artk
শনিবার, ডিসেম্বার ১৪, ২০১৯ ৬:৪২   |  ৩০,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

বুধবার, সেপ্টেম্বার ১৮, ২০১৯ ৬:৪৯

সাব্বির বাদ অভিষেক শান্ত ও আমিনুলের

media

চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলের একাদশে পরিবর্তন আসবে, এটা আগেই নিশ্চিত ছিল। ওপেনার সৌম্য সরকারকে বাদ দিয়েই ত্রিদেশীয় সিরিজের পরের অংশের জন্য দল তৈরি করা হয়েছিল।

চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলের একাদশে পরিবর্তন আসবে, এটা আগেই নিশ্চিত ছিল। ওপেনার সৌম্য সরকারকে বাদ দিয়েই ত্রিদেশীয় সিরিজের পরের অংশের জন্য দল তৈরি করা হয়েছিল।

জিম্বাবুয়ের বিপক্ষে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস করতে নেমে সাকিব আল হাসান যে দল ঘোষণা করলেন, তাতে দেখা যাচ্ছে পরিবর্তন তিনটি। শুধু তাই নয়, দুই তরুণের টি-টোয়েন্টি অভিষেকও হচ্ছে আজ। 

ওপেনিংয়ে ডান হাতি ব্যাটসম্যান লিটন দাসের সঙ্গে ব্যাট করতে নামবেন বাঁ-হাতি নাজমুল হোসেন শান্ত। টেস্ট এবং ওয়ানডে খেলে ফেললেও আজই টি-টোয়েন্টি অভিষেক হচ্ছে তার। এছাড়া অভিষেক হয়েছে লেগ ব্রেক বোলার কাম ব্যাটসম্যান, তরুণ ক্রিকেটার আমিনুল ইসলাম বিপ্লবের।

বাদ দেয়া হয়েছে বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলামকে। এছাড়া ব্যাটসম্যান সাব্বির রহমান রুম্মনকেও বাদ দেয়া হয়েছে একাদশ থেকে। বাড়ানো হয়েছে একজন পেসার। নেয়া হয়েছে শফিউল ইসলামকে।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহীম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, আমিনুল ইসলাম, মোহাম্মদ সাইফুদ্দীন, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

প্রকাশ্যে এলো মিথিলা-সৃজিতের মধুচন্দ্রিমার ছবি মাহমুদউল্লাহ ফেরার ম্যাচে চট্টগ্রামের জয় খালেদা জিয়ার উপদেষ্টা কবির মুরাদ আর নেই শর্তসাপেক্ষে তামাবিল দিয়ে ভারতে যাওয়া শুরু ‘ঢাকার বাস দেখলে লজ্জা লাগে’ রুম্পাকে ধর্ষণের আলামত পাওয়া যায়নি: চিকিৎসক দৈনিক সংগ্রাম সম্পাদক ৩ দিনের রিমান্ডে বিসিবির খাবার খেয়ে ২৫ সাংবাদিক অসুস্থ নাঈমের ঝড়ে রংপুরের সংগ্রহ ১৫৭ সংগ্রাম সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা জাতির শ্রেষ্ঠ সন্তানদের সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ভারতের এনআরসি বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি: ফখরুল সংগ্রাম পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত : ওবায়দুল কাদের তরুণ ক্রীড়া সাংবাদিক অর্ণবের অকাল মৃত্য মাহমুদউল্লার ফেরার ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে চট্টগ্রাম ‘ভারত বাঁচাও’ সমাবেশের ডাক কংগ্রেসের নাগরিকত্ব আইনের প্রতিবাদে মুর্শিদাবাদ ও উত্তর ২৪ পরগনায় ট্রেন-সড়ক অবরোধ মুসলিমবিদ্বেষী আইনের বিরুদ্ধে ভারতজুড়ে বিক্ষোভ বিনিয়োগে ঝুঁকির মাত্রা কমেছে মূলধন কমেছে ৮৬৭৭ কোটি টাকা, সূচকেও পতন শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে জনতার ঢল টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ ইয়াবা কারবারি নিহত সা’দত আল-মাহমুদের দুটি বইয়ের মোড়ক উন্মোচন ভিটামিন ডি-এর চাহিদা পূরণ করবেন কিভাবে? খুলনায় পাটকল শ্রমিকদের অনশন তিনদিনের জন্য স্থগিত মঙ্গলে অদ্ভূত অক্সিজেন বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ভারতের নাগরিকত্ব আইনের সংশোধন চায় জাতিসংঘ শহীদ বুদ্ধিজীবী দিবস শনিবার, শ্রদ্ধা জানাতে প্রস্তুত স্মৃতিসৌধ বিশ্বে ক্ষমতাধর নারীর তালিকায় ২৯তম শেখ হাসিনা