artk

বিনোদন ডেস্ক

বৃহস্পতিবার, অক্টোবার ৩, ২০১৯ ১০:৫০

আমার পাশে কেউ নেই: মৌসুমী

media

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন সামনে রেখে বেশ আয়োজন করেই প্রচারণায় নেমে ছিলেন মৌসুমী। কিন্তু মনোয়নপত্র জমা দেয়ার শেষ পর্যায়ে এসে  একা হয়ে গেলেন তিনি।  এবার মিশা-জায়েদ ও মৌসুমী-তায়েব প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করার কথা ছিলো। কিন্তু হঠাৎ করেই ভেস্তে গেছে মৌসুমী-তায়েব প্যানেল। এরপরও মৌসুমী ও ডিএ তায়েব স্বতন্ত্র প্রতিদ্বন্দ্বিতা করার কথা থাকলে, শেষ মুহূর্তে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ডিএ তায়েব! কারণ জানতে ডিএ তায়েবকে একাধিকবার ফোন দেয়া হলেও তাকে পাওয়া যায়নি।

এক এক করে প্যানেলের সবাই সরে দাড়ালেও ‘একলা চলো’ নীতিতে অটল থেকে নির্বাচন করছেন মৌসুমী। তিনি আজ মনোনয়নপত্র জমা দিয়েছেন। গতকাল থেকে প্যানেলের প্রার্থীদের ফোনে পাচ্ছেন না মৌসুমী। তাদের কেউ কেউ নির্বাচন করবেন না বলে জানিয়ে দিয়েছেন।

মনোনয়নপত্র জমা দিতে এসে মৌসুমী বলেন, ‘অনেক সদস্য মিলে একটি চমক জাগানিয়া প্যানেল তৈরি করেছিলাম আমরা। কিন্তু আড়ালে থেকে একটি মহল বাধার দেয়াল তৈরি করেছে। সবাইকে নির্বাচন না করতে প্রভাবিত করেছে। একটা সময় দেখলাম নির্বাচনে আমি একা। কেউ নেই আমার পাশে। মজার ব্যাপার হলো, যারা আমাকে সভাপতি পদে নির্বাচন করতে পরামর্শ ও সাহস দিয়েছিলেন তারাও আমার সঙ্গে নির্বাচনে নেই। আমি বুঝতে পারছি না, শিল্পী সমিতির নির্বাচনে জিতে কী এমন হবে যে উপর মহলকে এভাবে কাজে লাগাতে হবে? আমার সঙ্গে সাধারণ সম্পাদক হিসেবে ডিএ তায়েবের নির্বাচন করার কথা। তাকেও নানাভাবে বাধা দেয়া হচ্ছে। আমি একটি সুন্দর নেতৃত্ব চাই। এজন্য সরে যাইনি। একা একা হলেও নির্বাচনে থাকবো। আমাকে শিল্পীরা সমর্থন দিয়েছেন, এটাই আমার প্রেরণা। শিল্পীদের সমিতিতে বাইরের এই প্রভাব কাটাতে শিল্পীরা এক হয়ে আমাকে নির্বাচিত করবেন বলে বিশ্বাস করি।’

প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন ইলিয়াস কাঞ্চন। এবার নির্বাচনে মোট ৪৪৯ জন ভোট দিতে পারবেন। মৌসুমী-তায়েব প্যানেল থেকে রিয়াজ, ফেরদৌস, পূর্ণিমা, পপিসহ অনেকেরই নির্বাচন করার কথা ছিলো। শেষ মুহূর্তে সরে দাঁড়িয়েছে তারা।

মিশা-জায়েদ প্যানেল বাদে মোট পাঁচটি পদে স্বতন্ত্র প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হলেন-সভাপতি পদে মৌসুমী, সহ-সভাপতি পদে নানা শাহ, সাধারণ সম্পাদক পদে ইলিয়াস কোবরা, যুগ্ন সাধারণ সম্পাদক সাঙ্কু পাঞ্চা, কোষাধ্যক্ষ সাইফুল ইসলাম।

চলতি মাসের ২৫ তারিখ এই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। 

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা