artk

ময়মনসিংহ প্রতিনিধি

মঙ্গলবার, সেপ্টেম্বার ২৪, ২০১৯ ৯:০৭

পঞ্চম শ্রেণির ছাত্রীর শ্লীলতাহানি, শিক্ষক আটক

media

ময়মনসিংহের হালুয়াঘাটে পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে ধুরাইল ইউনিয়নের চকমোকামিয়া শহীদ খাজা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মফিজ উদ্দিনকে আটক করেছে পুলিশ। 

সোমবার সন্ধ্যায় তাকে আটক করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, সকাল ১০টার দিকে ওই ছাত্রী সমাপনী মডেল টেস্ট পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ করতে বিদ্যালয়ে যায়। এরপর শিক্ষক মফিজ উদ্দিন ওই ছাত্রীকে বিদ্যালয় সংলগ্ন রেইনট্রি গাছের পাশে শ্লীলতাহানির চেষ্টা করেন। এ সময় মেয়েটির চিৎকারে অন্য শিক্ষার্থী ও সহকারী শিক্ষকরা ছুটে আসলে মফিজ উদ্দিন পালিয়ে যান।

ওই ছাত্রীর মা জানান, চরগোরকপুর প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির মডেল টেস্ট পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রবেশপত্র সংগ্রহ করতে গেলে তার মেয়েকে শিক্ষক মফিজ উদ্দিন জাপটে ধরে স্পর্শকাতর স্থানে হাত দেয়ার চেষ্টা চালান। এ সময় মেয়েটির চিৎকারে অন্যান্য শিক্ষার্থী ও সহকারী শিক্ষকরা ছুটে আসলে মফিজ উদ্দিন পালিয়ে যান।

এদিকে এ ঘটনার খবর পেয়ে হালুয়াঘাট উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আলহাজ হোসাইন মোহাম্মদ ফারুক তাৎক্ষণিক সহকারী শিক্ষা কর্মকর্তা মোশারফ হোসেন ও গোলাম মোস্তফা খানকে ঘটনার তদন্ত করতে ঘটনাস্থলে পাঠান। এ সময় তারা স্থানীয়দের সঙ্গে কথা বলে প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পেয়ে শিক্ষক মফিজ উদ্দিনের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানান।

স্থানীয়রা জানান, শিক্ষক মফিজ উদ্দিন এর আগেও ছাত্রীদের সঙ্গে এ রকম একাধিক ঘটনা ঘটিয়েছেন। এলাকাবাসী তার শাস্তি দাবি করেন।

হালুয়াঘাট উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আলহাজ হোসাইন মোহাম্মদ ফারুক বলেন, “খবর পেয়ে দুইজন সহকারী শিক্ষা কর্মকর্তাকে ঘটনার তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়। প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়ায় শিক্ষক মফিজ উদ্দিনের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।”

হালুয়াঘাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস বলেন, “ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে শিক্ষক মফিজ উদ্দিনকে আটক করা হয়েছে। ওই ছাত্রীর পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।”

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ