artk
মঙ্গলবার, অক্টোবার ১৫, ২০১৯ ৯:৪৪   |  ৩০,আশ্বিন ১৪২৬

জাবি সংবাদদাতা

বুধবার, সেপ্টেম্বার ১৮, ২০১৯ ১১:৫৩

জাবিতে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের মোবাইল সেবা বন্ধ

media

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারী একাধিক শিক্ষক ও দুই ছাত্রনেতার মোবাইল ফোনকল ও মেসেজিং বন্ধ করে দেয়া হয়েছে। 

মঙ্গলবার রাতে সাংবাদিকদের কাছে এ কথা বলেন বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি (প্রশাসন) অধ্যাপক আমির হোসেন, সাবেক ভিসি অধ্যাপক শরীফ এনামুল কবির, আন্দোলনকারী অধ্যাপক সাঈদ ফেরদৌস, পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক জামাল উদ্দিন, দর্শন বিভাগের অধ্যাপক রায়হান রাইন, বাংলা বিভাগের অধ্যাপক শামীমা সুলতানা, অধ্যাপক তারেক রেজা প্রমুখ।

এ বিষয়ে মোবাইলসেবা বন্ধ হয়ে যাওয়া অধ্যাপক সাঈদ ফেরদৌস বলেন, “একটি স্বাধীন গণতান্ত্রিক দেশে এভাবে মানুষের যোগাযোগকে রুদ্ধ করাটা অন্যায়। এটা রাষ্ট্র তখন করতে পারে যদি রাষ্ট্রবিরোধী কিছু করা হয়। কিন্তু যারা একটা অনিয়মের তদন্ত চাচ্ছে তাদের প্রতি এই ধরনের আচরণ সভ্য দেশে কাম্য হতে পারে না।”

এ দিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রকল্পের টাকা ভাগাভাগি নিয়ে প্রশাসনের বিরুদ্ধে কথা বলায় শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনকে ক্যাম্পাস ত্যাগের হুমকি দেয়া হয়েছে বলে তিনি অভিযোগ করেন। এ ছাড়াও তিন ছাত্রলীগ নেতার মোবাইল যোগাযোগ বন্ধ করে দেয়া হয়েছে। মঙ্গলবার রাত ৯টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর হলে এক সংবাদ সম্মেলনে সাদ্দাম এসব কথা জানান। 

এ দিকে ছাত্রলীগের সহসভাপতি হামজা রহমান অন্তরের রুমে তালা দেয়া ও জিনিসপত্র নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে রফিক জব্বার হল ছাত্রলীগের বিরুদ্ধে। ফলে অন্তর ৪১ ব্যাচের র‌্যাগে অংশগ্রহণ করার আগ্রহ নিয়ে ক্যাম্পাসে এলেও নিরাপত্তাহীনতার কারণে রাতেই ক্যাম্পাস ত্যাগ করেন।

এ বিষয়ে সাদ্দাম হোসেন বলেন, “আজ আমাকে কে বা কারা মোবাইলে ক্যাম্পাস থেকে চলে যাওয়ার হুমকি দেয়, তা নাহলে খারাপ কিছু হয়ে যেতে পারে বলেও জানানো হয়। এমন পরিস্থিতিতে আমি নিরাপত্তাহীনতায় আছি।”

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, “যারা বর্তমানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় প্রশাসন শুধু তাদেরকেই নিরাপত্তা দেবে। কিন্তু যারা বর্তমান শিক্ষার্থী নয়, তাদের নিরাপত্তার দায়িত্ব প্রশাসনের না। আর হামজা রহমান অন্তরের বিষয়টি হলো প্রাধ্যক্ষ দেখছেন।”

এবার পেঁয়াজ আমদানি করবে বড় কোম্পানিগুলো চার তলা ভবন থেকে শিশুকে ফেলে দিলেন মা লক্ষ্মীপুরে গুলিতে যুবক নিহত সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ ৪ জলদস্যু নিহত ভালো লেখক হওয়ার টিপস ইবিতে মধ্যরাতে প্রভোস্টের পদত্যাগ চেয়ে আন্দোলন তুরস্ক সরকারের মন্ত্রী ও কর্মকর্তাদের ওপর মার্কিন নিষেধাজ্ঞা পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে চীনা প্রকৌশলীর মৃত্যু হবিগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সর্দার নিহত কোটচাঁদপুরে ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী তৃতীয় লিঙ্গের পিংকি কাউয়াদের বের করতে না পারলে অশনিসংকেত ডেকে আনবে: নানক পারমাণবিক বর্জ্য ব্যবস্থাপনায় কোম্পানি গঠনে খসড়া অনুমোদন একসঙ্গে নোবেলজয়ী দম্পতিরা দাবি পূরণের আশ্বাস পেয়ে অটোরিকশা ধর্মঘট স্থগিত যে ৯ খাতে পিছিয়েছে বাংলাদেশ প্রকাশ্যে বৈধ অস্ত্রও প্রদর্শন করা যাবে না সস্ত্রীক নোবেলজয়ী বাঙালি অর্থনীতিবিদ সম্পর্কে যা জানা যাচ্ছে তুর্কি হামলা ঠেকাতে কুর্দিদের সঙ্গে চুক্তি করলেন আসাদ পুঁজিবাজারে ২০০ কোটি টাকা বিনিয়োগ করবে আইসিবি আবরার হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের আশ্বাস প্রধানমন্ত্রীর গাজীপুরে ২ মোটরসাইকেল আরোহীর মৃত্যু ঘুষের টাকাসহ পাসপোর্ট অফিসের অফিস সহায়ক গ্রেফতার মুক্তিযোদ্ধা বাবার কবরে বাথরুম! ড. ইউনূসের গ্রেফতারি পরোয়ানা হাইকোর্টে স্থগিত মাত্র ৫ শতাংশ মানুষ উন্নয়নের সুফল পাচ্ছেন: মেনন নাইক্ষ্যংছড়িতে ভোটকেন্দ্রে বিজিবির গুলি, নিহত ১ ছাত্রলীগের কারণে সমগ্র ছাত্র রাজনীতি দায়ী হতে পারে না: রিজভী সৌরভের কাছে দুর্দান্ত ইনিংস চান মমতা পেঁয়াজের বাজার স্বাভাবিক হবে অক্টোবরের শেষে: বাণিজ্যমন্ত্রী অমিতকে স্থায়ী বহিষ্কার করলো ছাত্রলীগ