artk

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১৯, ২০১৯ ৬:৪৬

দুদক কর্মকর্তাদের প্রশিক্ষণে যুক্তরাষ্ট্র

media

প্রশিক্ষণে দুর্নীতি দমন কমিশনের কর্মকর্তা ছাড়াও পুলিশ, প্রসিকিউটর, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কর্মকতারা অংশগ্রহণ করছেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের জাস্টিস ডিপার্টমেন্ট অব জাস্টিসের উদ্যোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) কর্মকর্তাদের প্রশিক্ষণের জন্য একটি কর্মশালার আয়োজন করা হয়েছে। 

বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার তিনদিন ব্যাপী এ কর্মশালার উদ্বোধন করেন।

কর্মশালায় মার্কিন যুক্তরাষ্ট্রের জাস্টিস ডিপার্টমেন্টের উদ্যোগে দুদকের  তদন্তকারী কর্মকর্তা ও প্রসিকিউটরদের ফিন্যান্সিয়াল ক্রাইমস ইনভেস্টিগেশন এন্ড প্রসিকিউশনের উপর বিশেষ প্রশিক্ষণ দেওয়া হবে।

এছাড়া তিনদিনের এ প্রশিক্ষণে কর্মকর্তারা মানিলন্ডারিং, টেররিস্ট ফাইনান্সিং ও সম্পদ বাজেয়াপ্তিকরণের ওপর বিশেষ প্রশিক্ষণ গ্রহণ করবেন। 

এ প্রশিক্ষণে মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট অব জাস্টিসের বিশেষজ্ঞগণ কিভাবে আর্থিক অপরাধের তদন্ত ও প্রসিকিউশন নিখুঁতভাবে সম্পন্ন করা যায়, তা নিজেদের নৈপুন্য ও অভিজ্ঞতার আলোকে আলোচনা করবেন।

প্রশিক্ষণে দুর্নীতি দমন কমিশনের কর্মকর্তা ছাড়াও পুলিশ, প্রসিকিউটর, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কর্মকতারা অংশগ্রহণ করছেন।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা