artk
শুক্রবার, অক্টোবার ১৮, ২০১৯ ১:০৪   |  ৩,কার্তিক ১৪২৬

স্পোর্টস ডেস্ক

বৃহস্পতিবার, অক্টোবার ৩, ২০১৯ ১২:২৫

বার্বাডোজের টানা জয়ে জ্বলে উঠছে সাকিব

media

লিগ পর্বের শেষ দুই ম্যাচ জিতে দ্বিতীয় স্থানে উঠে গেলো বার্বাডোজ ট্রাইডেন্টস। বুধবার ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে ৭ উইকেটের দাপট দেখানো জয়ে সাকিব আল হাসান দুই ওপেনারকে ফেরান। যদিও ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি বাংলাদেশি অলরাউন্ডার।

লিগ পর্বের শেষ দুই ম্যাচ জিতে দ্বিতীয় স্থানে উঠে গেলো বার্বাডোজ ট্রাইডেন্টস। বুধবার ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে ৭ উইকেটের দাপট দেখানো জয়ে সাকিব আল হাসান দুই ওপেনারকে ফেরান। যদিও ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি বাংলাদেশি অলরাউন্ডার।

১০ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগ পর্ব শেষ করলো বার্বাডোজ। আগের ম্যাচে সেন্ট লুসিয়া জুকসকে হারিয়ে প্লে অফ নিশ্চিত করেছিল দলটি। অবশ্য দ্বিতীয় স্থানে থাকা এখনই নিশ্চিত নয় তাদের। এক ম্যাচ কম খেলে ত্রিনবাগো ৯ পয়েন্ট নিয়ে চার নম্বরে, শেষ ম্যাচে তারা মুখোমুখি হবে শীর্ষ দল গায়ানা আমাজন ওয়ারিয়র্সের (১৬)। টেবিলে বার্বাডোজের ঠিক পরে আছে সমান পয়েন্ট পাওয়া সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস।

দুই ম্যাচ আগে এই বার্বাডোজের কাছে হেরেছিল ত্রিনবাগো। হোম ম্যাচে প্রতিশোধ নেওয়ার লক্ষ্যে টস জিতে আগে ব্যাট করতে নামে তারা। হ্যারি গার্নির দুর্দান্ত পেসের সঙ্গে সাকিব ও হেইডেন ওয়ালশের স্পিনে সুবিধা করতে পারেনি দলটি। ৮ উইকেটে ১৩৪ রানে থামে তারা। জবাবে জনসন চার্লসের হাফসেঞ্চুরিতে ১৯.৪ ওভারে ৩ উইকেটে করে ১৩৫ রান। ম্যাচসেরা হয়েছেন গার্নি।

পোর্ট অব স্পেনে সাকিবকে দিয়ে বোলিং শুরু করে বার্বাডোজ। প্রথম ওভারেই সাফল্য পান বাংলাদেশি অফস্পিনার। পঞ্চম বলে জিমি নিশামকে (১) ফিরতি ক্যাচে ফেরান সাকিব। এই ধাক্কা ত্রিনবাগো কাটিয়ে ওঠে লেন্ডল সিমন্সের ব্যাটে। কিন্তু ওয়ালশ তার টানা দুই ওভারে দুটি উইকেট নিয়ে তাদের রানের গতি থামান। বিপজ্জনক হয়ে ওঠা সিমন্স ফিরে যান ৬০ রানে, ৪৫ বলে ৩ চার ও ৪ ছয়ের ঝড়ো ইনিংসটি থামান সাকিব। ত্রিনবাগো ওপেনারকে বোল্ড করেন তিনি।

গার্নির নিয়ন্ত্রিত পেসে আর উঠে দাঁড়াতে পারেনি ত্রিনবাগো। ৪ ওভারে ১৪ রান দিয়ে দুটি উইকেট নেন তিনি। সাকিবও সমান উইকেট পান তার বোলিং কোটা পূরণ করে, রান দেন ২৫টি। দুটি উইকেট পেয়েছেন ওয়ালশও।

লক্ষ্যে নেমে চার্লসের সঙ্গে ৫৪ রানের জুটি গড়ে ফিরে যান অ্যালেক্স হেলস (৩৩)। দ্বিতীয় উইকেটে জুটি গড়েন সাকিব। তবে জুটিটা ২৫ রানের বেশি হয়নি। ১৪ বলে ১৩ রান করে নিশামের শিকার হন পেছনে দিনেশ রামদিনের ক্যাচ হয়ে। ইনিংস সেরা ৫৫ রান করে আউট হন চার্লস। ৪৭ বলে ৫ চার ও ২ ছয়ে তিনি ক্রিস জর্ডানের শিকার হন দলীয় ১১০ রানে। জেপি দুমিনি ও অ্যাশলে নার্স ক্রিজে থেকে প্রয়োজনীয় রান তোলেন। দুমিনি ১৮ ও নার্স ১০ রানে অপরাজিত ছিলেন।

১ মিটার প্রস্থের বাড়ি শাহ আমানতে ১৩০ সোনার বারসহ যাত্রী আটক সাভারে গাড়ির ধাক্কায় যুবক নিহত জবির বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ গণভবনে কেন ডাকা হয়নি ওমর ফারুককে পঞ্চগড়ে রাস্তার ধারে ফুটফুটে শিশু ছাত্র রাজনীতি সূর্যের আলো ঠিকরে পড়ে প্রবালে জয়পুরহাটে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত কম বয়সে মেনোপজে বাড়ে হৃদরোগের সম্ভাবনা ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত স্বনির্ভর হতে লেগেছে ৬৯ বছর, এরপর বিয়ে মানসিক প্রতিবন্ধী ছেলেকে মারধরের নালিশ দেয়ায় কৃষককে পিটিয়ে হত্যা হাব সভাপতিকে ‘ধমক’ দিলেন ধর্ম সচিব স্পর্শকাতর জায়গা থেকে মোবাইল টাওয়ার সরানোর নির্দেশ ব্রেক্সিট চুক্তিকে ‘ক্ষতিকর’ বললেন টিউলিপ নতুন ব্রেক্সিট চুক্তি চূড়ান্ত: জনসন ছেঁড়া জিন্স পরে ট্রোলের শিকার সারা ইমরান খানের বিরুদ্ধে সাবেক স্ত্রী রেহাম খানের অভিযোগ যে কোনো মূল্যে পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ক্যাসিনো বাণিজ্য: কাউন্সিলর সাঈদকে অপসারণ পদ্মায় বিজিবি-বিএসএফ গোলাগুলি, বিএসএফ জওয়ান নিহত! জাতীয় লিগে লেগ স্পিনার না খেলানোয় দুই কোচকে বিসিবিতে তলব দুধের চেয়েও বেশি ক্যালসিয়াম, পটাশিয়াম সজিনা পাতায় ফারমার্স ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৮ জনের বিরুদ্ধে মামলা ভারত সফরের জন্য টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা আবাসিক হলে গাঁজা সেবন: ২ ছাত্রলীগ নেতা আটক বিদেশি শিল্পীর বিজ্ঞাপনে অতিরিক্ত কর দিতে হবে: তথ্যমন্ত্রী গ্রামীণফোনের ১২ হাজার কোটি টাকা আদায়ে নিষেধাজ্ঞা