artk
বৃহস্পতিবার, অক্টোবার ২৪, ২০১৯ ৩:২৮   |  ৮,কার্তিক ১৪২৬

নিউজ ডেস্ক

সোমবার, সেপ্টেম্বার ১৬, ২০১৯ ৬:৫৪

ডিএমডি হিসেবে পদোন্নতি পেলেন জসীম উদ্দিন

media

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত বিশেষায়িত আর্থিক প্রতিষ্ঠান প্রবাসী কল্যাণ ব্যাংকে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) হিসেবে পদোন্নতি পেয়েছেন মো. জসীম উদ্দিন। 

তিনি কর্মজীবনে প্রায় ৩১ বছর কাটিয়েছেন রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংকে।  দীর্ঘ ব্যাংকিং ক্যারিয়ারে ১৩ বছর শাখা ব্যবস্থাপক ও কর্মকর্তা হিসেবে হবিগঞ্জে এবং ১০ বছর ব্যাংকটির প্রধান কার্যালয়ের নিরীক্ষা ও পরিদর্শন  বিভাগে কর্মরত ছিলেন তিনি। 

জসীম উদ্দিন ইন্টারনাল অডিট অ্যান্ড ইন্সপেকশন, ইন্টারনাল কন্ট্রোল অ্যান্ড কমপ্লায়েন্স রিস্ক ম্যানেজমেন্ট, টেস্ট অ্যান্ড শর্ট ইন্সপেকশন ফরমেটস, লোন রিভিউ পলিসি প্রণয়নে সম্পৃক্ত ছিলেন।  ৩ বছর তিনি ব্যাংকের রিকভারি ডিপার্টমেন্টে দায়িত্ব পালন করেন। বিশেষ দক্ষতার সাথে দায়িত্ব পালন করে খেলাপী ঋণ আদায়ে তিনি অগ্রণী ভূমিকা পালন করেছেন। 

প্রধান কার্যালয়ের স্পেশাল অ্যাসেট ম্যানেজমেন্ট ডিভিশনের দায়িত্বও তিনি কৃতিত্বের সঙ্গে পালন করেন। তিনি বিশ্বব্যাংকের এন্টারপ্রাইজ গ্রোথ অ্যান্ড ব্যাংক মর্ডানাইজেশন প্রকল্পে জনতা ব্যাংকের পক্ষে কাউন্টার পার্ট হিসেবে দায়িত্ব পালন করেন। 

এছাড়া তিনি জনতা ব্যাংকের ষ্টাফ কলেজ, অন্যান্য ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে গেস্ট স্পিকার হিসেবে যথেষ্ট সুনাম অর্জন করেন। তিনি বাংলাদেশ অর্থনীতি সমিতির একজন সম্মানিত আজীবন সদস্য। জনতা ব্যাংকে কর্মরত এ কর্মকর্তা চাকরি জীবনে সৎ, নিষ্ঠাবান ও নিরলস প্রচেষ্টার সঙ্গে দায়িত্ব পালনের স্বীকৃত স্বরুপ পরিচালনা পর্ষদ কতৃক ৪টি লেটার অব অ্যাপ্রিসিয়েশন পেয়েছেন। 

ছাত্র জীবনে তিনি মেধাবী ছাত্র হিসেবে পরিচিত ছিলেন। ঢাকা কলেজ থেকে পড়াশোনা শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে অর্থনীতিতে অনার্স এবং মাষ্টার্স সম্পন্ন করেন। পরে আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রী লাভ করেন। 

জসীম উদ্দিনের বাড়ি ব্রাক্ষণবাড়ীয়া জেলার সরাইল থানার কুট্টাপাড়া গ্রামে। তার পিতার নাম মো নিয়াজ উদ্দিন মুন্সি।

শিহাব হত্যা: গফরগাঁওয়ে ১১ জনের যাবজ্জীবন অতিরিক্ত সচিব পদে ১৫৬ কর্মকর্তার পদোন্নতি ঢাবিতে প্রথম বর্ষ থেকেই সিট টাঙ্গাইলের সেই রাজস্ব কর্মকর্তা বরখাস্ত বিসিবির সঙ্গে আলোচনায় সাকিবরা অস্ত্র-মাদকে সংশ্লিষ্টতায় ঢাবির চার শিক্ষার্থী সাময়িক বহিষ্কার ১ নভেম্বর থেকে কার্যকর হচ্ছে সড়ক পরিবহন আইন হত্যা মামলায় রিমান্ডে খালেদ জামায়াতের শীর্ষ ২ পদে কারা আসছেন বিসিবির কাছে ১৩ দফা দাবি ক্রিকেটারদের ২০ লাখ টাকার মুকুট পরাতে ঢাকায় সুস্মিতা সেন ২৬ অক্টোবরের আইএসপিএবি নির্বাচন: আইএসপিএবি-সিকোয়াব মুখোমুখি পুঁজিবাজারে ধস: মতিঝিল এলাকায় বিক্ষোভ নিষেধ দুই এমপিসহ ২৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা বিসিবির সঙ্গে আলোচনা নয়, সংবাদ সম্মেলন করবেন ক্রিকেটাররা জনগণ অবৈধ সরকারের অপসারণ চায়: আব্বাস ফিটনেসবিহীন গাড়িতে জ্বালানি সরবরাহ বন্ধের নির্দেশ কন্যা সন্তানের মা হলেন রুমানা ক্রিকেটারদের অপেক্ষায় বিসিবি কর্মকর্তারা যুক্তরাজ্যে লরি থেকে ৩৯ মৃতদেহ উদ্ধার ওয়ার্কার্স পার্টিতে ভাঙনের সুর “যোগ্য প্রতিষ্ঠানকেই এমপিওভুক্ত করা হয়েছে” দ্বিতীয় শ্রেণির কর্মকর্তাদের পদমর্যাদা চান প্রাথমিক শিক্ষকরা পদ হারালেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অসহায় মালিকের বাগান কেটে ফেলা সেই নারী গ্রেপ্তার ভিপি নুরের ফেসবুক আইডি হ্যাকড আমেরিকায় বাংলাদেশি বাবা-ছেলের মৃত্যু শহীদ মিনারে ১০ হাজার শিক্ষক অপহরণের পর বিএনপি নেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার উপাচার্যের অপসারণ দাবিতে জাবিতে মশাল মিছিল