artk

সিলেট সংবাদদাতা

মঙ্গলবার, সেপ্টেম্বার ২৪, ২০১৯ ৯:২৪

সরকার দলীয় নেতাদের ঘরে ঘরে ‘ক্যাসিনো’: ফখরুল

media

ঢাকার গেণ্ডারিয়ায় দুই আওয়ামী লীগ নেতার বাসা থেকে ‘ক্যাসিনোর’ পাঁচ কোটি টাকা, আট কেজি সোনা এবং ছয়টি আগ্নেয়াস্ত্র উদ্ধারের ঘটনার পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতাসীন দলটির নেতাদের ঘরে ঘরে এখন ‘ক্যাসিনো’ ছড়িয়ে পড়েছে।

ঢাকার গেণ্ডারিয়ায় দুই আওয়ামী লীগ নেতার বাসা থেকে ‘ক্যাসিনোর’ পাঁচ কোটি টাকা, আট কেজি সোনা এবং ছয়টি আগ্নেয়াস্ত্র উদ্ধারের ঘটনার পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতাসীন দলটির নেতাদের ঘরে ঘরে এখন ‘ক্যাসিনো’ ছড়িয়ে পড়েছে।

মঙ্গলবার সিলেটে জনসভায় এ কথা বলেন তিনি।

এর আগে, প্রথম অভিযানেই ঢাকার ফকিরাপুলের ইয়ংমেনস ক্লাব, ওয়ান্ডারার্স ও গুলিস্তানের মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রে ক্যাসিনো চালানোর প্রমাণ পাওয়া যায়। ইয়ংমেনস ক্লাবে ক্যাসিনো চালানোয় যুবলীগের শীর্ষ পর্যায়ের নেতা খালেদ মাহমুদ ভূঁইয়াকে গ্রেপ্তার করা হয়। পরে ধানমণ্ডির কলাবাগান ক্রীড়াচক্রে অভিযান চালিয়ে অস্ত্র-গুলি ও ইয়াবাসহ কৃষক লীগের এক নেতাকে গ্রেপ্তার করা হয়।

সকালে গেণ্ডারিয়ায় আওয়ামী লীগ নেতা দুই ভাই, তাদের এক কর্মচারী এবং এক বন্ধুর বাসায় অভিযান চালিয়ে প্রায় পাঁচ কোটি টাকা, আট কেজি সোনা এবং ছয়টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে র‌্যাব।

এর দিকে ইঙ্গিত করে জনসভায় মির্জা ফখরুল বলেন, “এরা (আওয়ামী লীগ) জনগণের সরকার নয়, এরা গণবিরোধী সরকার। তারাই বড়াই করে বলে বাংলাদেশ নাকি উন্নয়নের রোল মডেল। এমন উন্নয়নের রোল মডেল যে, এখন আওয়ামী লীগের ঘরে ঘরে ক্যাসিনোর জোয়ার বইছে।”

তিনি বলেন, সরকার বিদ্যুতের দাম বাড়িয়েছে, গ্যাসের দাম বাড়িয়েছে, নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বাড়ছে। বিদেশি কেউ বিনিয়োগ করছে না। কারণ এটা একটা লুটেরা দেশ হয়ে গেছে। তারা মেগা প্রজেক্টের নামে মেগা লুট করছে।”

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলনের প্রস্তুতি নিতে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান বিএনপি মহাসচিব।

তিনি বলেন, “আওয়ামী লীগ জনবিরোধী সরকার। তারা জনগণের ভোটে নির্বাচিত হয়নি, ভোট ডাকাতি করে ক্ষমতায় বসেছে। এরা সুপরিকল্পিতভোবে সচেতনভাবে রাষ্ট্রের সব প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছে। একটা গৃহপালিত বিরোধী দল বানিয়েছে। সরকার হা বললে তারা হা বলে, না বললে তারা না বলে।”

আওয়ামী লীগ সরকারকে ‘লুটেরা সরকার’ আখ্যায়িত করে বিএনপি মহাসচিব বলেন, এই সরকার ক্ষমতায় থাকলে দেশের ‘সার্বভৌমত্ব থাকবে না’। তাই আপনারা যদি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি চান, তাহলে আন্দোলনের জন্য প্রস্তুত হন।”

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, “এই সরকার লুটেরার সরকার, এই সরকার ক্যাসিনোর সরকার। তারা জনগণের সরকার নয়। তারা নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছে।”

বিএনপি নেতা মওদুদ আহমদ বলেন, তাদের নেত্রীকে একটি ‘ভুয়া মিথ্যা সাজানো’ মামলায় বন্দি করে রাখা হয়েছে। আইনি প্রক্রিয়ায় তাকে মুক্ত করার জন্য আমরা অনেক চেষ্টা করছি, এখনও করে যাচ্ছি। কিন্তু শুধুমাত্র রাজনৈতিক প্রভাবের কারণে, সরকারের হস্তক্ষেপে তাকে আমরা মুক্ত করতে পারছি না।”

রাজপথই খালেদার মুক্তির একমাত্র পথ মন্তব্য করে আন্দোলনের প্রস্তুতি নিতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের প্রতি আহ্বান জানিয়ে বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায় বলেন, “যেই দুর্নীতিবাজদের তালিকা গোয়েন্দা সংস্থার লোকজন আপনাদের কাছে দিয়েছে তাদের নাম প্রকাশ করুন। আর যারা আটক হয়েছে তারা কাদের নাম বলেছে তাদের নামও প্রকাশ করুন, তাদেরকে আইনের আওতায় আনুন।”

তিনি বলেন, “যারা আজকে শুদ্ধি অভিযানে নেমেছেন যদি তারা দেশপ্রেমের তাগিদে নেমে থাকেন, দেশকে ধ্বংসস্তুপের থেকে বাঁচানোর তাগিদে নেমে থাকেন তাহলে পাশে জনগণ আছে, আমরাও থাকব।”

সিলেটের রেজিস্ট্রারি মাঠে মহানগর বিএনপির উদ্যোগে খালেদা জিয়ার মুক্তি দাবিতে এই বিভাগীয় সমাবেশ হয়। সিলেট ছাড়াও আশপাশের উপজেলাগুলো থেকেও হাজার হাজার নেতা-কর্মীর উপস্থিতিতে সভাস্থ ছাড়িয়ে মানুষের ঢল পাশের সড়ক, আদালত ও জেলা প্রশাসক সড়ক, সুরমা ব্রিজ সড়কে ছড়িয়ে পড়ে। কর্মীদের হাতে খালেদা জিয়ার ছবি সম্বলিত প্ল্যাকার্ড দেখা যায়, নেত্রীর মুক্তি দাবিতে নানা শ্লোগান দিয়ে জনসভাস্থল সরব করে রাখেন তারা।

জেলা বিএনপির সভাপতি আবদুল কাহের শামীমের সভাপতিত্বে এবং জেলা সাধারণ সম্পাদক আলী আহমেদ ও মহানগর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিফতা সিদ্দিকীর পরিচালনায় সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য খন্দকার আব্দুল মোক্তাদির, এনামুল হক চৌধুরী, আব্দুল হক, তাহসিনা রুশদীর লুনা, কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, সাখাওয়াত হাসান জীবন, শহিদউদ্দিন চৌধুরী এ্যানী, কামরুজ্জামান রতন, কলিম উদ্দিন মিলন, সালাউদ্দিন টুকু, সিলেটের দিলদার হোসেন সেলিম, জিকে গউস, আবদুর রাজ্জাক, নাসিম হোসেন, শাহরিয়ার হোসেন চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

দুপুরে ঢাকা থেকে বিমানে সিলেটে পৌঁছানোর পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, মো. শাহজাহানসহ ঢাকা থেকে আসা নেতৃবৃন্দ হয়রত শাহ জালাল (রহ.) ও হয়রত শাহ পরান (রহ.) মাজার জিয়ারত 

 

পুঁজিবাজারে সব ধরনের সূচক পতন মারা গেছেন হোসনি মোবারক প্রাথমিকে বৃত্তি পেলো ৮২ হাজার ৪২২ শিক্ষার্থী কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় জাবিরও না সিটি ব্যাংকের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন চট্টগ্রামে ৩ ইয়াবা ব্যবসায়ীকে ১৫ বছরের কারাদণ্ড পৌর নির্বাচন: চাঁদপুরে আ.লীগের মেয়র পদপ্রার্থী জুয়েল এনু-রুপনের আরেক বাড়ির পাঁচ সিন্দুকে ২৬ কোটি টাকা ৭ মার্চকে জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশে খেলবে যারা সিএসইর নতুন চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বউয়ের পছন্দেই মুমিনুলের জার্সি নম্বর বদল জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারালো টাইগাররা দুদক ক্ষমতাসীনদের প্রতি নমনীয়তা প্রদর্শন করে: টিআইবি ঢামেক থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২ এনামুল-রুপনের আরেক বাসায় অভিযানের প্রস্তুতি র‌্যাবের ট্রাম্পের সফরের মধ্যেই রণক্ষেত্র দিল্লি, নিহত ৭ লাঞ্চ বিরতিতে ৫ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ১১৪ বুধবার শিল্পকলা একাডেমিতে প্রাচ্যনাটের ‘খোয়াবনামা’ পিলখানা হত্যাকাণ্ডের ১১ বছর ভারতের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু সালমাদের আ’লীগ নেতা এনামুল-রুপনের বাড়িতে মিললো ৫ সিন্দুকভর্তি টাকা ভাতঘুমে কমবে রক্তচাপ নিজের ড্রাইভারের নামেই মামলা দিলেন ময়মনসিংহের এসপি পাপিয়াদের দল থেকে ঝেঁটিয়ে বিদায় করা হবে: আব্দুর রহমান নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা মদিনায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত মাইগ্রেনের ব্যথায় চা কফি এড়িয়ে চলতে হবে পবিত্র শবে মেরাজ ২২ মার্চ