artk

নাটোর সংবাদদাতা

রোববার, অক্টোবার ৬, ২০১৯ ৯:১৪

তালাবদ্ধ অভুক্ত মাকে মুক্ত করলেন ইউএনও

media

জমি নিয়ে ভাইয়ে-ভাইয়ে দ্বন্দ্বের জেরে সারাদিন বৃদ্ধ মাকে অভুক্ত অবস্থায় ঘরে তালাবদ্ধ করে রাখেন এক ছেলে। প্রতিবেশীদের দেওয়া খবরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পুলিশ এসে তাকে উদ্ধার করে। মুক্ত মায়ের খাবারেরও ব্যবস্থা করেন পুলিশ সদস্যরা।

জমি নিয়ে ভাইয়ে-ভাইয়ে দ্বন্দ্বের জেরে সারাদিন বৃদ্ধ মাকে অভুক্ত অবস্থায় ঘরে তালাবদ্ধ করে রাখেন এক ছেলে। দুপুর পেরিয়ে গেলেও খাবার না পেয়ে ক্ষুধার জ্বালায় ছটফট করতে থাকেন বৃদ্ধ মা। পরে প্রতিবেশীদের দেওয়া খবরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পুলিশ এসে তাকে উদ্ধার করে। মুক্ত মায়ের খাবারেরও ব্যবস্থা করেন পুলিশ সদস্যরা।

শনিবার নাটোরের বাগাতিপাড়া উপজেলার দক্ষিণ মুরাদপুর গ্রামে এ ঘটনা ঘটে।বাগাতিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা দেবী পাল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওই বৃদ্ধাকে তার অন্য ছেলেদের হেফাজতে দেওয়া হয়েছে। তার ওপর আর কোনও অবহেলা বা নির্যাতন হয় কিনা তা মনিটরিংয়ের ব্যবস্থা নেওয়া হয়েছে।

বৃদ্ধার পরিবারের সদস্য ও স্থানীয়দের বরাত দিয়ে ইউএনও জানান, ভুক্তভোগী ওই মায়ের নাম হাজেরা বেওয়া (৯০)। তিনি ওই গ্রামের মৃত বিশারদের স্ত্রী। তার চার ছেলে। এক ছেলে প্রতিবন্ধী। স্বামী মারা যাওয়ার পর স্ট্রোকে আক্রান্ত হন হাজেরা বেওয়া। এরপর থেকে তিনি ছোট ছেলে আক্তারুজ্জামানের বাড়িতে থাকলেও অন্য ছেলেরাও পালাক্রমে মাকে খাবার দেওয়া ও ভোরণ-পোষণের দায়িত্ব নেন।

তবে শনিবার জমি নিয়ে ভাইদের সঙ্গে আক্তারুজ্জামানের ঝগড়া হয়। এক পর্যায়ে তিনি মাকে ঘরে তালাবদ্ধ করে স্বপরিবারে বাড়ি ছেড়ে চলে যান।

এদিকে দুপুর গড়িয়ে গেলেও খাবার না পেয়ে ক্ষুধার জ্বালায় কাতরাচ্ছিলেন ওই বৃদ্ধা। পরে জানালা দিয়ে তার অবস্থা দেখে প্রতিবেশীরা খবর দিলে তাকে মুক্ত করা হয়। এসময় হাজেরা বেওয়ার খাবারের ব্যবস্থা করেন পুলিশ সদস্যরা।

এ বিষয়ে হাজেরা বেওয়ার অভিযুক্ত সন্তান আক্তারুজ্জামানের দাবি, অন্য ভাইদের হামলার ভয়ে তিনি বাড়ি ছেড়ে চলে যান। পরে মার কথা মনে হলেও ভয়ের কারণে বাড়ি এসে তালা খুলতে সাহস পাননি। কি করবেন ভাবতে থাকা অবস্থায় পুলিশ তাকে উদ্ধার করে। তবে কাজটি ঠিক হয়নি বলে স্বীকার করেন তিনি।

বৃদ্ধাকে অন্য ছেলেদের জিম্মায় দেওয়া হয়েছে জানিয়ে ইউএনও প্রিয়াঙ্কা দেবী পাল বলেন, উপজেলা প্রশাসন হাজেরা বেওয়ার তদারকি করবে।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ