artk
বৃহস্পতিবার, অক্টোবার ২৪, ২০১৯ ৩:৫৭   |  ৮,কার্তিক ১৪২৬

স্টাফ রিপোর্টার

রোববার, সেপ্টেম্বার ২২, ২০১৯ ৯:১৫

৩ ভিসির কুশপুত্তলিকা দাহ

media

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) তিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কুশপুত্তলিকা দাহ করা হয়েছে। রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকের সামনে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কুশপুত্তলিকা দাহ করেন শাখা ছাত্র ফেডারেশনের নেতাকর্মীরা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) তিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কুশপুত্তলিকা দাহ করা হয়েছে। রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকের সামনে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কুশপুত্তলিকা দাহ করেন শাখা ছাত্র ফেডারেশনের নেতাকর্মীরা।

এর আগে অনুষ্ঠিত প্রতিবাদী সমাবেশে ছাত্র ফেডারেশনের নেতাকর্মীরা বলেন, বিশ্ববিদ্যালয়ের কাঠামোটাই স্বৈরতান্ত্রিক হয়ে গেছে। বিশ্ববিদ্যালয়ে নিয়মতান্ত্রিকভাবে উপাচার্য নিয়োগ দেওয়া হয় না। সরকার নির্ধারণ করে দেয় উপাচার্য কে হবে। সরকার বিশ্ববিদ্যালয়গুলোতে তাদের পুতুল উপাচার্য নিয়োগ দেয়। বর্তমান উপাচার্যদের কথাবার্তা, আচার-আচরণ নিয়েও প্রশ্ন আছে। উপাচার্য হয়ে তাদের একমাত্র কাজ হচ্ছে লুটপাট করে খাওয়া। লুটপাটের ভাগ দিয়ে ক্ষমতায় বেশিদিন টিকে থাকা যায় না। এ সময় নেতা-কর্মীরা ১৯৭৩ এর অধ্যাদেশ অনুযায়ী যোগ্য শিক্ষকদের উপাচার্যের দায়িত্বে বসানোর দাবি জানান।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক মহব্বত হোসন মিলনের সঞ্চালনায় প্রতিবাদী সমাবেশে বক্তব্য দেন সংগঠনের শিক্ষা বিষয়ক সম্পাদক আশরাফুল ইসলাম, প্রকাশনা বিষয়ক সম্পাদক মিরান শাহ, মহানগর শাখা ছাত্র ফেডারেশনের আহ্বায়ক ইয়াসিন আরাফাত ও যুগ্ম আহ্বায়ক জিন্নাত আরা।

শিহাব হত্যা: গফরগাঁওয়ে ১১ জনের যাবজ্জীবন অতিরিক্ত সচিব পদে ১৫৬ কর্মকর্তার পদোন্নতি ঢাবিতে প্রথম বর্ষ থেকেই সিট টাঙ্গাইলের সেই রাজস্ব কর্মকর্তা বরখাস্ত বিসিবির সঙ্গে আলোচনায় সাকিবরা অস্ত্র-মাদকে সংশ্লিষ্টতায় ঢাবির চার শিক্ষার্থী সাময়িক বহিষ্কার ১ নভেম্বর থেকে কার্যকর হচ্ছে সড়ক পরিবহন আইন হত্যা মামলায় রিমান্ডে খালেদ জামায়াতের শীর্ষ ২ পদে কারা আসছেন বিসিবির কাছে ১৩ দফা দাবি ক্রিকেটারদের ২০ লাখ টাকার মুকুট পরাতে ঢাকায় সুস্মিতা সেন ২৬ অক্টোবরের আইএসপিএবি নির্বাচন: আইএসপিএবি-সিকোয়াব মুখোমুখি পুঁজিবাজারে ধস: মতিঝিল এলাকায় বিক্ষোভ নিষেধ দুই এমপিসহ ২৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা বিসিবির সঙ্গে আলোচনা নয়, সংবাদ সম্মেলন করবেন ক্রিকেটাররা জনগণ অবৈধ সরকারের অপসারণ চায়: আব্বাস ফিটনেসবিহীন গাড়িতে জ্বালানি সরবরাহ বন্ধের নির্দেশ কন্যা সন্তানের মা হলেন রুমানা ক্রিকেটারদের অপেক্ষায় বিসিবি কর্মকর্তারা যুক্তরাজ্যে লরি থেকে ৩৯ মৃতদেহ উদ্ধার ওয়ার্কার্স পার্টিতে ভাঙনের সুর “যোগ্য প্রতিষ্ঠানকেই এমপিওভুক্ত করা হয়েছে” দ্বিতীয় শ্রেণির কর্মকর্তাদের পদমর্যাদা চান প্রাথমিক শিক্ষকরা পদ হারালেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অসহায় মালিকের বাগান কেটে ফেলা সেই নারী গ্রেপ্তার ভিপি নুরের ফেসবুক আইডি হ্যাকড আমেরিকায় বাংলাদেশি বাবা-ছেলের মৃত্যু শহীদ মিনারে ১০ হাজার শিক্ষক অপহরণের পর বিএনপি নেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার উপাচার্যের অপসারণ দাবিতে জাবিতে মশাল মিছিল