artk
বৃহস্পতিবার, জুন ২৭, ২০১৯ ৬:৪০   |  ১৩,আষাঢ় ১৪২৬
রোববার, ফেব্রুয়ারী ৮, ২০১৫ ১০:৩৭

আটক

media


দলের সাফল্য এলে সব ম্যানেজমেন্টের! আর ব্যর্থতার দিনে সব দায় অধিনায়কের একার! এমন এক কঠিন সমস্যার মুখে পড়েছেন বাংলাদেশের অন্যতম সেরা ব্যাটসম্যান ও টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম।

দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় টেস্ট নিয়ে সংবাদমাধ্যমের সামনে রাখঢাক না রেখেই মুশফিক যেসব মন্তব্য করেছেন, তা ভালোভাবে নিতে পারেনি বিসিবি। তাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়ার গুঞ্জনটা উঠেছে এ কারণে। অবশ্য নাজমুলের ভাষ্য অনুযায়ী মুশফিকের ওপর এখনই আস্থা হারাচ্ছে না বিসিবি। তিনি বলেন, “তাকে সরিয়ে দেয়ার কোনো সিদ্ধান্ত এখনো হয়নি।”

মুশফিকের রহিমের মন্তব্যের প্রতিক্রিয়ায় আজ সংবাদমাধ্যমকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন,“ মুশফিক যেসব মন্তব্য করছে সেটা দেশের ক্রিকেটের ভাবমূর্তি নষ্ট করছে। টস নিয়ে কোন অধিনায়ক সংবাদ মাধ্যমে এধরণের কথা বলতে পারে না। এটা দলের জন্য ভালো হচ্ছে না। বাংলাদেশের বডি ল্যাংগুয়েজ দেখে মনে হয়নি তারা জেতার জন্য মাঠে নেমেছে। এগুলো মুশফিকের ভ্যক্তিগত ব্যাপার। হয়তো তার কোন অস্বস্তি বা সমস্যা আছে। সেট হতে পারে কোচের সাথে, হতে পারে টিম ম্যানেজমেন্টের সাথে। দেশে আসার পথে সমস্যার সমাধান হবে।”

এছাড়া পাপন বলেন,“ও কিপিং করবে কি না, এটাও জিজ্ঞেস করেছিলাম, ও চারে ব্যাট করতে আগ্রহী কি না। কিন্তু ও তো নামেনি। ও তো ওর সিদ্ধান্তেই নেমেছে। তাহলে ওকে জিজ্ঞেস করতে হবে, টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত মানে কী? একটা কথা বলে রাখি, সমস্যাটা মুশফিকের। মাশরাফি অধিনায়কত্ব করে না? ও কখনো এমন সমস্যায় পড়েনি। সাকিব কখনো এমন সমস্যায় পড়বে না, লিখে দিতে পারি।”

অধিনায়ক হয়েও বাউন্ডারিতে ফিল্ডিং প্রসঙ্গে মুশফিক বলেছিলেন,“কোচরা চেয়েছেন বাইরে ফিল্ডিং করি। টিম ম্যানেজমেন্ট যেটা বলবে, সেটাই তো করতে হবে।” এ বিষয়ে পাপন বলেন,“সে কোথায় ফিল্ডিং করবে, সে সিদ্ধান্ত টিম ম্যানেজমেন্টের ছিল না। সিদ্ধান্তটি ছিল তার ব্যক্তিগত। কেউ চাপিয়ে দেয়নি।”

নিউজবাংলাদেশ.কম

আইএসপিএবি নির্বাচন: অভিজ্ঞ আর নতুন প্যানেলের লড়াই কোহলির চেয়ে এগিয়ে মুশফিক ‘রিমান্ডে দিয়ে ম্যাজিস্ট্রেটেরা সংবিধান লঙ্ঘন করছেন’ বরগুনায় স্ত্রীর সামনে স্বামীকে কুপিয়ে হত্যা যে মর্মান্তিক ছবিটি কাঁপিয়ে দিল বিশ্ব প্রাণ আরএফএলের বর্জ্যে দূষিত খোয়াই নদী, দুদকের অভিযান পাকিস্তানকে ২৩৮ রানের লক্ষ্য দিল কিউইরা বাংলাদেশ-ভারত ম্যাচেও আম্পায়ার আলিম দার! ঘুষ কেলেঙ্কারি: বাছিরের দেশত্যাগে নিষেধাজ্ঞা ভারতের মিনারভা ক্লাবকে হারিয়ে আবাহনীর ইতিহাস ‘কোনো মাদক ব্যবসায়ীকে ছাড় দেয়া হবে না’ ভারতকে হারানো অবম্ভব কিছু নয়: স্পিন কোচ সুনীল প্রশ্নফাঁস: ৭৭ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ‘রোহিঙ্গাদের ফেরত পাঠাতে না পারলে নিরাপত্তা শঙ্কা আছে’ নাসিমের বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ গণফোরামের সশস্ত্র বাধার মুখেও সাংবাদিক হতে চান যে মেয়েটি হাসপাতাল ছাড়লেন ব্রায়ান লারা আসামে নাগরিক তালিকা থেকে বাদ পড়ছেন আরও ১ লাখ এরশাদের শারীরিক অবস্থার অবনতি: জিএম কাদের পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নিউজিল্যান্ড শিঙাড়া বেচে বছরে আয় ১ কোটি রুপি! সুইমিং পুলে বুরকিনি পরে নিষেধাজ্ঞা ভাঙলেন নারীরা ‘পরোয়ানা থাকলে আদালতে আত্মসমর্পণ করতে পারবেন মিজান’ ‘ট্রেন দুর্ঘটনায় গাফিলতির প্রমাণ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা’ বিএনপি রেল সেক্টর ধ্বংস করে দিয়েছে: রেলমন্ত্রী ‘উন্নয়ন এখন বিয়ে বাড়ির এক দিনের আলোকসজ্জার মতো’ খালে ভাসমান অবস্থায় মিললো ছাত্রলীগ নেতার ক্ষতবিক্ষত লাশ ২৮ বছর পর সচল সগিরা মোর্শেদ হত্যা মামলা সী পার্লের আইপিও শেয়ার বিওতে জমা দুদকের অমার্জনীয় ভাষায় তলব চিঠি প্রত্যাহারসহ ৪ দফা দাবি