artk
শুক্রবার, অক্টোবার ১৮, ২০১৯ ৬:০১   |  ৩,কার্তিক ১৪২৬

বিনোদন ডেস্ক

শুক্রবার, সেপ্টেম্বার ২৭, ২০১৯ ৫:৩৮

কারিনার সঙ্গে স্কুলে দেখা, কলেজে প্রেম

media

১৬ মার্চ ছিল আমির খানের ৫৪তম জন্মদিন। বিশেষ এই দিনে আমির খান ঘোষণা দেন নতুন ছবির। নাম ‘লাল সিং চাডঢা’। এবার ই-টাইমস জানাল, এই ছবির জন্য নাকি আট বছর ধরে প্রস্তুতি নিচ্ছেন বলিউডের এই ‘মিস্টার পারফেকশনিস্ট’।

১৬ মার্চ ছিল আমির খানের ৫৪তম জন্মদিন। বিশেষ এই দিনে আমির খান ঘোষণা দেন নতুন ছবির। নাম ‘লাল সিং চাডঢা’। এবার ই-টাইমস জানাল, এই ছবির জন্য নাকি আট বছর ধরে প্রস্তুতি নিচ্ছেন বলিউডের এই ‘মিস্টার পারফেকশনিস্ট’।

টম হ্যাঙ্কস অভিনীত হলিউডের ‘ফরেস্ট গাম্প’ (১৯৯৪) ছবির রিমেক এটি। ই-টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে আমির খান বলেন, ‘আমি আট বছর ধরে ছবিটি নিয়ে ভেবেছি। শেষমেশ ছবিটি তৈরি হতে যাচ্ছে। এটি আমার জন্য স্বপ্ন সত্যি হওয়ার অনুভূতি।’ ‘ফরেস্ট গাম্প’–এর মতো হাঁটা, চলাফেরা, কথা বলা বা চিন্তা করা শিখতে এই সময় নিয়েছেন তিনি। আর বলিউডের এই ‘ফরেস্ট গাম্প’ কথা বলবেন পাঞ্জাবি ভাষায়।

আমির খানকে তো আর এমনি এমনি বলিউডের পারফেকশনিস্ট বলা হয় না। তিনি প্রতিটি ছবির আদ্যোপান্ত খুঁটিনাটি জানেন, বোঝেন। তারপরই কেবল ছবি নিয়ে কাজ শুরু করেন। ‘লাল সিং চাডঢা’ ছবির দৃশ্য ধারণ করা হবে ভারতের ১০০ জায়গায়। যার মধ্যে খুব গুরুত্বপূর্ণ একটি অঞ্চল হলো পাঞ্জাব। এর আগে ‘দঙ্গল’ ও ‘রং দে বাসন্তী’র মতো ব্লকবাস্টার হিট ছবির শুটিং হয়েছে পাঞ্জাবে। আর এখানে আমির খানের বিপরীতে ‘থ্রি ইডিয়টস’ ছবির পর আবার অভিনয় করবেন কারিনা কাপুর খান।

সূত্র জানায়, ১ নভেম্বর পাঞ্জাবে ছবিটির শুটিং শুরু হবে। অমৃতসর, লুধিয়ানা আর জলন্ধরের গ্রামগুলোতে শুটিং হবে। আমির আর কারিনা দুজনকেই তিন দশকের ভিন্ন ভিন্ন বয়সের লুকে দেখা যাবে। ছবির গল্পে তাদের পরিচয় হবে স্কুলে। সেখানে হবে বন্ধুত্ব। আর কলেজে যাওয়ার পর তাদের প্রেম হবে। তখন আমিরকে দেখা যাবে খেলা, রাজনীতি আর সংস্কৃতির বিভিন্ন বিষয়ে সারা ভারত ঘুরে মানুষকে সচেতন করতে। সে জন্য দিল্লি, গুজরাট, মুম্বাই, কলকাতা, বেঙ্গালুরু ও হায়দরাবাদে শুটিং হবে। ছবিতে আমিরের বয়স কম দেখানোর জন্য ২০ কেজি ওজন ঝরাতে হয়েছে তাকে।

ছবিতে আমির আর কারিনার চরিত্র নিয়ে ওই সূত্র বলে, ‘কারিনার চরিত্রকে ছোটবেলা থেকেই নানা রকম সংগ্রামের ভেতর দিয়ে যেতে হয়েছে। আর যতই সে আঘাত পায়, ততই নিজেই ধ্বংস করার চেষ্টা করে। কারিনার চরিত্রে অনেক স্তর আছে। যে আবার গত শতকের সত্তরের দশকের হিপি সংস্কৃতির বাহক। সেই তুলনায় আমিরের চরিত্র তুলনামূলকভাবে সরল। আর সেই সরলতা পর্দায় ফুটিয়ে তোলা সহজ কাজ নয়। ছবিতে দেখা যাবে, আমিরের জীবনে আবারও ফিরেছেন কারিনা। তবে একাবারে অন্য এক সময়ে। বিয়ে করেন তারা।’

ছবির চিত্রনাট্য লিখেছেন অতুল কুলকার্নি। পরিচালনা করবেন অদ্ভেদ চন্দন। ভায়াকম এইটিন স্টুডিও আর আমির খান প্রোডাকশনস ছবিটির খরচ জোগাবে। ২০২০ সালের ক্রিসমাসে ছবিটি মুক্তির কথা রয়েছে।

‘আমি মায়ের কাছে যাবো’ সিলেট বিএনপির কমিটিতে কেন্দ্রের হস্তক্ষেপ না করার ওয়াদা তারেক রহমানের ঐক্যের ডাক গ্রামে নিয়ে যেতে হবে: ড. কামাল সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশি নিহত ভুল বোঝাবুঝির কারণে সীমান্তে গোলাগুলি: স্বরাষ্ট্রমন্ত্রী নওয়াপাড়ায় বাসের ধাক্কায় দুই পথচারীর মৃত্যু আবরার দেশপ্রেমিক জনগণের আন্দোলনের মূর্তপ্রতীক: রিজভী ১ মিটার প্রস্থের বাড়ি শাহ আমানতে ১৩০ সোনার বারসহ যাত্রী আটক সাভারে গাড়ির ধাক্কায় যুবক নিহত জবির বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ গণভবনে কেন ডাকা হয়নি ওমর ফারুককে পঞ্চগড়ে রাস্তার ধারে ফুটফুটে শিশু ছাত্র রাজনীতি সূর্যের আলো ঠিকরে পড়ে প্রবালে জয়পুরহাটে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত কম বয়সে মেনোপজে বাড়ে হৃদরোগের সম্ভাবনা ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত স্বনির্ভর হতে লেগেছে ৬৯ বছর, এরপর বিয়ে মানসিক প্রতিবন্ধী ছেলেকে মারধরের নালিশ দেয়ায় কৃষককে পিটিয়ে হত্যা হাব সভাপতিকে ‘ধমক’ দিলেন ধর্ম সচিব স্পর্শকাতর জায়গা থেকে মোবাইল টাওয়ার সরানোর নির্দেশ ব্রেক্সিট চুক্তিকে ‘ক্ষতিকর’ বললেন টিউলিপ নতুন ব্রেক্সিট চুক্তি চূড়ান্ত: জনসন ছেঁড়া জিন্স পরে ট্রোলের শিকার সারা ইমরান খানের বিরুদ্ধে সাবেক স্ত্রী রেহাম খানের অভিযোগ যে কোনো মূল্যে পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ক্যাসিনো বাণিজ্য: কাউন্সিলর সাঈদকে অপসারণ পদ্মায় বিজিবি-বিএসএফ গোলাগুলি, বিএসএফ জওয়ান নিহত!