artk
মঙ্গলবার, অক্টোবার ১৫, ২০১৯ ৯:৫৭   |  ৩০,আশ্বিন ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

বুধবার, সেপ্টেম্বার ১৮, ২০১৯ ৮:১৮

মাহমুদউল্লাহ ঝড়ে জিম্বাবুয়েকে ১৭৬ রানের টার্গেট দিলো টাইগাররা

media

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টির মতোই ব্যাট করেছে টাইগাররা। লিটন-মাহমুদউল্লাহ-মুশফিকের ঝড়ো ব্যাটিংয়ে জিম্বাবুয়ের ১৭৬ রানের লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছে স্বাগতিকরা।  ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ওভারে ৭ উইকেটে  ১৭৫ রান সংগ্রহ করে বাংলাদেশ।

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টির মতোই ব্যাট করেছে টাইগাররা। লিটন-মাহমুদউল্লাহ-মুশফিকের ঝড়ো ব্যাটিংয়ে জিম্বাবুয়ের ১৭৬ রানের লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছে স্বাগতিকরা। ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ওভারে ৭ উইকেটে  ১৭৫ রান সংগ্রহ করে বাংলাদেশ।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এ দিন অভিষেকে লিটনের সাথে জুটি ওপেনিংয়ে ব্যাট করতে ৯ বলে ব্যক্তিগত ১১ রান করে কাইল জার্ভিসের বলে বিদায় নেন নাজমুল হোসেন শান্ত। ৪.৫ ওভারে প্রথম উইকেট হারায় স্বাগতিকরা। পরের ওভারেই বিদায় নেন লিটন। অবশ্য এদিন ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ঝড় তুলেছিলেন জাতীয় দলের অভিজ্ঞ এই ব্যাটসম্যান। ২২ বলে চার বাউন্ডারি ও দুই ছক্কায় ৩৮ রান করে ক্রিস এমপোফুর বলে বিদায় নেন।

তিন নম্বরে ব্যাট করতে নামা অধিনায়ক সাকিব আল হাসান স্রেফ নিজের উইকেটটা ছুঁড়ে দিয়ে এলেন। ইনিংসের ৭.২ ওভারে রায়ান বুর্লকে আলতো করে তুলে দিলেন লং অফে। সেখানে দাঁড়ানো ছিলেন শন উইলিয়ামস। খুব সহজেই ক্যাচটা তালুবন্দী করে নিলেন তিনি। দলীয় ৬৫ রানের মাথায় ১০ রান করে ফেরেন তিনি।

এরপর মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ ব্যাটিংয়ে নেমে ঝড় তোলেন। দারুণ ব্যাট করতে থাকা মুশফিক ১৬.৩ ওভারে দলীয় ১৪৩ রানে বিদায় নেন। ২৬ বলে তিন বাউন্ডারি ও এক ছক্কায় ৩২ রান করেন মুশফিকুর রহিম। 

পঞ্চম উইকেটে মাহমুদউল্লাহ রিয়াদের সাথে জুটি গড়েন আফিফ হোসেন। এরপর ৩৭ বলে এক বাউন্ডারি ও চার ছক্কায় হাফসেঞ্চুরি পূর্ণ করেন মাহমুদউল্লাহ। টি-টোয়েন্টি ক্রিকেটে এটি তার তৃতীয় হাফসেঞ্চুরি করেন তিনি। একই ওভারে ৮ বলে ব্যক্তিগত ৭ রান করে ক্রিস এমপোফুর বলে বিদায় নেন আফিফ হোসেন।

শেষ মুহুর্তে ব্যাটিংয়ে আরও ভয়ঙ্কর হয়ে উঠেন রিয়াদ। শেষ পর্যন্ত ৪১ বলে এক বাউন্ডারি ও ৫ ছক্কায় জার্ভিসের বল ৬২ রান করে কেন উইরিয়ামসনের হাতে ক্যাচ দেন তিনি। পরের বলেই ব্যক্তিগত ২ রান করে ফেরেন মোসাদ্দেক। ১৯.৪ ওভারে ৭ উইকেটে বাংলাদেশের দলীয় রান তখন ১৬৯।  সাইফুদ্দিন ২ বলে ৬ রান করে অপরাজিত থাকেন। জিম্বাবুয়ের হয়ে কাইল জার্ভিস ৪ ওভারে নেন তিনটি উইকেট। এছাড়া ক্রিস এমপোফু নেন দুটি উইকেট।

উত্তেজনার এই টি-টোয়েন্টিতে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। আজ জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করতে চায় সাকিববাহিনী। অন্যদিকে বাংলাদেশ হারিয়ে ফাইনালের আশা বাঁচিয়ে রাখতে মরিয়া হ্যামিল্টন মাসাকাদজার জিম্বাবুয়ে। এ ম্যাচে জিম্বাবুয়ে হারলে এক ম্যাচ বাকি থাকতেই টুর্নামেন্ট থেকে বিদায় হয়ে যাবে জিম্বাবুয়ের।

ভারত বনাম বাংলাদেশের খেলা রাত ৮টায় চুল রক্ষায় গাছ লাগান এবার পেঁয়াজ আমদানি করবে বড় কোম্পানিগুলো চার তলা ভবন থেকে শিশুকে ফেলে দিলেন মা লক্ষ্মীপুরে গুলিতে যুবক নিহত সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ ৪ জলদস্যু নিহত ভালো লেখক হওয়ার টিপস ইবিতে মধ্যরাতে প্রভোস্টের পদত্যাগ চেয়ে আন্দোলন তুরস্ক সরকারের মন্ত্রী ও কর্মকর্তাদের ওপর মার্কিন নিষেধাজ্ঞা পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে চীনা প্রকৌশলীর মৃত্যু হবিগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সর্দার নিহত কোটচাঁদপুরে ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী তৃতীয় লিঙ্গের পিংকি কাউয়াদের বের করতে না পারলে অশনিসংকেত ডেকে আনবে: নানক পারমাণবিক বর্জ্য ব্যবস্থাপনায় কোম্পানি গঠনে খসড়া অনুমোদন একসঙ্গে নোবেলজয়ী দম্পতিরা দাবি পূরণের আশ্বাস পেয়ে অটোরিকশা ধর্মঘট স্থগিত যে ৯ খাতে পিছিয়েছে বাংলাদেশ প্রকাশ্যে বৈধ অস্ত্রও প্রদর্শন করা যাবে না সস্ত্রীক নোবেলজয়ী বাঙালি অর্থনীতিবিদ সম্পর্কে যা জানা যাচ্ছে তুর্কি হামলা ঠেকাতে কুর্দিদের সঙ্গে চুক্তি করলেন আসাদ পুঁজিবাজারে ২০০ কোটি টাকা বিনিয়োগ করবে আইসিবি আবরার হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের আশ্বাস প্রধানমন্ত্রীর গাজীপুরে ২ মোটরসাইকেল আরোহীর মৃত্যু ঘুষের টাকাসহ পাসপোর্ট অফিসের অফিস সহায়ক গ্রেফতার মুক্তিযোদ্ধা বাবার কবরে বাথরুম! ড. ইউনূসের গ্রেফতারি পরোয়ানা হাইকোর্টে স্থগিত মাত্র ৫ শতাংশ মানুষ উন্নয়নের সুফল পাচ্ছেন: মেনন নাইক্ষ্যংছড়িতে ভোটকেন্দ্রে বিজিবির গুলি, নিহত ১ ছাত্রলীগের কারণে সমগ্র ছাত্র রাজনীতি দায়ী হতে পারে না: রিজভী সৌরভের কাছে দুর্দান্ত ইনিংস চান মমতা