artk

রংপুর সংবাদদাতা

শনিবার, অক্টোবার ৫, ২০১৯ ১২:১৪

এরশাদের আসনে উপনির্বাচনে ভোটার উপস্থিতি কম

media

রংপুর-৩ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হলেও সকালে ভোটার উপস্থিতি কম লক্ষ্য করা গেছে। 

শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হচ্ছে।

জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে এ আসন শূন্য হয়। সকালে ভোটগ্রহণের শুরুতে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম লক্ষ্য করা গেছে। সকাল ৯টার পর তমিজ উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১০ থেকে ১২জন ভোটারের উপস্থিতি দেখা গেছে।

ভোটের মাঠে রয়েছেন মহাজোট (জাতীয় পার্টির) প্রার্থী প্রয়াত এরশাদপুত্র রাহগির আল মাহি এরশাদ (সাদ), বিএনপির রিটা রহমান, স্বতন্ত্র হোসেন মকবুল শাহরিয়ার আসিফ, এনপিপির শফিউল আলম, গণফ্রন্টের কাজী মোহাম্মদ শহীদুল্লাহ এবং খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মণ্ডল। তবে ছয় জন প্রার্থীর মধ্যে এ রিপোর্ট লেখা পর্যন্ত দুজন প্রার্থী তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে স্বতন্ত্র হোসেন মকবুল শাহরিয়ার আসিফ সকাল সাড়ে ৯টায় নগরীর সেনপাড়া তোজাম্মেল হোসেন মেমোরিয়াল শিশুমংগল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এবং খেলাফত মজলিসের প্রার্থী তৌহিদুর রহমান মণ্ডল রংপুর মডেল কলেজ কেন্দ্রে নিজের ভোট প্রদান করেন।

বাংলাদেশ আওয়ামী লীগ নির্বাচন থেকে জোটের কারণে প্রার্থী প্রত্যাহার করে নেয়ায় এরশাদ পুত্রের মূল প্রতিদ্বন্দ্বী হচ্ছেন বিএনপির রিটা রহমান। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১ লাখ ৪২ হাজার ৯২৬ ভোট পেয়ে জয়ী হয়েছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপি প্রার্থী রিটা রহমান। তিনি পেয়েছিলেন ৫৩ হাজার ৮৯ ভোট। ভোট পড়েছিল ৫২ দশমিক ৩১ শতাংশ।

রংপুর-৩ আসনটিতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতোই সম্পূর্ণভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোটগ্রহণ করা হচ্ছে। নির্বাচনে ১৭৫ জন প্রিজাইডিং কর্মকর্তা, ১ হাজার ২৩ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ২ হাজার ৪৬ জন পোলিং কর্মকর্তা ভোটগ্রহণের দায়িত্ব পালন করছেন। গত সংসদ নির্বাচনে ভোটের ফল প্রকাশে বিলম্ব হলেও এবার সন্ধ্যা ছয়টার মধ্যে সব কেন্দ্রের ফলাফল প্রকাশের নির্দেশনা দিয়েছে ইসি বলে জানান রিটানিং অফিসার সাহাতাব উদ্দিন।

তিনি বলেন, “নির্বাচন নিয়ে কোনও ধরনের সহিংসতা বা অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে কমিশন সদা সতর্ক। একটি কন্ট্রোল সেন্টার খোলা হয়েছে, যেখান থেকে পুরো আসনের নির্বাচনি পরিস্থিতি সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে। কোনও কেন্দ্রে ভোটার কিংবা প্রার্থীদের এজেন্টকে ঢুকতে না দেওয়ার অভিযোগ পাওয়া গেলে সে কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করে দেয়া হবে।”

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা