artk

স্টাফ রিপোর্টার

সোমবার, সেপ্টেম্বার ২৩, ২০১৯ ৯:৩৭

কখনো দাবি করিনি, আওয়ামী লীগ ধোয়া তুলসীপাতা: কাদের

media

তিনি বলেছেন, আমরা কখনো দাবি করিনি, আওয়ামী লীগ ধোয়া তুলসীপাতা। এখানে সব লোক অন্যায় করে না, অপরাধ করে না, চাঁদাবাজি করে না, টেন্ডারবাজি করে না, গডফাদারগিরি করে না, এমন কথা কখনো বলিনি।

দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

তিনি বলেছেন, আমরা কখনো দাবি করিনি, আওয়ামী লীগ ধোয়া তুলসীপাতা। এখানে সব লোক অন্যায় করে না, অপরাধ করে না, চাঁদাবাজি করে না, টেন্ডারবাজি করে না, গডফাদারগিরি করে না, এমন কথা কখনো বলিনি।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির উদ্যোগে শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ৭৩ জন শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে সিনেট ভবনে সোমবার বিকেলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, তাদের অনেক নেতা জেলে আছেন, অনেক নেতা কর্মী গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে ঘুরছেন, আবার অনেক এমপি-মন্ত্রীও দুদকের মামলায় হাজিরা দিচ্ছেন। অনেকের বিরুদ্ধে চার্জশিট পর্যন্ত হয়ে গেছে ৷ এদের অনেকে গণভবন এসে প্রধানমন্ত্রীকে জামিনের জন্য অনুরোধ করেছেন। নেত্রী সরাসরি বলে দিয়েছেন, তিনি দুর্নীতির ওকালতি করেন না। নেত্রী দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন, কাউকে ছাড় দেওয়া হচ্ছে না।'

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি এ দেশে বিচারহীনতার সংস্কৃতি শুরু করেছিল। তারা হাওয়া ভবনকে ক্ষমতার বিকল্প কেন্দ্র হিসেবে গড়ে তুলেছিল। বিএনপি নেতারা দুর্নীতির বিরুদ্ধে নীতি কথা বলেন, এটা যেন ভূতের মুখে রাম নাম।

ক্যাসিনো ও জুয়া বড় সব তথ্য বেড়িয়ে আসছে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনার অ্যাকশন শুরু হয়ে হয়ে গেছে। ক্যাসিনোর টাকা কোন কোন নেতার কাছে যেত তা তদন্ত করে বের করা হচ্ছে। এর মধ্যে পত্র-পত্রিকা বিভিন্ন অনলাইনে নিউজ এসে গেছে বিএনপি অনেক বড় বড় নেতার পকেটেও ক্যাসিনো-জুয়ার এ অবৈধ টাকা যেতো।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীর পরিচালনায় এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জাতীয় অধ্যাপক মো. আনিসুজ্জামান, জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান প্রমুখ।

পুঁজিবাজারে সব ধরনের সূচক পতন মারা গেছেন হোসনি মোবারক প্রাথমিকে বৃত্তি পেলো ৮২ হাজার ৪২২ শিক্ষার্থী কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় জাবিরও না সিটি ব্যাংকের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন চট্টগ্রামে ৩ ইয়াবা ব্যবসায়ীকে ১৫ বছরের কারাদণ্ড পৌর নির্বাচন: চাঁদপুরে আ.লীগের মেয়র পদপ্রার্থী জুয়েল এনু-রুপনের আরেক বাড়ির পাঁচ সিন্দুকে ২৬ কোটি টাকা ৭ মার্চকে জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশে খেলবে যারা সিএসইর নতুন চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বউয়ের পছন্দেই মুমিনুলের জার্সি নম্বর বদল জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারালো টাইগাররা দুদক ক্ষমতাসীনদের প্রতি নমনীয়তা প্রদর্শন করে: টিআইবি ঢামেক থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২ এনামুল-রুপনের আরেক বাসায় অভিযানের প্রস্তুতি র‌্যাবের ট্রাম্পের সফরের মধ্যেই রণক্ষেত্র দিল্লি, নিহত ৭ লাঞ্চ বিরতিতে ৫ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ১১৪ বুধবার শিল্পকলা একাডেমিতে প্রাচ্যনাটের ‘খোয়াবনামা’ পিলখানা হত্যাকাণ্ডের ১১ বছর ভারতের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু সালমাদের আ’লীগ নেতা এনামুল-রুপনের বাড়িতে মিললো ৫ সিন্দুকভর্তি টাকা ভাতঘুমে কমবে রক্তচাপ নিজের ড্রাইভারের নামেই মামলা দিলেন ময়মনসিংহের এসপি পাপিয়াদের দল থেকে ঝেঁটিয়ে বিদায় করা হবে: আব্দুর রহমান নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা মদিনায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত মাইগ্রেনের ব্যথায় চা কফি এড়িয়ে চলতে হবে পবিত্র শবে মেরাজ ২২ মার্চ