artk

সিলেট সংবাদদাতা

মঙ্গলবার, সেপ্টেম্বার ২৪, ২০১৯ ১:১৭

সিলেটে মহাসমাবেশের অনুমতি পেলো বিএনপি

media

অনেক নাটকীয়তার পর অবশেষে সিলেটের রেজিস্ট্রারি মাঠে বিভাগীয় মহাসমাবেশ করার অনুমতি পেয়েছে বিএনপি। দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মঙ্গলবার দুপুর ২টায় বিএনপির বিভাগীয় এ মহাসমাবেশ অনুষ্ঠিত হবে।

অনেক নাটকীয়তার পর অবশেষে সিলেটের রেজিস্ট্রারি মাঠে বিভাগীয় মহাসমাবেশ করার অনুমতি পেয়েছে বিএনপি। দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মঙ্গলবার দুপুর ২টায় বিএনপির বিভাগীয় এ মহাসমাবেশ অনুষ্ঠিত হবে।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া দলের সর্বোচ্চ নীতি নির্ধারনী ফোরাম স্থায়ী কমিটির আরও কয়েকজন জ্যেষ্ঠ সদস্য এতে বিশেষ অতিথি হিসেবে অংশ নেয়ার কথা রয়েছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জেদান আল মুসা বিষয়টি নিশ্চিত করে জানান, রেজিস্ট্রারি মাঠে বিএনপিকে শান্তিপূর্ণ পরিবেশে বিভাগীয় সমাবেশ করার শর্ত সাপেক্ষে অনুমতি দেয়া হয়েছে।

এর আগে সোমবার রাতে খোলা জায়গায় সমাবেশ করার অনুমতি দেয়া যাবে না জানিয়ে মহানগর পুলিশের পক্ষ থেকে বিএনপিকে বলা হয় রাতের মধ্যেই রেজিস্ট্রারি মাঠে তৈরি করা মঞ্চ ভেঙে ফেলতে। পুলিশের উপস্থিতে সমাবেশের জন্য তৈরি মঞ্চ ভাঙা হয়।

তবে এরপর সোমবার রাত সোয়া ১১টায় বিএনপির পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ মঙ্গলবার ঐতিহাসিক রেজিস্টারি মাঠের সিলেট বিভাগীয় মহাসমাবেশ যথাসময়ে যেকোনো মূল্যে করবে সিলেট জেলা ও মহানগর বিএনপি। যথা সময়ে উপস্থিত থেকে সমাবেশ সফল করার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতিও আহ্বান জানিয়েছেন বিএনপি নেতৃবৃন্দ। শেষ পর্যন্ত সরকারের কাছ থেকেও সমাবেশ সফলে প্রত্যাশিত সহযোগিতা পাবেন বলেও আশা প্রকাশ করেন সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর সভাপতি নাসিম হোসাইন, জেলা সাধারণ সম্পাদক আলী আহমদ ও মহানগর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীম সিদ্দিকী।

বিএনপি-পুলিশ এমন মুখোমুখি অবস্থানের কারণে সিলেটের রাজনীতিতে উত্তাপ ছড়ায়। অবশেষে আজ সকালে পুলিশের পক্ষ থেকে জানানো হয় বিএনপি সমাবেশ করতে পারবে তাদের শর্ত সাপেক্ষে অনুমতি দেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সিলেট জেলা বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক মাহবুবুর রব ফয়সল বলেন, রেজিস্ট্রারি মাঠে বিএনপির সিলেট বিভাগীয় সমাবেশ নিয়ে বিভ্রান্ত হওয়ার অবকাশ নেই। আমাদের পূর্বঘোষিত সমাবেশ যথাসময়ে যথাস্থানে অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ৯টায় পুলিশের পক্ষ থেকেও অনুমতি দেয়া হয়েছে। কেন্দ্রীয় নেতৃবৃন্দও সিলেটের পথে আছেন।

এদিকে গত সোমবার বিএনপির মহাসমাবেশের জন্য প্রস্তুতকৃত মঞ্চ ছোট করার নির্দেশ দেয় আইনশৃঙ্খলা বাহিনী। সোমবার সকালে নগরের রেজিস্ট্রারি মাঠে সমাবেশের জন্য ৫০ফুট/২০ফুট মঞ্চ তৈরির কাজ শুরু হয়। কিন্তু বিকেলেই এই মঞ্চের আকার ছোট হয়ে দাঁড়ায় ১০ফুট/২০ফুট।

সিলেট বিএনপির দায়িত্বশীল নেতাদের অভিযোগ- সিলেটের কোতোয়ালি থানা পুলিশ মঞ্চ ছোট করার নির্দেশ দেয়ায় বাধ্য হয়ে মঞ্চ ছোট করতে হয়েছে।

পুঁজিবাজারে সব ধরনের সূচক পতন মারা গেছেন হোসনি মোবারক প্রাথমিকে বৃত্তি পেলো ৮২ হাজার ৪২২ শিক্ষার্থী কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় জাবিরও না সিটি ব্যাংকের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন চট্টগ্রামে ৩ ইয়াবা ব্যবসায়ীকে ১৫ বছরের কারাদণ্ড পৌর নির্বাচন: চাঁদপুরে আ.লীগের মেয়র পদপ্রার্থী জুয়েল এনু-রুপনের আরেক বাড়ির পাঁচ সিন্দুকে ২৬ কোটি টাকা ৭ মার্চকে জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশে খেলবে যারা সিএসইর নতুন চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বউয়ের পছন্দেই মুমিনুলের জার্সি নম্বর বদল জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারালো টাইগাররা দুদক ক্ষমতাসীনদের প্রতি নমনীয়তা প্রদর্শন করে: টিআইবি ঢামেক থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২ এনামুল-রুপনের আরেক বাসায় অভিযানের প্রস্তুতি র‌্যাবের ট্রাম্পের সফরের মধ্যেই রণক্ষেত্র দিল্লি, নিহত ৭ লাঞ্চ বিরতিতে ৫ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ১১৪ বুধবার শিল্পকলা একাডেমিতে প্রাচ্যনাটের ‘খোয়াবনামা’ পিলখানা হত্যাকাণ্ডের ১১ বছর ভারতের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু সালমাদের আ’লীগ নেতা এনামুল-রুপনের বাড়িতে মিললো ৫ সিন্দুকভর্তি টাকা ভাতঘুমে কমবে রক্তচাপ নিজের ড্রাইভারের নামেই মামলা দিলেন ময়মনসিংহের এসপি পাপিয়াদের দল থেকে ঝেঁটিয়ে বিদায় করা হবে: আব্দুর রহমান নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা মদিনায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত মাইগ্রেনের ব্যথায় চা কফি এড়িয়ে চলতে হবে পবিত্র শবে মেরাজ ২২ মার্চ