artk

নিউজ ডেস্ক

সোমবার, সেপ্টেম্বার ১৬, ২০১৯ ৬:৫৪

ডিএমডি হিসেবে পদোন্নতি পেলেন জসীম উদ্দিন

media

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত বিশেষায়িত আর্থিক প্রতিষ্ঠান প্রবাসী কল্যাণ ব্যাংকে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) হিসেবে পদোন্নতি পেয়েছেন মো. জসীম উদ্দিন। 

তিনি কর্মজীবনে প্রায় ৩১ বছর কাটিয়েছেন রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংকে।  দীর্ঘ ব্যাংকিং ক্যারিয়ারে ১৩ বছর শাখা ব্যবস্থাপক ও কর্মকর্তা হিসেবে হবিগঞ্জে এবং ১০ বছর ব্যাংকটির প্রধান কার্যালয়ের নিরীক্ষা ও পরিদর্শন  বিভাগে কর্মরত ছিলেন তিনি। 

জসীম উদ্দিন ইন্টারনাল অডিট অ্যান্ড ইন্সপেকশন, ইন্টারনাল কন্ট্রোল অ্যান্ড কমপ্লায়েন্স রিস্ক ম্যানেজমেন্ট, টেস্ট অ্যান্ড শর্ট ইন্সপেকশন ফরমেটস, লোন রিভিউ পলিসি প্রণয়নে সম্পৃক্ত ছিলেন।  ৩ বছর তিনি ব্যাংকের রিকভারি ডিপার্টমেন্টে দায়িত্ব পালন করেন। বিশেষ দক্ষতার সাথে দায়িত্ব পালন করে খেলাপী ঋণ আদায়ে তিনি অগ্রণী ভূমিকা পালন করেছেন। 

প্রধান কার্যালয়ের স্পেশাল অ্যাসেট ম্যানেজমেন্ট ডিভিশনের দায়িত্বও তিনি কৃতিত্বের সঙ্গে পালন করেন। তিনি বিশ্বব্যাংকের এন্টারপ্রাইজ গ্রোথ অ্যান্ড ব্যাংক মর্ডানাইজেশন প্রকল্পে জনতা ব্যাংকের পক্ষে কাউন্টার পার্ট হিসেবে দায়িত্ব পালন করেন। 

এছাড়া তিনি জনতা ব্যাংকের ষ্টাফ কলেজ, অন্যান্য ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে গেস্ট স্পিকার হিসেবে যথেষ্ট সুনাম অর্জন করেন। তিনি বাংলাদেশ অর্থনীতি সমিতির একজন সম্মানিত আজীবন সদস্য। জনতা ব্যাংকে কর্মরত এ কর্মকর্তা চাকরি জীবনে সৎ, নিষ্ঠাবান ও নিরলস প্রচেষ্টার সঙ্গে দায়িত্ব পালনের স্বীকৃত স্বরুপ পরিচালনা পর্ষদ কতৃক ৪টি লেটার অব অ্যাপ্রিসিয়েশন পেয়েছেন। 

ছাত্র জীবনে তিনি মেধাবী ছাত্র হিসেবে পরিচিত ছিলেন। ঢাকা কলেজ থেকে পড়াশোনা শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে অর্থনীতিতে অনার্স এবং মাষ্টার্স সম্পন্ন করেন। পরে আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রী লাভ করেন। 

জসীম উদ্দিনের বাড়ি ব্রাক্ষণবাড়ীয়া জেলার সরাইল থানার কুট্টাপাড়া গ্রামে। তার পিতার নাম মো নিয়াজ উদ্দিন মুন্সি।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা