়েছে।

বৃদ্ধার পরিবারের সদস্য ও স্থানীয়দের বরাত দিয়ে ইউএনও জানান, ভুক্তভোগী ওই মায়ের নাম হাজেরা বেওয়া (৯০)। তিনি ওই গ্রামের মৃত বিশারদের স্ত্রী। তার চার ছেলে। এক ছেলে প্রতিবন্ধী। স্বামী মারা যাওয়ার পর স্ট্রোকে আক্রান্ত হন হাজেরা বেওয়া। এরপর থেকে তিনি ছোট ছেলে আক্তারুজ্জামানের বাড়িতে থাকলেও অন্য ছেলেরাও পালাক্রমে মাকে খাবার দেওয়া ও ভোরণ-পোষণের দায়িত্ব নেন।

তবে শনিবার জমি নিয়ে ভাইদের সঙ্গে আক্তারুজ্জামানের ঝগড়া হয়। এক পর্যায়ে তিনি মাকে ঘরে তালাবদ্ধ করে স্বপরিবারে বাড়ি ছেড়ে চলে যান।

এদিকে দুপুর গড়িয়ে গেলেও খাবার না পেয়ে ক্ষুধার জ্বালায় কাতরাচ্ছিলেন ওই বৃদ্ধা। পরে জানালা দিয়ে তার অবস্থা দেখে প্রতিবেশীরা খবর দিলে তাকে মুক্ত করা হয়। এসময় হাজেরা বেওয়ার খাবারের ব্যবস্থা করেন পুলিশ সদস্যরা।

এ বিষয়ে হাজেরা বেওয়ার অভিযুক্ত সন্তান আক্তারুজ্জামানের দাবি, অন্য ভাইদের হামলার ভয়ে তিনি বাড়ি ছেড়ে চলে যান। পরে মার কথা মনে হলেও ভয়ের কারণে বাড়ি এসে তালা খুলতে সাহস পাননি। কি করবেন ভাবতে থাকা অবস্থায় পুলিশ তাকে উদ্ধার করে। তবে কাজটি ঠিক হয়নি বলে স্বীকার করেন তিনি।

বৃদ্ধাকে অন্য ছেলেদের জিম্মায় দেওয়া হয়েছে জানিয়ে ইউএনও প্রিয়াঙ্কা দেবী পাল বলেন, উপজেলা প্রশাসন হাজেরা বেওয়ার তদারকি করবে।

গরিবের হাতে বেশি করে টাকা তুলে দিতে হবে: নোবেল জয়ী অভিজিৎ আমাদের মধ্যেও দালাল শ্রেণি আছে: গয়েশ্বর বিকেলে পরবর্তী অবস্থান জানাবেন বুয়েট শিক্ষার্থীরা কবি হাফিজের স্মরণে সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান আবরার হত্যার আসামি সাদাত গ্রেপ্তার মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় স্কুলশিক্ষক নিহত রাত জাগা মানুষের অকাল মৃত্যুর ঝুঁকি বেশি সম্রাট ১০ দিনের রিমান্ডে, আরমানের ৫ দিন মানবতাবিরোধী অপরাধ: গাইবান্ধার ৫ রাজাকারের মৃত্যুদণ্ড ভেঙে যাচ্ছে সিদ্দিক-মিমের সংসার ওসি-ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৪৫০ কোটি টাকা পাচারের অভিযোগ পাকিস্তানের ‘গাঢ় ধূসর’ তালিকায় পড়ার সম্ভাবনা গুলশানে এবি ব্যাংকের কার্যালয়ে আগুন কাছাকাছি অফিস নিয়ে ফেসবুকের কর্মী ভাগিয়ে নিচ্ছে টিকটক চীনে রক্ত ‘চোরাচালান’ বিজেপির সভাপতির পদ ছাড়ছেন অমিত শাহ মেক্সিকোতে বন্দুকধারীদের হামলায় ১৪ পুলিশ নিহত জেল খেটেছিলেন নোবেল জয়ী অভিজিৎ ভারত বনাম বাংলাদেশের খেলা রাত ৮টায় চুল রক্ষায় গাছ লাগান এবার পেঁয়াজ আমদানি করবে বড় কোম্পানিগুলো চার তলা ভবন থেকে শিশুকে ফেলে দিলেন মা লক্ষ্মীপুরে গুলিতে যুবক নিহত সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ ৪ জলদস্যু নিহত ভালো লেখক হওয়ার টিপস ইবিতে মধ্যরাতে প্রভোস্টের পদত্যাগ চেয়ে আন্দোলন তুরস্ক সরকারের মন্ত্রী ও কর্মকর্তাদের ওপর মার্কিন নিষেধাজ্ঞা পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে চীনা প্রকৌশলীর মৃত্যু হবিগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সর্দার নিহত কোটচাঁদপুরে ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী তৃতীয় লিঙ্গের পিংকি