artk
মঙ্গলবার, অক্টোবার ১৫, ২০১৯ ২:৫১   |  ৩০,আশ্বিন ১৪২৬

স্টাফ রিপোর্টার

শনিবার, সেপ্টেম্বার ২৮, ২০১৯ ১১:৪২

প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন সুলতান মনসুর

media

জন্মদিনে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে শুভেচ্ছা জানালেন সাবেক ডাকসু ভিপি ও জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর। শনিবার প্রধানমন্ত্রী মেখ হাসিনার ৭৩তম জন্মদিন। 

শুক্রবার রাতে সুলতান মোহাম্মদ মনসুর প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসটি হুবহু তুলে দেয়া হলো:

‘ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী, সংসদ নেত্রী, বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্মদিনে উনার সুস্বাস্থ্য, দীর্ঘায়ু, সফলতা কামনা করি। এবং প্রত্যাশা করি উনার গতিশীল নেতৃত্বে দুঃখী মানুষের মুখে হাসি ফুটানোর লক্ষ্যে, দুর্নীতি, মাদক ও সন্ত্রাসমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তি সংগ্রামের ধারায় জাতীয় ঐক্যের মাধ্যমে কার্যকরী পদক্ষেপের বাস্তবায়ন-ই হোক ৭৩তম জন্মদিনের মূল কথা।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, জয় হোক বাংলার জনগণের।’

উল্লেখ্য, ছাত্রজীবন থেকে আওয়ামী লীগের রাজনীতিতে সম্পৃক্ত থাকলেও ১/১১-এর পর সংস্কারপন্থী হিসেবে আখ্যায়িত করা হয় তাকে। সে সময় সংস্কারপন্থী হিসেবে আখ্যায়িত সুরঞ্জিত সেনগুপ্তের মতো প্রথম সারির নেতাদের অনেকেই দলে ফিরে আসলেও সুলতান মোহাম্মদ মনসুর আর ফেরেননি।

আওয়ামী লীগ ছেড়ে দেন মনসুর। আওয়ামী লীগ থেকে ছিটকে পড়ে দীর্ঘদিন বঞ্চনা ও অবহেলায় থাকা বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী সুলতান মোহাম্মদ মনসুর বর্তমানে সক্রিয় সরকারবিরোধী রাজনৈতিক জোট ঐক্যফ্রন্টে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি গণফোরামের হয়ে ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে সংসদ সদস্যও নির্বাচিত হন।

সরকারবিরোধী ঐক্যফ্রন্টে যোগ দিলেও ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ শ্লোগান দিয়ে সব সময়ই বলছেন, ‘আজন্ম বঙ্গবন্ধুর আদর্শ বুকে নিয়েই চলবেন’।

এ বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে তিনি বলেছিলেন, ‘আমি আওয়ামী লীগ ছেড়ে আসিনি বরং আওয়ামী লীগ আমাকে ছেড়েছে। আমার পদ কেড়ে নেয়া হয়েছে, রাজনীতি থেকে দূরে সরিয়ে দেয়া হয়েছে।’

নির্বাচন পরবর্তী সময়ে সুলতান মনসুর একটি গণমাধ্যমকে বলেন, আমি আজন্ম আওয়ামী লীগ, আওয়ামী লীগ কর্মী এবং বঙ্গবন্ধুর অনুসারী। এই কথা বারবার বলে আসছি আমি। আমার রাজনৈতিক আদর্শ ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীকে মৌলভীবাজার-২ আসন থেকে জয়ী হয়েছেন সাবেক ডাকসু ভিপি সুলতান মোহাম্মদ মনসুর।

আমাদের মধ্যেও দালাল শ্রেণি আছে: গয়েশ্বর বিকেলে পরবর্তী অবস্থান জানাবেন বুয়েট শিক্ষার্থীরা কবি হাফিজের স্মরণে সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান আবরার হত্যার আসামি সাদাত গ্রেপ্তার মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় স্কুলশিক্ষক নিহত রাত জাগা মানুষের অকাল মৃত্যুর ঝুঁকি বেশি সম্রাট ১০ দিনের রিমান্ডে, আরমানের ৫ দিন মানবতাবিরোধী অপরাধ: গাইবান্ধার ৫ রাজাকারের মৃত্যুদণ্ড ভেঙে যাচ্ছে সিদ্দিক-মিমের সংসার ওসি-ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৪৫০ কোটি টাকা পাচারের অভিযোগ পাকিস্তানের ‘গাঢ় ধূসর’ তালিকায় পড়ার সম্ভাবনা গুলশানে এবি ব্যাংকের কার্যালয়ে আগুন কাছাকাছি অফিস নিয়ে ফেসবুকের কর্মী ভাগিয়ে নিচ্ছে টিকটক চীনে রক্ত ‘চোরাচালান’ বিজেপির সভাপতির পদ ছাড়ছেন অমিত শাহ মেক্সিকোতে বন্দুকধারীদের হামলায় ১৪ পুলিশ নিহত জেল খেটেছিলেন নোবেল জয়ী অভিজিৎ ভারত বনাম বাংলাদেশের খেলা রাত ৮টায় চুল রক্ষায় গাছ লাগান এবার পেঁয়াজ আমদানি করবে বড় কোম্পানিগুলো চার তলা ভবন থেকে শিশুকে ফেলে দিলেন মা লক্ষ্মীপুরে গুলিতে যুবক নিহত সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ ৪ জলদস্যু নিহত ভালো লেখক হওয়ার টিপস ইবিতে মধ্যরাতে প্রভোস্টের পদত্যাগ চেয়ে আন্দোলন তুরস্ক সরকারের মন্ত্রী ও কর্মকর্তাদের ওপর মার্কিন নিষেধাজ্ঞা পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে চীনা প্রকৌশলীর মৃত্যু হবিগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সর্দার নিহত কোটচাঁদপুরে ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী তৃতীয় লিঙ্গের পিংকি কাউয়াদের বের করতে না পারলে অশনিসংকেত ডেকে আনবে: নানক