artk
মঙ্গলবার, অক্টোবার ১৫, ২০১৯ ১১:০০   |  ৩০,আশ্বিন ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

শুক্রবার, সেপ্টেম্বার ২০, ২০১৯ ৬:৪০

ফাইনালের আগেই আফগানদের হারাতে চায় টাইগাররা

media

তিন ম্যাচের দুটিতে জিতে ইতিমধ্যে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। ফাইনালে উঠেছে আফগানিস্তানও। সিরিজের প্রাথম পর্বের শেষ ম্যাচটি তাই এখন শুধুই নিয়মরক্ষার। ফাইনালের আগে বাংলাদেশের জন্য এই ম্যাচটিও বড় পরীক্ষা।

তিন ম্যাচের দুটিতে জিতে ইতিমধ্যে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। ফাইনালে উঠেছে আফগানিস্তানও। সিরিজের প্রাথম পর্বের শেষ ম্যাচটি তাই এখন শুধুই নিয়মরক্ষার। ফাইনালের আগে বাংলাদেশের জন্য এই ম্যাচটিও বড় পরীক্ষা।

কারণ এই সিরিজের দ্বিতীয় ম্যাচে এই আফগানদের কাছে খুব বাজেভাবে হেরেছে সাকিববাহিনী। ফলে ফাইনালের আড়ে ম্যাচটি এখন সাকিবদের কাছে আলাদা গুরুত্ব পাচ্ছে। গত বিশ্বকাপে এই আফগানদের অনায়াসেই হারিয়েছিল বাংলাদেশ। 

অবশ্য সেটা ছিলো ওয়ানডে ফর্মেট। এরপর নিজেদের মাঠে একমাত্র টেস্টে বিশাল পরাজয়ের পর ত্রিদেশীয় সিরিজেও যেন অপ্রতিরোধ্য রশিদবাহিনী। এখন ফাইনালের আগে শনিবার আফগানদের বিপক্ষে জয়খরা ঘোচাতে চায় বাংলাদেশ। 

আজ শুক্রবার (২০ সেপ্টেম্বর) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন শেষে পেসার শফিউল ইসলাম বলেন,“কালকের ম্যাচটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। ভালো খেললে তা আমাদের আত্মবিশ্বাস বাড়াতে সাহায্য করবে। এই জয়ের অভ্যাস আমাদের ফাইনালের জন্য কাজে দেবে।”

সত্যি কথা বলতে টি-টোয়েন্টিতে আফগানদের সর্বশেষ চার ম্যাচেই হারাতে পারেনি বাংলাদেশ। অন্যদিকেটানা ১২ ম্যাচে জয়ের রেকর্ড ঝুলিতে পুরে বেশ স্বস্তিতে আছে আফগানরা। রশিদ খান, মুজিব উর রহমানরা বাংলাদেশের ব্যাটসম্যানদের জন্য একেকজন যেন মূর্তিমান আতঙ্ক। তবে তা সত্ত্বেও আশা দেখছেন শফিউল। তিনি বলেন,“ আমাদের আগের ভুলগুলো শুধরে নিতে পারলে আর যদি সবাই শতভাগ দিতে পারি, তাহলে ওদের হারানো অসম্ভব নয়।’

শনিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম পর্বের শেষ ম্যাচে আফগানদের মোকাবিলা বাংলাদেশ। 

 

বিজেপির সভাপতির পদ ছাড়ছেন অমিত শাহ মেক্সিকোতে বন্দুকধারীদের হামলায় ১৪ পুলিশ নিহত জেল খেটেছিলেন নোবেল জয়ী অভিজিৎ ভারত বনাম বাংলাদেশের খেলা রাত ৮টায় চুল রক্ষায় গাছ লাগান এবার পেঁয়াজ আমদানি করবে বড় কোম্পানিগুলো চার তলা ভবন থেকে শিশুকে ফেলে দিলেন মা লক্ষ্মীপুরে গুলিতে যুবক নিহত সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ ৪ জলদস্যু নিহত ভালো লেখক হওয়ার টিপস ইবিতে মধ্যরাতে প্রভোস্টের পদত্যাগ চেয়ে আন্দোলন তুরস্ক সরকারের মন্ত্রী ও কর্মকর্তাদের ওপর মার্কিন নিষেধাজ্ঞা পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে চীনা প্রকৌশলীর মৃত্যু হবিগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সর্দার নিহত কোটচাঁদপুরে ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী তৃতীয় লিঙ্গের পিংকি কাউয়াদের বের করতে না পারলে অশনিসংকেত ডেকে আনবে: নানক পারমাণবিক বর্জ্য ব্যবস্থাপনায় কোম্পানি গঠনে খসড়া অনুমোদন একসঙ্গে নোবেলজয়ী দম্পতিরা দাবি পূরণের আশ্বাস পেয়ে অটোরিকশা ধর্মঘট স্থগিত যে ৯ খাতে পিছিয়েছে বাংলাদেশ প্রকাশ্যে বৈধ অস্ত্রও প্রদর্শন করা যাবে না সস্ত্রীক নোবেলজয়ী বাঙালি অর্থনীতিবিদ সম্পর্কে যা জানা যাচ্ছে তুর্কি হামলা ঠেকাতে কুর্দিদের সঙ্গে চুক্তি করলেন আসাদ পুঁজিবাজারে ২০০ কোটি টাকা বিনিয়োগ করবে আইসিবি আবরার হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের আশ্বাস প্রধানমন্ত্রীর গাজীপুরে ২ মোটরসাইকেল আরোহীর মৃত্যু ঘুষের টাকাসহ পাসপোর্ট অফিসের অফিস সহায়ক গ্রেফতার মুক্তিযোদ্ধা বাবার কবরে বাথরুম! ড. ইউনূসের গ্রেফতারি পরোয়ানা হাইকোর্টে স্থগিত মাত্র ৫ শতাংশ মানুষ উন্নয়নের সুফল পাচ্ছেন: মেনন