artk
শুক্রবার, অক্টোবার ১৮, ২০১৯ ১২:০২   |  ৩,কার্তিক ১৪২৬

ধর্ম ডেস্ক

মঙ্গলবার, অক্টোবার ১, ২০১৯ ১০:০০

জঙ্গিযোগ নয়, ভালোবাসার টানে ইসলাম গ্রহণ দিল্লি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর

media

আয়েসা সিয়ানি বেনি

১৯ বছরের খ্রিস্টান তরুণীকে অপহরণ করে 'জঙ্গি' সংগঠনে যোগ দিতে বাধ্য করা হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যমে এমনই প্রচার হচ্ছিল। রোববার যাবতীয় জল্পনা নস্যাৎ করে দিলেন সিয়ানি বেনি নিজেই।

১৯ বছরের খ্রিস্টান তরুণীকে অপহরণ করে 'জঙ্গি' সংগঠনে যোগ দিতে বাধ্য করা হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যমে এমনই প্রচার হচ্ছিল। রোববার যাবতীয় জল্পনা নস্যাৎ করে দিলেন সিয়ানি বেনি নিজেই। স্বেচ্ছায় আবুধাবি গিয়ে ইসলাম ধর্মগ্রহণ করেছেন বলে সংযুক্ত আরব আমিরাতের একটি সংবাদমাধ্যমকে জানিয়েছেন তিনি। এখন তার নাম অবশ্য আয়েসা। যারা তার নামে ভুয়া খবর ছড়াচ্ছে, ভারত সরকারের কাছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আর্জি জানিয়েছেন তিনি।

গত ১৮ সেপ্টেম্বর সকাল ১১টা পর্যন্ত দিল্লি বিশ্ববিদ্যালয়ে ক্লাস করেছিলেন বেনি। দুপুর পৌনে তিনটেয় গো এয়ারের বিমানে আবুধাবি উড়ে যান তিনি। বেনির দাবি, প্রেমিককে বিয়ে করতেই সেখানে গিয়েছেন তিনি। কোনো 'জঙ্গি' সংগঠনে যোগ দিতে নয়। ৯ মাস সোশ্যাল মিডিয়ায় ওই ব্যক্তির সঙ্গে তার আলাপ হয়।
বেনির বাড়ি কেরলের কোঝিকোড়ে। উগ্রবাদী সংগঠন আইএসে যোগ দেয়ার জন্য মেয়েকে অপহরণ করা হয়েছে বলে দিল্লিতে পুলিশের দ্বারস্থ হয়েছিলেন বেনির বাবা-মা। তার সহপাঠীরাও বিষয়টি নিয়ে ভারতের প্রধান বিচারপতির কাছে আবেদন জানিয়েছেন।

এরপরেই প্রকাশ্যে মুখ খুলেছেন ওই তরুণী। সাফ জানিয়েছেন, ‘আমি ভারতের একজন সাবালক নাগরিক এবং আমার ব্যাপারে আমি নিজেই সিদ্ধান্ত নিতে পারি। কেউ আমাকে জোর করেনি।’

বিষয়টি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী, জাতীয় সংখ্যালঘু কমিশন, কেরল এবং দিল্লির মুখ্যমন্ত্রীকে চিঠিও দিয়েছেন তিনি।

সূত্র : পিটিআই/গালফ নিউজ

সাভারে গাড়ির ধাক্কায় যুবক নিহত জবির বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ গণভবনে কেন ডাকা হয়নি ওমর ফারুককে পঞ্চগড়ে রাস্তার ধারে ফুটফুটে শিশু ছাত্র রাজনীতি সূর্যের আলো ঠিকরে পড়ে প্রবালে জয়পুরহাটে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত কম বয়সে মেনোপজে বাড়ে হৃদরোগের সম্ভাবনা ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত স্বনির্ভর হতে লেগেছে ৬৯ বছর, এরপর বিয়ে মানসিক প্রতিবন্ধী ছেলেকে মারধরের নালিশ দেয়ায় কৃষককে পিটিয়ে হত্যা হাব সভাপতিকে ‘ধমক’ দিলেন ধর্ম সচিব স্পর্শকাতর জায়গা থেকে মোবাইল টাওয়ার সরানোর নির্দেশ ব্রেক্সিট চুক্তিকে ‘ক্ষতিকর’ বললেন টিউলিপ নতুন ব্রেক্সিট চুক্তি চূড়ান্ত: জনসন ছেঁড়া জিন্স পরে ট্রোলের শিকার সারা ইমরান খানের বিরুদ্ধে সাবেক স্ত্রী রেহাম খানের অভিযোগ যে কোনো মূল্যে পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ক্যাসিনো বাণিজ্য: কাউন্সিলর সাঈদকে অপসারণ পদ্মায় বিজিবি-বিএসএফ গোলাগুলি, বিএসএফ জওয়ান নিহত! জাতীয় লিগে লেগ স্পিনার না খেলানোয় দুই কোচকে বিসিবিতে তলব দুধের চেয়েও বেশি ক্যালসিয়াম, পটাশিয়াম সজিনা পাতায় ফারমার্স ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৮ জনের বিরুদ্ধে মামলা ভারত সফরের জন্য টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা আবাসিক হলে গাঁজা সেবন: ২ ছাত্রলীগ নেতা আটক বিদেশি শিল্পীর বিজ্ঞাপনে অতিরিক্ত কর দিতে হবে: তথ্যমন্ত্রী গ্রামীণফোনের ১২ হাজার কোটি টাকা আদায়ে নিষেধাজ্ঞা ২৪ ঘণ্টায় ২৪৮ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি পুঁজিবাজারের পতন রোধে বিক্ষোভে বিনিয়োগকারীরা