artk

ঢাবি সংবাদদাতা

সোমবার, সেপ্টেম্বার ২৩, ২০১৯ ৪:৩০

ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা, সাংবাদিকসহ আহত ১৫

media

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রদলের কর্মীদের ওপর ছাত্রলীগকর্মীদের হামলায় সাংবাদিকসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রদলের কর্মীদের ওপর ছাত্রলীগকর্মীদের হামলায় সাংবাদিকসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের হাকিম চত্বর, দোয়েল চত্বর ও টিএসসিতে দফায় দফায় এই হামলার সময় দায়িত্বপালনরত তিন সাংবাদিকও আহত হয়েছেন।

আহতরা হলেন ছাত্রদলের বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ন সাধারণ সম্পাদক শাহনেওয়াজ, জিয়াউর রহমান হলের সদস্য কামরুল ইসলাম, বঙ্গবন্ধু হলের যুগ্ন আহ্বায়ক খোরশেদ আলম সোহেল, সূর্যসেন হলের যুগ্ন আহ্বায়ক ফিরোজ মাসুম, বিশ্ববিদ্যালয় শাখার সহ সাংগঠনিক সম্পাদক মাহবুব শাহিন, কবি নজরুল কলেজের ফাহিম ও ঢাকা কলেজের নয়ন। তারা সবাই ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন।

এ ঘটনার সংবাদ সংগ্রহের সময় হামলার শিকার তিন সাংবাদিক হলেন স্টুডেন্ট জার্নালের আনিসুর রহমান, প্রতিদিনের সংবাদের রাফাতুল ইসলাম রাফি এবং বিজনেজ বাংলাদেশের আফছার মুন্না।

প্রত্যক্ষদর্শীরা জানান, ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল দুপুরে ক্যাম্পাসের হাকিম চত্বরে মাই টিভিতে সাক্ষাৎকার দিচ্ছিলেন। ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস এ সময় সাত-আটজন নেতাকর্মী নিয়ে সেখানে যান এবং ছাত্রদলের নেতাকর্মীদের এলাকা ছেড়ে চলে যেতে বলেন।

এর কিছুক্ষণ পর ছাত্রদলের নেতাকর্মীরা টিএসসিতে গেলে সনজিতের অনুসারীরা রড, লাঠিসোঁটা নিয়ে তাদের ওপর চড়াও হয়। এর কিছুক্ষণ পর দোয়েল চত্বর এবং হাকিম চত্ত্বরেও হামলার ঘটনা ঘটে।

ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল সাংবাদিকদের বলেন, “ছাত্রলীগের সনজিতের নেতৃত্বে আমাদের ওপর হামলা হয়েছে। আমাদের মোবাইল ও বাইক ছিনতাই করে নিয়ে গেছে তারা। আমরা এর বিচার চাই।

পরে সনজিত চন্দ্র দাস এবং সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে এসে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দুঃখ প্রকাশ করেন।

তবে সনজিত হামলায় অংশ নেওয়ার কথা অস্বীকার করে বলেন, ওই সময় তিনি কেন্দ্রীয় গ্রন্থাগারের ওয়াশরুমে ছিলেন।

ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, এ ঘটনায় আমি লজ্জিত। এই হামলার ঘটনায় ছাত্রলীগ সাংগঠনিকভাবে জড়িত ছিল না। কিন্তু ছাত্রলীগের কিছু কর্মী ঘটনার সাথে জড়িয়ে পড়েছে। যারা জড়িত আমরা তাদের বিরুদ্ধে অতি দ্রুত সাংগঠনিক ব্যবস্থা নেব ।

গান নয় এবার চলচ্চিত্র নিয়ে ঢাকায় অঞ্জন দত্ত শিরোপার লড়াই: খুলনাকে ১৭১ রানের লক্ষ্য দিলো রাজশাহী ডিজিটাল মেলায় মোবাইল ডায়ালারে সাড়া ফেলেছে আম্বার আইটি স্তন ক্যান্সারের ঝুঁকি কমায় ব্রকলি বিএনপি একটি উদারপন্থী দল: ফখরুল দ্রুত সিদ্ধান্ত নিতে ইসির প্রতি ভিসির আহ্বান বরগুনা-২ আসনের এমপিসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা ফাইনালে টস জিতে ফিল্ডিংয়ে খুলনা নিষিদ্ধ হলেন কাগিসো রাবাদা সন্ধ্যায় ফাইনাল বিপিএলের নতুন চ্যাম্পিয়নের কে আমিই একমাত্র ঢাকার উন্নয়নে সুনির্দিষ্ট রূপরেখা দিয়েছি: তাপস বিএনপি নির্বাচনকে বিতর্কিত করতে নির্বাচনে অংশ নেয়: শিক্ষামন্ত্রী ইউক্রেনের প্রধানমন্ত্রীর পদত্যাগ নির্বাচন পেছানোর দাবির অনশনে ঢাবির দশ শিক্ষার্থী অসুস্থ পুলিশ কন্ট্রোল রুম ভবন থেকে লাফিয়ে কনস্টেবলের আত্মহত্যা উত্তরায় বেপরোয়া গতির বাস কেড়ে নিলো ২ জনের প্রাণ পুরান ঢাকার ঐতিহ্য পুনরুজ্জীবিত করার অঙ্গীকার তাপসের ধর্মীয় উৎসবের সম্মানে ইসি আলোচনা করে সমাধান করতে পারে: কাদের সৌদি থেকে ১৬ দিনে দেড় হাজার বাংলাদেশি ফেরত ইরানে ৮ বছর পর দোয়ায় নেতৃত্ব দেবেন খামেনি চট্টগ্রামে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ দ্বিতীয় বিয়ে করতে ইচ্ছুকদের জন্য অভিনব অফার খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজধানীতে বিএনপির বিক্ষোভ মুক্তি পেল অভিনেত্রী স্পর্শিয়ার ‘কাঠবিড়ালী’ ট্রাম্পের অভিশংসন বিচারের আনুষ্ঠানিকতা শুরু ইজতেমায় ৩ মুস‌ল্লির মৃত্যু লাখ টাকায় বিক্রি হলো ১টি মাছ! মানুষ কেন ভয় পায়? শীতে নাক বন্ধ হলে যা করণীয় মেঘনায় দুই লঞ্চের সংঘর্ষ, আহত ৫