artk
শুক্রবার, ডিসেম্বার ৬, ২০১৯ ৪:৪৪   |  ২২,অগ্রহায়ণ ১৪২৬

হবিগঞ্জ সংবাদদাতা

সোমবার, সেপ্টেম্বার ২৩, ২০১৯ ৬:২৬

হবিগঞ্জে সাংবাদিক হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

media

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা নবীগঞ্জ উপজেলার সাতহাইল গ্রামের বাসিন্দা বাবুল মিয়ার ছেলে বাদশা মিয়া, মিছির আলীর ছেলে রাহুল মিয়া ও আব্দুর রাজ্জাকের ছেলে ফরিদ মিয়া। নিহত জুনাইদ একই গ্রামের বাসিন্দা ছিলেন।

হবিগঞ্জে সাংবাদিক জুনাইদ আহমদ হত্যা মামলায় তিন আসামির যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত।

২০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ নাছিম রেজা এ রায় ঘোষণা করেন বলে হবিগঞ্জের কোর্ট ইন্সপেক্টর মো. আল আমিন হোসেন জানান।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা নবীগঞ্জ উপজেলার সাতহাইল গ্রামের বাসিন্দা বাবুল মিয়ার ছেলে বাদশা মিয়া, মিছির আলীর ছেলে রাহুল মিয়া ও আব্দুর রাজ্জাকের ছেলে ফরিদ মিয়া। নিহত জুনাইদ একই গ্রামের বাসিন্দা ছিলেন।

আসামিদের যাবজ্জীবন সাজার সঙ্গে তাদের প্রত্যেককে রায়ে আরও ১০ হাজার টাকা করে জরিমানা করা কথা উল্লেখ করে কোর্ট ইন্সপেক্টর আরও জানান, রায় ঘোষণার সময় বাদশা ও রাহুল আদালতে উপস্থিত ছিল। এছাড়াও অপর যাবজ্জীবনপ্রাপ্ত আসামি ফরিদ মিয়া লন্ডনে পলাতক রয়েছেন।

“দুই আসামি পুলিশ হেফাজতে রয়েছে। তাদেরকে বিকেলে কারাগারে প্রেরণ করা হবে।”

রায়ের পর অতিরিক্ত পিপি এডভোকেট আব্দুল আহাদ ফারুক বলেন, “সাংবাদিক জুনাইদ হত্যা মামলায় রায়ে আমরা (আইনজীবী) ও তার পরিবার সন্তোষ্ট। তবে এ সাজা যেন বহাল থাকে তার জন্য দাবী জানিয়েছে জুনাইদের পরিবার।”

মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালের ১০ জুলাই সাংবাদিক জুনাইদ আহমদ বাড়ি থেকে বের হয়ে হবিগঞ্জ সদরে যান। ওই রাতেই দুর্বৃত্তরা তাকে হত্যা করে লাশের আলামত নষ্ট করার জন্য শায়েস্তাগঞ্জ রেললাইনে ফেলে রাখে। পরদিন ১১ জুলাই সকালে প্রায় ২০ টুকরা অবস্থায় সাংবাদিক জুনাইদের লাশ রেলওয়ে পুলিশ উদ্ধার করে।

পরে এ ঘটনায় জুনাইদের ভাই মোজাহিদ আহমদ বাদী হয়ে হবিগঞ্জের আদালতে মোবাইল ফোনের কললিস্টের সূত্র ধরে একই গ্রামের ফরিদ উদ্দিনকে প্রধান আসামি করে চারজনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার খবর পেয়েই প্রধান আসামি ফরিদ লন্ডনে পালিয়ে যান। অপর আসামিরাও আত্মগোপন করেন বলে জানান পিপি এডভোকেট আব্দুল আহাদ ফারুক।

তিনি আরও জানান, মামলার অপর আসামি মাদক সম্রাট আব্দুল হামিদকে ওই বছরই স্থানীয়রা আটক করে মারধর করে পুলিশে সোপর্দ করে। বছর খানেক কারাবাসের পর জামিনে বাইরে আসেন তিনি। এ সময় স্থানীয় লোকজনের ‘পিটুনিতে’ দিয়ে আব্দুল হামিদকে মেরে ফেলে।

খালেদার স্বাস্থ্য বিষয়ে নিরপেক্ষ প্রতিবেদন নিয়ে ফখরুলের সংশয় ১৭ জেলেকে আটক করেছে মিয়ানমার উল্টোপথের বাসের চাকায় পিষ্ট পথচারী অবশেষে বিয়ের পিঁড়িতে মিথিলা-সৃজিত রুম্পার মৃত্যুর ধোঁয়াশা কাটেনি ১ জন ছাড়া অন্য যেকোনো পদে পরিবর্তন: কাদের আপিল বিভাগে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার: মন্ত্রী বীরত্বে পদক পাচ্ছেন ডিজিসহ বিজিবির ৬০ সদস্য আইএস এর সেই টুপি খুঁজে পাচ্ছে না পুলিশ নামাজ পড়লে সুস্থ থাকা যায়: মার্কিন গবেষণা মৌলভীবাজারে ৪শ একর জমিতে কমলার চাষ ২০১৯ সালের সেরা অ্যাপ কল অফ ডিউটি আ.লীগে এখন কর্মীর চেয়ে নেতার সংখ্যা বেশি: কাদের প্রকৌশল শিক্ষায়ও সৃজনশীলতার প্রচুর সুযোগ রয়েছে: রাষ্ট্রপতি ‘সুদের হার কমেনি, ১১ মাস কী করলেন অর্থমন্ত্রী’ ৬ রানে অলআউট মালদ্বীপ পিরোজপুরে বিদ্যুৎস্পৃষ্টে ২ জনের মৃত্যু পুঁজিবাজারে সূচকের পতন, লেনদেনও মন্দা রোহিঙ্গাদের কারণে স্থানীয়দের কর্মসংস্থানের সুযোগ কমছে: টিআইবি বিএনপির আইনজীবীদের বিষ খেয়ে আত্মহত্যা করা উচিত: নাসিম আপিল বিভাগে এমন অবস্থা আগে কখনো দেখিনি: প্রধান বিচারপতি প্রতিবন্ধীদের জন্য উপজেলায় সহায়তা কেন্দ্র চালু হবে: প্রধানমন্ত্রী চিশতির শ্যালক কামাল গ্রেপ্তার এবার হবে ২৩৮ কিলোমিটার পাতাল রেল ৩ দেশ থেকে ভারতে যাওয়া অমুসলিমরা নাগরিকত্ব পাবেন রোহিঙ্গাদের কারণে কক্সবাজারবাসী ‘মানসিক চাপে’: টিআইবি বিএনপি অরাজকতা করলে সমুচিত জবাব দেয়া হবে: কাদের খালেদার জামিনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ: ফখরুল ব্যাংকাররা সুবিধা নিলেন কিন্তু সুদহার কমালেন না: বাণিজ্যমন্ত্রী খামারিকে খুন করে গরু-ছাগল লুট