artk
শুক্রবার, অক্টোবার ১৮, ২০১৯ ১২:২৭   |  ৩,কার্তিক ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

বুধবার, অক্টোবার ২, ২০১৯ ৭:৩৭

টেস্টে ফিরতে মরিয়া ইমরুল

media

গেল মাসে আফগানিস্তান, জিম্বাবুয়েকে নিয়ে আয়োজন করা ত্রিদেশীয় সিরিজের পর প্রায় দুই মাস বাংলাদেশ দলের নেই কোনো আন্তর্জাতিক ম্যাচ। তবে আগামী নভেম্বরে ভারত সফরের আগে তাই নিজেদের ঝালাই করে নিতে জাতীয় ক্রিকেট লিগ এনসিএলের দিকে নজর ক্রিকেটারদের।

সর্বশেষ জাতীয় দলের জার্সি মাঠে নেমেছিলেন ২০১৮ সালের ডিসেম্বরে। এরপর আর জাতীয় দলের হয়ে খেলা হয়নি অভিজ্ঞ ইমরুল কায়েসের। সুযোগ ছিল ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে খেলার। কিন্তু ছেলের অসুস্থার কারণে নিজেই নাম প্রত্যাহার করে নিয়েছিলেন সেবার।

তাই তো জাতীয় দলে ফেরাটা আরও একটু বিলম্বিত হলো ইমরুলের। গেল মাসে আফগানিস্তান, জিম্বাবুয়েকে নিয়ে আয়োজন করা ত্রিদেশীয় সিরিজের পর প্রায় দুই মাস বাংলাদেশ দলের নেই কোনো আন্তর্জাতিক ম্যাচ। তবে আগামী নভেম্বরে ভারত সফরের আগে তাই নিজেদের ঝালাই করে নিতে জাতীয় ক্রিকেট লিগ এনসিএলের দিকে নজর ক্রিকেটারদের।

টেস্টের আগে জাতীয় লিগে নিজেকে সেরাটা প্রমাণ করতে চানা এই অভিজ্ঞ ক্রিকেটার। এ বিষয়ে বুধবার দুপুরে মিরপুরে বলেন, টেস্ট সিরিজের আগে এমন একটা সুযোগ পাওয়া প্রতিটি প্লেয়ারের জন্য অবশ্যই ভালো। এমনকি যারা 'এ' দলের হয়ে খেলছে তাদের জন্য বড় সুযোগ চারদিনের ম্যাচ খেলা। আমি ব্যক্তিগতভাবে খুবই ফোকাস থাকব এবং চেষ্টা করব এনসিএলে নিজের বেস্টটা দেয়ার।

জাতীয় লিগে খেলার আগেক্রিকেটারদের দিতে হয়েছে বিপ টেস্ট। ফিটনেস পরীক্ষার এই টেস্টে অবশ্য পাশ করে গেছেন ইমরুল। এই বিষয়ে ইমরুল বলেন, ফিটনেস টেস্ট কিন্তু আমাদের জন্য নতুন কিছু না। প্রতিটা ক্যাম্প শুরুর আগে টেস্ট দিয়েই আমরা নির্বাচনে আসি। যারা জাতীয় দলের বাইরে আছে তাদের জন্য হয়তো একটু চ্যালেঞ্জিং। এটা অবশ্যই বাংলাদেশ ক্রিকেটের জন্য ভালো। অনেক প্রতিযোগিতা বাড়বে, অনুপ্রেরণা আসবে যারা সিনিয়র প্লেয়ার আছে তাদের জন্য। আমরাও চেষ্টা করব নিজেদের ফিটনেসের সেই লেভেলটা ধরে রাখার জন্য।

ছেলের অসুস্থতার কারণে প্রায় দেড় মাসের মতো ক্রিকেট থেকে পুরোটাই বাইরে ছিলেন ইমরুল কায়েস। ছেলেকে নিয়ে দুবার পাড়ি জমাতে হয়েছে সিঙ্গাপুর। প্রথমবার সুস্থ হয়ে ফিরে আসলেও আবারও অসুস্থ হয়ে পড়ে ইমরুলের ছেলে। এরপর আবারও তাকে নিয়ে সিঙ্গারপুর যান ডাক্তারের কাছে। শেষবার সুস্থ হলে ডাক্তার আশ্বাস দেন যে এবার আর কোনো অসুবিধা হবে না।

আসন্ন ভারত সফরের আগে নিজের প্রস্তুতি নিয়ে বলেন, যদি সামনে সুযোগ আসে সেই সুযোগ কাজে লাগানোর চেষ্টা করব। আমার একটা সুযোগ আসছিল ওই সময়ে কিন্তু দুর্ভাগ্যবশত আমার ছেলের অসুস্থতার কারণে আমি খেলতে পারলাম না। ওইটা তো আর শেষ হয়ে যায় নাই। সামনে যদি সুযোগ আসে অবশ্যই চেষ্টা করব শতভাগ দেয়ার।

শাহ আমানতে ১৩০ সোনার বারসহ যাত্রী আটক সাভারে গাড়ির ধাক্কায় যুবক নিহত জবির বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ গণভবনে কেন ডাকা হয়নি ওমর ফারুককে পঞ্চগড়ে রাস্তার ধারে ফুটফুটে শিশু ছাত্র রাজনীতি সূর্যের আলো ঠিকরে পড়ে প্রবালে জয়পুরহাটে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত কম বয়সে মেনোপজে বাড়ে হৃদরোগের সম্ভাবনা ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত স্বনির্ভর হতে লেগেছে ৬৯ বছর, এরপর বিয়ে মানসিক প্রতিবন্ধী ছেলেকে মারধরের নালিশ দেয়ায় কৃষককে পিটিয়ে হত্যা হাব সভাপতিকে ‘ধমক’ দিলেন ধর্ম সচিব স্পর্শকাতর জায়গা থেকে মোবাইল টাওয়ার সরানোর নির্দেশ ব্রেক্সিট চুক্তিকে ‘ক্ষতিকর’ বললেন টিউলিপ নতুন ব্রেক্সিট চুক্তি চূড়ান্ত: জনসন ছেঁড়া জিন্স পরে ট্রোলের শিকার সারা ইমরান খানের বিরুদ্ধে সাবেক স্ত্রী রেহাম খানের অভিযোগ যে কোনো মূল্যে পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ক্যাসিনো বাণিজ্য: কাউন্সিলর সাঈদকে অপসারণ পদ্মায় বিজিবি-বিএসএফ গোলাগুলি, বিএসএফ জওয়ান নিহত! জাতীয় লিগে লেগ স্পিনার না খেলানোয় দুই কোচকে বিসিবিতে তলব দুধের চেয়েও বেশি ক্যালসিয়াম, পটাশিয়াম সজিনা পাতায় ফারমার্স ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৮ জনের বিরুদ্ধে মামলা ভারত সফরের জন্য টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা আবাসিক হলে গাঁজা সেবন: ২ ছাত্রলীগ নেতা আটক বিদেশি শিল্পীর বিজ্ঞাপনে অতিরিক্ত কর দিতে হবে: তথ্যমন্ত্রী গ্রামীণফোনের ১২ হাজার কোটি টাকা আদায়ে নিষেধাজ্ঞা ২৪ ঘণ্টায় ২৪৮ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি