artk

স্পোর্টস ডেস্ক

বৃহস্পতিবার, অক্টোবার ৩, ২০১৯ ১২:২৫

বার্বাডোজের টানা জয়ে জ্বলে উঠছে সাকিব

media

লিগ পর্বের শেষ দুই ম্যাচ জিতে দ্বিতীয় স্থানে উঠে গেলো বার্বাডোজ ট্রাইডেন্টস। বুধবার ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে ৭ উইকেটের দাপট দেখানো জয়ে সাকিব আল হাসান দুই ওপেনারকে ফেরান। যদিও ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি বাংলাদেশি অলরাউন্ডার।

লিগ পর্বের শেষ দুই ম্যাচ জিতে দ্বিতীয় স্থানে উঠে গেলো বার্বাডোজ ট্রাইডেন্টস। বুধবার ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে ৭ উইকেটের দাপট দেখানো জয়ে সাকিব আল হাসান দুই ওপেনারকে ফেরান। যদিও ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি বাংলাদেশি অলরাউন্ডার।

১০ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগ পর্ব শেষ করলো বার্বাডোজ। আগের ম্যাচে সেন্ট লুসিয়া জুকসকে হারিয়ে প্লে অফ নিশ্চিত করেছিল দলটি। অবশ্য দ্বিতীয় স্থানে থাকা এখনই নিশ্চিত নয় তাদের। এক ম্যাচ কম খেলে ত্রিনবাগো ৯ পয়েন্ট নিয়ে চার নম্বরে, শেষ ম্যাচে তারা মুখোমুখি হবে শীর্ষ দল গায়ানা আমাজন ওয়ারিয়র্সের (১৬)। টেবিলে বার্বাডোজের ঠিক পরে আছে সমান পয়েন্ট পাওয়া সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস।

দুই ম্যাচ আগে এই বার্বাডোজের কাছে হেরেছিল ত্রিনবাগো। হোম ম্যাচে প্রতিশোধ নেওয়ার লক্ষ্যে টস জিতে আগে ব্যাট করতে নামে তারা। হ্যারি গার্নির দুর্দান্ত পেসের সঙ্গে সাকিব ও হেইডেন ওয়ালশের স্পিনে সুবিধা করতে পারেনি দলটি। ৮ উইকেটে ১৩৪ রানে থামে তারা। জবাবে জনসন চার্লসের হাফসেঞ্চুরিতে ১৯.৪ ওভারে ৩ উইকেটে করে ১৩৫ রান। ম্যাচসেরা হয়েছেন গার্নি।

পোর্ট অব স্পেনে সাকিবকে দিয়ে বোলিং শুরু করে বার্বাডোজ। প্রথম ওভারেই সাফল্য পান বাংলাদেশি অফস্পিনার। পঞ্চম বলে জিমি নিশামকে (১) ফিরতি ক্যাচে ফেরান সাকিব। এই ধাক্কা ত্রিনবাগো কাটিয়ে ওঠে লেন্ডল সিমন্সের ব্যাটে। কিন্তু ওয়ালশ তার টানা দুই ওভারে দুটি উইকেট নিয়ে তাদের রানের গতি থামান। বিপজ্জনক হয়ে ওঠা সিমন্স ফিরে যান ৬০ রানে, ৪৫ বলে ৩ চার ও ৪ ছয়ের ঝড়ো ইনিংসটি থামান সাকিব। ত্রিনবাগো ওপেনারকে বোল্ড করেন তিনি।

গার্নির নিয়ন্ত্রিত পেসে আর উঠে দাঁড়াতে পারেনি ত্রিনবাগো। ৪ ওভারে ১৪ রান দিয়ে দুটি উইকেট নেন তিনি। সাকিবও সমান উইকেট পান তার বোলিং কোটা পূরণ করে, রান দেন ২৫টি। দুটি উইকেট পেয়েছেন ওয়ালশও।

লক্ষ্যে নেমে চার্লসের সঙ্গে ৫৪ রানের জুটি গড়ে ফিরে যান অ্যালেক্স হেলস (৩৩)। দ্বিতীয় উইকেটে জুটি গড়েন সাকিব। তবে জুটিটা ২৫ রানের বেশি হয়নি। ১৪ বলে ১৩ রান করে নিশামের শিকার হন পেছনে দিনেশ রামদিনের ক্যাচ হয়ে। ইনিংস সেরা ৫৫ রান করে আউট হন চার্লস। ৪৭ বলে ৫ চার ও ২ ছয়ে তিনি ক্রিস জর্ডানের শিকার হন দলীয় ১১০ রানে। জেপি দুমিনি ও অ্যাশলে নার্স ক্রিজে থেকে প্রয়োজনীয় রান তোলেন। দুমিনি ১৮ ও নার্স ১০ রানে অপরাজিত ছিলেন।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা