artk

নাটোর সংবাদদাতা

রোববার, অক্টোবার ৬, ২০১৯ ৯:১৪

তালাবদ্ধ অভুক্ত মাকে মুক্ত করলেন ইউএনও

media

জমি নিয়ে ভাইয়ে-ভাইয়ে দ্বন্দ্বের জেরে সারাদিন বৃদ্ধ মাকে অভুক্ত অবস্থায় ঘরে তালাবদ্ধ করে রাখেন এক ছেলে। প্রতিবেশীদের দেওয়া খবরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পুলিশ এসে তাকে উদ্ধার করে। মুক্ত মায়ের খাবারেরও ব্যবস্থা করেন পুলিশ সদস্যরা।

জমি নিয়ে ভাইয়ে-ভাইয়ে দ্বন্দ্বের জেরে সারাদিন বৃদ্ধ মাকে অভুক্ত অবস্থায় ঘরে তালাবদ্ধ করে রাখেন এক ছেলে। দুপুর পেরিয়ে গেলেও খাবার না পেয়ে ক্ষুধার জ্বালায় ছটফট করতে থাকেন বৃদ্ধ মা। পরে প্রতিবেশীদের দেওয়া খবরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পুলিশ এসে তাকে উদ্ধার করে। মুক্ত মায়ের খাবারেরও ব্যবস্থা করেন পুলিশ সদস্যরা।

শনিবার নাটোরের বাগাতিপাড়া উপজেলার দক্ষিণ মুরাদপুর গ্রামে এ ঘটনা ঘটে।বাগাতিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা দেবী পাল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওই বৃদ্ধাকে তার অন্য ছেলেদের হেফাজতে দেওয়া হয়েছে। তার ওপর আর কোনও অবহেলা বা নির্যাতন হয় কিনা তা মনিটরিংয়ের ব্যবস্থা নেওয়া হয়েছে।

বৃদ্ধার পরিবারের সদস্য ও স্থানীয়দের বরাত দিয়ে ইউএনও জানান, ভুক্তভোগী ওই মায়ের নাম হাজেরা বেওয়া (৯০)। তিনি ওই গ্রামের মৃত বিশারদের স্ত্রী। তার চার ছেলে। এক ছেলে প্রতিবন্ধী। স্বামী মারা যাওয়ার পর স্ট্রোকে আক্রান্ত হন হাজেরা বেওয়া। এরপর থেকে তিনি ছোট ছেলে আক্তারুজ্জামানের বাড়িতে থাকলেও অন্য ছেলেরাও পালাক্রমে মাকে খাবার দেওয়া ও ভোরণ-পোষণের দায়িত্ব নেন।

তবে শনিবার জমি নিয়ে ভাইদের সঙ্গে আক্তারুজ্জামানের ঝগড়া হয়। এক পর্যায়ে তিনি মাকে ঘরে তালাবদ্ধ করে স্বপরিবারে বাড়ি ছেড়ে চলে যান।

এদিকে দুপুর গড়িয়ে গেলেও খাবার না পেয়ে ক্ষুধার জ্বালায় কাতরাচ্ছিলেন ওই বৃদ্ধা। পরে জানালা দিয়ে তার অবস্থা দেখে প্রতিবেশীরা খবর দিলে তাকে মুক্ত করা হয়। এসময় হাজেরা বেওয়ার খাবারের ব্যবস্থা করেন পুলিশ সদস্যরা।

এ বিষয়ে হাজেরা বেওয়ার অভিযুক্ত সন্তান আক্তারুজ্জামানের দাবি, অন্য ভাইদের হামলার ভয়ে তিনি বাড়ি ছেড়ে চলে যান। পরে মার কথা মনে হলেও ভয়ের কারণে বাড়ি এসে তালা খুলতে সাহস পাননি। কি করবেন ভাবতে থাকা অবস্থায় পুলিশ তাকে উদ্ধার করে। তবে কাজটি ঠিক হয়নি বলে স্বীকার করেন তিনি।

বৃদ্ধাকে অন্য ছেলেদের জিম্মায় দেওয়া হয়েছে জানিয়ে ইউএনও প্রিয়াঙ্কা দেবী পাল বলেন, উপজেলা প্রশাসন হাজেরা বেওয়ার তদারকি করবে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা