artk
বুধবার, সেপ্টেম্বার ২৫, ২০১৯ ৮:৩৬

‘তারেক রহমানকে টাকা পাঠাচ্ছে, আপনারা কী আঙুল চুষছিলেন?’

media

আচ্ছা, আপনারা গত ১১ বছর ধরে ক্ষমতায়। সমস্ত প্রতিষ্ঠান আপনাদের হাতে। আপনারা যে যেখানে কোনো অন্যায় করুক বা না করুক, তাকে গ্রেফতার করে সাজা দিতে পারেন। আর একজন নেতা আপনার পরম শত্রু তারেক রহমানকে মাসে মাসে কোটি টাকা পাঠাচ্ছে আপনারা তখন কী বসে বসে আঙুল চুষছিলেন না অন্য কিছু চুষছিলেন।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদের বক্তব্যের কঠোর সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, তিনি (তথ্যমন্ত্রী) বলেছেন- আওয়ামী লীগের কোনো নেতা যিনি ক্যাসিনো চালাতেন তিনি নাকি প্রতি মাসে তারেক রহমানকে এক কোটি টাকা পাঠাতেন। আচ্ছা, আপনারা গত ১১ বছর ধরে ক্ষমতায়। সমস্ত প্রতিষ্ঠান আপনাদের হাতে। আপনারা যে যেখানে কোনো অন্যায় করুক বা না করুক, তাকে গ্রেফতার করে সাজা দিতে পারেন। আর একজন নেতা আপনার পরম শত্রু তারেক রহমানকে মাসে মাসে কোটি টাকা পাঠাচ্ছে আপনারা তখন কী বসে বসে আঙুল চুষছিলেন না অন্য কিছু চুষছিলেন।

বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী শ্রমিক দল আয়োজিত খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধনে তিনি এ কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেছেন, যারা ক্যাসিনোর সাথে জড়িত তাদের সবাইকে ধরুন। দেশ থেকে ক্যাসিনোর কালচার দূর করুন। লুটপাটের সাথে যারা জড়িত তাদের সবাইকে আইনের আওতায় নিয়ে আসুন। কিন্তু আমরা জানি আপনারা এটা করতে পারবেন না।

তিনি বলেন, পত্রিকায় দেখলাম এইচটি ইমাম বলেছেন, যেসব লোক ধরা পড়ছে এরা কেউ পুরনো আওয়ামী লীগ নয়, এরা নতুন আওয়ামী লীগ, এরা সব বিএনপি-জামায়াত থেকে আসছে। আচ্ছা ভাই, প্রথমত বিএনপি-জামায়াতের লোকদের নিয়েছেন কেন? নিয়ে আবার বড় বড় পদে বসালেন কেন? বসিয়ে তাদের নিয়ে এ সব অনাচার করাইতেছেন কেন? দ্বিতীয়টা হল- যিনি বলতেছেন, আপনি কবে থেকে আওয়ামী লীগ করেন। আপনি খন্দকার মোশতাকের রাষ্ট্রপতি শপথ গ্রহণ অনুষ্ঠান পরিচালনা করেছেন। এখন আপনি হয়ে গেছেন বড় আওয়ামী লীগার। আর যারা বিভিন্ন পদে আছে যুবলীগ, ছাত্রলীগের তারা হয়ে গেছেন নব্য আওয়ামী লীগার। নিজেদের দায় এড়ানোর জন্য অযৌক্তিক কোনো কথা বলা উচিত না।

খালেদা জিয়াকে ‘অন্যায়ভাবে’ মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে আটকিয়ে রাখা হয়েছে অভিযোগ করে অবিলম্বে তার মুক্তির দাবিও জানান নজরুল ইসলাম খান।

শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেইনের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক মঞ্জরুল ইসলাম মঞ্জুর পরিচালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, যুগ্ম-মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, শ্রমিক দলের সালাহউদ্দিন সরকার, হুমায়ুন কবির খান, ফিরোজ-উজ-জামান, মোস্তফিজুল করীম মজুমদার, মেহেদী আলী খান, ফজুলর হক মোল্লা, খন্দকার জুলফিকার মতিন, সুমন ভুঁইয়া, মাহবুবুল আলম বাবুল, শাহ আলম রাজা, বদরুল আলম সুরজ, আনিসুর রহমান হীরা প্রমুখ।

 

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা