artk
শনিবার, ডিসেম্বার ১৪, ২০১৯ ৬:৫৭   |  ৩০,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

বুধবার, সেপ্টেম্বার ১৮, ২০১৯ ৮:১৮

মাহমুদউল্লাহ ঝড়ে জিম্বাবুয়েকে ১৭৬ রানের টার্গেট দিলো টাইগাররা

media

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টির মতোই ব্যাট করেছে টাইগাররা। লিটন-মাহমুদউল্লাহ-মুশফিকের ঝড়ো ব্যাটিংয়ে জিম্বাবুয়ের ১৭৬ রানের লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছে স্বাগতিকরা।  ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ওভারে ৭ উইকেটে  ১৭৫ রান সংগ্রহ করে বাংলাদেশ।

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টির মতোই ব্যাট করেছে টাইগাররা। লিটন-মাহমুদউল্লাহ-মুশফিকের ঝড়ো ব্যাটিংয়ে জিম্বাবুয়ের ১৭৬ রানের লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছে স্বাগতিকরা। ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ওভারে ৭ উইকেটে  ১৭৫ রান সংগ্রহ করে বাংলাদেশ।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এ দিন অভিষেকে লিটনের সাথে জুটি ওপেনিংয়ে ব্যাট করতে ৯ বলে ব্যক্তিগত ১১ রান করে কাইল জার্ভিসের বলে বিদায় নেন নাজমুল হোসেন শান্ত। ৪.৫ ওভারে প্রথম উইকেট হারায় স্বাগতিকরা। পরের ওভারেই বিদায় নেন লিটন। অবশ্য এদিন ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ঝড় তুলেছিলেন জাতীয় দলের অভিজ্ঞ এই ব্যাটসম্যান। ২২ বলে চার বাউন্ডারি ও দুই ছক্কায় ৩৮ রান করে ক্রিস এমপোফুর বলে বিদায় নেন।

তিন নম্বরে ব্যাট করতে নামা অধিনায়ক সাকিব আল হাসান স্রেফ নিজের উইকেটটা ছুঁড়ে দিয়ে এলেন। ইনিংসের ৭.২ ওভারে রায়ান বুর্লকে আলতো করে তুলে দিলেন লং অফে। সেখানে দাঁড়ানো ছিলেন শন উইলিয়ামস। খুব সহজেই ক্যাচটা তালুবন্দী করে নিলেন তিনি। দলীয় ৬৫ রানের মাথায় ১০ রান করে ফেরেন তিনি।

এরপর মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ ব্যাটিংয়ে নেমে ঝড় তোলেন। দারুণ ব্যাট করতে থাকা মুশফিক ১৬.৩ ওভারে দলীয় ১৪৩ রানে বিদায় নেন। ২৬ বলে তিন বাউন্ডারি ও এক ছক্কায় ৩২ রান করেন মুশফিকুর রহিম। 

পঞ্চম উইকেটে মাহমুদউল্লাহ রিয়াদের সাথে জুটি গড়েন আফিফ হোসেন। এরপর ৩৭ বলে এক বাউন্ডারি ও চার ছক্কায় হাফসেঞ্চুরি পূর্ণ করেন মাহমুদউল্লাহ। টি-টোয়েন্টি ক্রিকেটে এটি তার তৃতীয় হাফসেঞ্চুরি করেন তিনি। একই ওভারে ৮ বলে ব্যক্তিগত ৭ রান করে ক্রিস এমপোফুর বলে বিদায় নেন আফিফ হোসেন।

শেষ মুহুর্তে ব্যাটিংয়ে আরও ভয়ঙ্কর হয়ে উঠেন রিয়াদ। শেষ পর্যন্ত ৪১ বলে এক বাউন্ডারি ও ৫ ছক্কায় জার্ভিসের বল ৬২ রান করে কেন উইরিয়ামসনের হাতে ক্যাচ দেন তিনি। পরের বলেই ব্যক্তিগত ২ রান করে ফেরেন মোসাদ্দেক। ১৯.৪ ওভারে ৭ উইকেটে বাংলাদেশের দলীয় রান তখন ১৬৯।  সাইফুদ্দিন ২ বলে ৬ রান করে অপরাজিত থাকেন। জিম্বাবুয়ের হয়ে কাইল জার্ভিস ৪ ওভারে নেন তিনটি উইকেট। এছাড়া ক্রিস এমপোফু নেন দুটি উইকেট।

উত্তেজনার এই টি-টোয়েন্টিতে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। আজ জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করতে চায় সাকিববাহিনী। অন্যদিকে বাংলাদেশ হারিয়ে ফাইনালের আশা বাঁচিয়ে রাখতে মরিয়া হ্যামিল্টন মাসাকাদজার জিম্বাবুয়ে। এ ম্যাচে জিম্বাবুয়ে হারলে এক ম্যাচ বাকি থাকতেই টুর্নামেন্ট থেকে বিদায় হয়ে যাবে জিম্বাবুয়ের।

ভারত আমাদের জায়গা না দিলে কোথায় যাব: প্রশ্ন রূপা গাঙ্গুলীর মোশতাক, জিয়ার মতো মীরজাফররা আর যেন ক্ষমতায় না আসে: হাসিনা প্রকাশ্যে এলো মিথিলা-সৃজিতের মধুচন্দ্রিমার ছবি মাহমুদউল্লাহ ফেরার ম্যাচে চট্টগ্রামের জয় খালেদা জিয়ার উপদেষ্টা কবির মুরাদ আর নেই শর্তসাপেক্ষে তামাবিল দিয়ে ভারতে যাওয়া শুরু ‘ঢাকার বাস দেখলে লজ্জা লাগে’ রুম্পাকে ধর্ষণের আলামত পাওয়া যায়নি: চিকিৎসক দৈনিক সংগ্রাম সম্পাদক ৩ দিনের রিমান্ডে বিসিবির খাবার খেয়ে ২৫ সাংবাদিক অসুস্থ নাঈমের ঝড়ে রংপুরের সংগ্রহ ১৫৭ সংগ্রাম সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা জাতির শ্রেষ্ঠ সন্তানদের সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ভারতের এনআরসি বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি: ফখরুল সংগ্রাম পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত : ওবায়দুল কাদের তরুণ ক্রীড়া সাংবাদিক অর্ণবের অকাল মৃত্য মাহমুদউল্লার ফেরার ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে চট্টগ্রাম ‘ভারত বাঁচাও’ সমাবেশের ডাক কংগ্রেসের নাগরিকত্ব আইনের প্রতিবাদে মুর্শিদাবাদ ও উত্তর ২৪ পরগনায় ট্রেন-সড়ক অবরোধ মুসলিমবিদ্বেষী আইনের বিরুদ্ধে ভারতজুড়ে বিক্ষোভ বিনিয়োগে ঝুঁকির মাত্রা কমেছে মূলধন কমেছে ৮৬৭৭ কোটি টাকা, সূচকেও পতন শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে জনতার ঢল টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ ইয়াবা কারবারি নিহত সা’দত আল-মাহমুদের দুটি বইয়ের মোড়ক উন্মোচন ভিটামিন ডি-এর চাহিদা পূরণ করবেন কিভাবে? খুলনায় পাটকল শ্রমিকদের অনশন তিনদিনের জন্য স্থগিত মঙ্গলে অদ্ভূত অক্সিজেন বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ভারতের নাগরিকত্ব আইনের সংশোধন চায় জাতিসংঘ