artk

স্পোর্টস রিপোর্টার

বুধবার, অক্টোবার ২, ২০১৯ ৭:৩৭

টেস্টে ফিরতে মরিয়া ইমরুল

media

গেল মাসে আফগানিস্তান, জিম্বাবুয়েকে নিয়ে আয়োজন করা ত্রিদেশীয় সিরিজের পর প্রায় দুই মাস বাংলাদেশ দলের নেই কোনো আন্তর্জাতিক ম্যাচ। তবে আগামী নভেম্বরে ভারত সফরের আগে তাই নিজেদের ঝালাই করে নিতে জাতীয় ক্রিকেট লিগ এনসিএলের দিকে নজর ক্রিকেটারদের।

সর্বশেষ জাতীয় দলের জার্সি মাঠে নেমেছিলেন ২০১৮ সালের ডিসেম্বরে। এরপর আর জাতীয় দলের হয়ে খেলা হয়নি অভিজ্ঞ ইমরুল কায়েসের। সুযোগ ছিল ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে খেলার। কিন্তু ছেলের অসুস্থার কারণে নিজেই নাম প্রত্যাহার করে নিয়েছিলেন সেবার।

তাই তো জাতীয় দলে ফেরাটা আরও একটু বিলম্বিত হলো ইমরুলের। গেল মাসে আফগানিস্তান, জিম্বাবুয়েকে নিয়ে আয়োজন করা ত্রিদেশীয় সিরিজের পর প্রায় দুই মাস বাংলাদেশ দলের নেই কোনো আন্তর্জাতিক ম্যাচ। তবে আগামী নভেম্বরে ভারত সফরের আগে তাই নিজেদের ঝালাই করে নিতে জাতীয় ক্রিকেট লিগ এনসিএলের দিকে নজর ক্রিকেটারদের।

টেস্টের আগে জাতীয় লিগে নিজেকে সেরাটা প্রমাণ করতে চানা এই অভিজ্ঞ ক্রিকেটার। এ বিষয়ে বুধবার দুপুরে মিরপুরে বলেন, টেস্ট সিরিজের আগে এমন একটা সুযোগ পাওয়া প্রতিটি প্লেয়ারের জন্য অবশ্যই ভালো। এমনকি যারা 'এ' দলের হয়ে খেলছে তাদের জন্য বড় সুযোগ চারদিনের ম্যাচ খেলা। আমি ব্যক্তিগতভাবে খুবই ফোকাস থাকব এবং চেষ্টা করব এনসিএলে নিজের বেস্টটা দেয়ার।

জাতীয় লিগে খেলার আগেক্রিকেটারদের দিতে হয়েছে বিপ টেস্ট। ফিটনেস পরীক্ষার এই টেস্টে অবশ্য পাশ করে গেছেন ইমরুল। এই বিষয়ে ইমরুল বলেন, ফিটনেস টেস্ট কিন্তু আমাদের জন্য নতুন কিছু না। প্রতিটা ক্যাম্প শুরুর আগে টেস্ট দিয়েই আমরা নির্বাচনে আসি। যারা জাতীয় দলের বাইরে আছে তাদের জন্য হয়তো একটু চ্যালেঞ্জিং। এটা অবশ্যই বাংলাদেশ ক্রিকেটের জন্য ভালো। অনেক প্রতিযোগিতা বাড়বে, অনুপ্রেরণা আসবে যারা সিনিয়র প্লেয়ার আছে তাদের জন্য। আমরাও চেষ্টা করব নিজেদের ফিটনেসের সেই লেভেলটা ধরে রাখার জন্য।

ছেলের অসুস্থতার কারণে প্রায় দেড় মাসের মতো ক্রিকেট থেকে পুরোটাই বাইরে ছিলেন ইমরুল কায়েস। ছেলেকে নিয়ে দুবার পাড়ি জমাতে হয়েছে সিঙ্গাপুর। প্রথমবার সুস্থ হয়ে ফিরে আসলেও আবারও অসুস্থ হয়ে পড়ে ইমরুলের ছেলে। এরপর আবারও তাকে নিয়ে সিঙ্গারপুর যান ডাক্তারের কাছে। শেষবার সুস্থ হলে ডাক্তার আশ্বাস দেন যে এবার আর কোনো অসুবিধা হবে না।

আসন্ন ভারত সফরের আগে নিজের প্রস্তুতি নিয়ে বলেন, যদি সামনে সুযোগ আসে সেই সুযোগ কাজে লাগানোর চেষ্টা করব। আমার একটা সুযোগ আসছিল ওই সময়ে কিন্তু দুর্ভাগ্যবশত আমার ছেলের অসুস্থতার কারণে আমি খেলতে পারলাম না। ওইটা তো আর শেষ হয়ে যায় নাই। সামনে যদি সুযোগ আসে অবশ্যই চেষ্টা করব শতভাগ দেয়ার।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা