artk
বুধবার, সেপ্টেম্বার ২৫, ২০১৯ ৮:৩৬

‘তারেক রহমানকে টাকা পাঠাচ্ছে, আপনারা কী আঙুল চুষছিলেন?’

media

আচ্ছা, আপনারা গত ১১ বছর ধরে ক্ষমতায়। সমস্ত প্রতিষ্ঠান আপনাদের হাতে। আপনারা যে যেখানে কোনো অন্যায় করুক বা না করুক, তাকে গ্রেফতার করে সাজা দিতে পারেন। আর একজন নেতা আপনার পরম শত্রু তারেক রহমানকে মাসে মাসে কোটি টাকা পাঠাচ্ছে আপনারা তখন কী বসে বসে আঙুল চুষছিলেন না অন্য কিছু চুষছিলেন।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদের বক্তব্যের কঠোর সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, তিনি (তথ্যমন্ত্রী) বলেছেন- আওয়ামী লীগের কোনো নেতা যিনি ক্যাসিনো চালাতেন তিনি নাকি প্রতি মাসে তারেক রহমানকে এক কোটি টাকা পাঠাতেন। আচ্ছা, আপনারা গত ১১ বছর ধরে ক্ষমতায়। সমস্ত প্রতিষ্ঠান আপনাদের হাতে। আপনারা যে যেখানে কোনো অন্যায় করুক বা না করুক, তাকে গ্রেফতার করে সাজা দিতে পারেন। আর একজন নেতা আপনার পরম শত্রু তারেক রহমানকে মাসে মাসে কোটি টাকা পাঠাচ্ছে আপনারা তখন কী বসে বসে আঙুল চুষছিলেন না অন্য কিছু চুষছিলেন।

বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী শ্রমিক দল আয়োজিত খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধনে তিনি এ কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেছেন, যারা ক্যাসিনোর সাথে জড়িত তাদের সবাইকে ধরুন। দেশ থেকে ক্যাসিনোর কালচার দূর করুন। লুটপাটের সাথে যারা জড়িত তাদের সবাইকে আইনের আওতায় নিয়ে আসুন। কিন্তু আমরা জানি আপনারা এটা করতে পারবেন না।

তিনি বলেন, পত্রিকায় দেখলাম এইচটি ইমাম বলেছেন, যেসব লোক ধরা পড়ছে এরা কেউ পুরনো আওয়ামী লীগ নয়, এরা নতুন আওয়ামী লীগ, এরা সব বিএনপি-জামায়াত থেকে আসছে। আচ্ছা ভাই, প্রথমত বিএনপি-জামায়াতের লোকদের নিয়েছেন কেন? নিয়ে আবার বড় বড় পদে বসালেন কেন? বসিয়ে তাদের নিয়ে এ সব অনাচার করাইতেছেন কেন? দ্বিতীয়টা হল- যিনি বলতেছেন, আপনি কবে থেকে আওয়ামী লীগ করেন। আপনি খন্দকার মোশতাকের রাষ্ট্রপতি শপথ গ্রহণ অনুষ্ঠান পরিচালনা করেছেন। এখন আপনি হয়ে গেছেন বড় আওয়ামী লীগার। আর যারা বিভিন্ন পদে আছে যুবলীগ, ছাত্রলীগের তারা হয়ে গেছেন নব্য আওয়ামী লীগার। নিজেদের দায় এড়ানোর জন্য অযৌক্তিক কোনো কথা বলা উচিত না।

খালেদা জিয়াকে ‘অন্যায়ভাবে’ মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে আটকিয়ে রাখা হয়েছে অভিযোগ করে অবিলম্বে তার মুক্তির দাবিও জানান নজরুল ইসলাম খান।

শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেইনের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক মঞ্জরুল ইসলাম মঞ্জুর পরিচালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, যুগ্ম-মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, শ্রমিক দলের সালাহউদ্দিন সরকার, হুমায়ুন কবির খান, ফিরোজ-উজ-জামান, মোস্তফিজুল করীম মজুমদার, মেহেদী আলী খান, ফজুলর হক মোল্লা, খন্দকার জুলফিকার মতিন, সুমন ভুঁইয়া, মাহবুবুল আলম বাবুল, শাহ আলম রাজা, বদরুল আলম সুরজ, আনিসুর রহমান হীরা প্রমুখ।

 

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ