artk

সিলেট সংবাদদাতা

মঙ্গলবার, সেপ্টেম্বার ২৪, ২০১৯ ৯:২৪

সরকার দলীয় নেতাদের ঘরে ঘরে ‘ক্যাসিনো’: ফখরুল

media

ঢাকার গেণ্ডারিয়ায় দুই আওয়ামী লীগ নেতার বাসা থেকে ‘ক্যাসিনোর’ পাঁচ কোটি টাকা, আট কেজি সোনা এবং ছয়টি আগ্নেয়াস্ত্র উদ্ধারের ঘটনার পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতাসীন দলটির নেতাদের ঘরে ঘরে এখন ‘ক্যাসিনো’ ছড়িয়ে পড়েছে।

ঢাকার গেণ্ডারিয়ায় দুই আওয়ামী লীগ নেতার বাসা থেকে ‘ক্যাসিনোর’ পাঁচ কোটি টাকা, আট কেজি সোনা এবং ছয়টি আগ্নেয়াস্ত্র উদ্ধারের ঘটনার পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতাসীন দলটির নেতাদের ঘরে ঘরে এখন ‘ক্যাসিনো’ ছড়িয়ে পড়েছে।

মঙ্গলবার সিলেটে জনসভায় এ কথা বলেন তিনি।

এর আগে, প্রথম অভিযানেই ঢাকার ফকিরাপুলের ইয়ংমেনস ক্লাব, ওয়ান্ডারার্স ও গুলিস্তানের মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রে ক্যাসিনো চালানোর প্রমাণ পাওয়া যায়। ইয়ংমেনস ক্লাবে ক্যাসিনো চালানোয় যুবলীগের শীর্ষ পর্যায়ের নেতা খালেদ মাহমুদ ভূঁইয়াকে গ্রেপ্তার করা হয়। পরে ধানমণ্ডির কলাবাগান ক্রীড়াচক্রে অভিযান চালিয়ে অস্ত্র-গুলি ও ইয়াবাসহ কৃষক লীগের এক নেতাকে গ্রেপ্তার করা হয়।

সকালে গেণ্ডারিয়ায় আওয়ামী লীগ নেতা দুই ভাই, তাদের এক কর্মচারী এবং এক বন্ধুর বাসায় অভিযান চালিয়ে প্রায় পাঁচ কোটি টাকা, আট কেজি সোনা এবং ছয়টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে র‌্যাব।

এর দিকে ইঙ্গিত করে জনসভায় মির্জা ফখরুল বলেন, “এরা (আওয়ামী লীগ) জনগণের সরকার নয়, এরা গণবিরোধী সরকার। তারাই বড়াই করে বলে বাংলাদেশ নাকি উন্নয়নের রোল মডেল। এমন উন্নয়নের রোল মডেল যে, এখন আওয়ামী লীগের ঘরে ঘরে ক্যাসিনোর জোয়ার বইছে।”

তিনি বলেন, সরকার বিদ্যুতের দাম বাড়িয়েছে, গ্যাসের দাম বাড়িয়েছে, নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বাড়ছে। বিদেশি কেউ বিনিয়োগ করছে না। কারণ এটা একটা লুটেরা দেশ হয়ে গেছে। তারা মেগা প্রজেক্টের নামে মেগা লুট করছে।”

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলনের প্রস্তুতি নিতে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান বিএনপি মহাসচিব।

তিনি বলেন, “আওয়ামী লীগ জনবিরোধী সরকার। তারা জনগণের ভোটে নির্বাচিত হয়নি, ভোট ডাকাতি করে ক্ষমতায় বসেছে। এরা সুপরিকল্পিতভোবে সচেতনভাবে রাষ্ট্রের সব প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছে। একটা গৃহপালিত বিরোধী দল বানিয়েছে। সরকার হা বললে তারা হা বলে, না বললে তারা না বলে।”

আওয়ামী লীগ সরকারকে ‘লুটেরা সরকার’ আখ্যায়িত করে বিএনপি মহাসচিব বলেন, এই সরকার ক্ষমতায় থাকলে দেশের ‘সার্বভৌমত্ব থাকবে না’। তাই আপনারা যদি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি চান, তাহলে আন্দোলনের জন্য প্রস্তুত হন।”

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, “এই সরকার লুটেরার সরকার, এই সরকার ক্যাসিনোর সরকার। তারা জনগণের সরকার নয়। তারা নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছে।”

বিএনপি নেতা মওদুদ আহমদ বলেন, তাদের নেত্রীকে একটি ‘ভুয়া মিথ্যা সাজানো’ মামলায় বন্দি করে রাখা হয়েছে। আইনি প্রক্রিয়ায় তাকে মুক্ত করার জন্য আমরা অনেক চেষ্টা করছি, এখনও করে যাচ্ছি। কিন্তু শুধুমাত্র রাজনৈতিক প্রভাবের কারণে, সরকারের হস্তক্ষেপে তাকে আমরা মুক্ত করতে পারছি না।”

রাজপথই খালেদার মুক্তির একমাত্র পথ মন্তব্য করে আন্দোলনের প্রস্তুতি নিতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের প্রতি আহ্বান জানিয়ে বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায় বলেন, “যেই দুর্নীতিবাজদের তালিকা গোয়েন্দা সংস্থার লোকজন আপনাদের কাছে দিয়েছে তাদের নাম প্রকাশ করুন। আর যারা আটক হয়েছে তারা কাদের নাম বলেছে তাদের নামও প্রকাশ করুন, তাদেরকে আইনের আওতায় আনুন।”

তিনি বলেন, “যারা আজকে শুদ্ধি অভিযানে নেমেছেন যদি তারা দেশপ্রেমের তাগিদে নেমে থাকেন, দেশকে ধ্বংসস্তুপের থেকে বাঁচানোর তাগিদে নেমে থাকেন তাহলে পাশে জনগণ আছে, আমরাও থাকব।”

সিলেটের রেজিস্ট্রারি মাঠে মহানগর বিএনপির উদ্যোগে খালেদা জিয়ার মুক্তি দাবিতে এই বিভাগীয় সমাবেশ হয়। সিলেট ছাড়াও আশপাশের উপজেলাগুলো থেকেও হাজার হাজার নেতা-কর্মীর উপস্থিতিতে সভাস্থ ছাড়িয়ে মানুষের ঢল পাশের সড়ক, আদালত ও জেলা প্রশাসক সড়ক, সুরমা ব্রিজ সড়কে ছড়িয়ে পড়ে। কর্মীদের হাতে খালেদা জিয়ার ছবি সম্বলিত প্ল্যাকার্ড দেখা যায়, নেত্রীর মুক্তি দাবিতে নানা শ্লোগান দিয়ে জনসভাস্থল সরব করে রাখেন তারা।

জেলা বিএনপির সভাপতি আবদুল কাহের শামীমের সভাপতিত্বে এবং জেলা সাধারণ সম্পাদক আলী আহমেদ ও মহানগর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিফতা সিদ্দিকীর পরিচালনায় সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য খন্দকার আব্দুল মোক্তাদির, এনামুল হক চৌধুরী, আব্দুল হক, তাহসিনা রুশদীর লুনা, কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, সাখাওয়াত হাসান জীবন, শহিদউদ্দিন চৌধুরী এ্যানী, কামরুজ্জামান রতন, কলিম উদ্দিন মিলন, সালাউদ্দিন টুকু, সিলেটের দিলদার হোসেন সেলিম, জিকে গউস, আবদুর রাজ্জাক, নাসিম হোসেন, শাহরিয়ার হোসেন চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

দুপুরে ঢাকা থেকে বিমানে সিলেটে পৌঁছানোর পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, মো. শাহজাহানসহ ঢাকা থেকে আসা নেতৃবৃন্দ হয়রত শাহ জালাল (রহ.) ও হয়রত শাহ পরান (রহ.) মাজার জিয়ারত 

 

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা