artk
৪ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ১৮ ডিসেম্বর ২০১৭, ৭:০০ পূর্বাহ্ণ

শিরোনাম

চট্টগ্রাম জেলার সব সংবাদ

জাতীয়

০৬:৪৯ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৭, শুক্রবার

বাবার কবরের পাশে চিরনিদ্রায় মহিউদ্দিন চৌধুরী

তার মৃত্যুতে শোকের ছায়া নামে চট্টগ্রামে। বিপুলসংখ্যক নেতাকর্মী ও সাধারণ মানুষ তার বাসার সামনে ভিড় করেন। প্রিয় নেতাকে হারিয়ে অনেকেই কান্নায় ভেঙে পড়েন।

জাতীয়

০৫:৪৭ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৭, শুক্রবার

মহিউদ্দিন চৌধুরীর জানাজা সম্পন্ন, কিছুক্ষণের মধ্যে দাফন

লাখো মানুষের অংশগ্রহণে চট্টগ্রামবাসীর প্রিয় নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর জানাজা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাদ আসর চট্টগ্রামের ঐতিহাসিক লালদীঘি ময়দানে তার জানাজা অনুষ্ঠিত হয়। কিছুক্ষণের মধ্যে নগরীর চশমা হিলে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হবে।

রাজনীতি

১২:৩৫ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৭, শুক্রবার

‘আমার মহিউদ্দিন কই?’

আওয়ামী লীগের প্রবীণ নেতা সদ্য প্রয়াত এবিএম মহিউদ্দীন চৌধুরী ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রিয়ভাজন। গুণী এই রাজনীতিবিদ বঙ্গবন্ধুর সাহচার্য পেয়েছিলেন। বঙ্গবন্ধু যখন চট্টগ্রামে আসতেন ট্রেন থেকে নেমে প্রথমে জিজ্ঞেস বলতেন, “আমার মহিউদ্দিন কই?”

জাতীয়

০৮:৩২ এএম, ১৫ ডিসেম্বর ২০১৭, শুক্রবার

এ বি এম মহিউদ্দিন চৌধুরী আর নেই

চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী আর নেই । বৃহস্পতিবার রাত ৩টার দিকে চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি 

জাতীয়

১০:৫১ এএম, ০৩ ডিসেম্বর ২০১৭, রোববার

চট্টগ্রামে পুলিশি হয়রানি বন্ধে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট

চট্টগ্রাম নগরীতে পুলিশি হয়রানি বন্ধসহ ১১ দফা দাবিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু করেছে মেট্রোপলিটন গণপরিবহন বাস মালিক সংগ্রাম পরিষদ

জাতীয়

০১:০৯ পিএম, ০২ ডিসেম্বর ২০১৭, শনিবার

চট্টগ্রামে যুবলীগ নেতা খুন

নিহত দিদারুল আলম (৩০) পৌরসভার চার নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি ছিলেন। তার বাড়ি পৌরসভার উত্তর জলদীর মানিকপাড়া গ্রামে

জাতীয়

১০:৪০ এএম, ৩০ নভেম্বর ২০১৭, বৃহস্পতিবার

চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত

চট্টগ্রামে কথিত বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার ভোরে নগরীর চান্দগাঁও আবাসিক এলাকার পেছনে চিটাগাং ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজ সংলগ্ন রেল লাইনে এ ঘটনা ঘটে

খেলা

০৫:০৫ পিএম, ২৮ নভেম্বর ২০১৭, মঙ্গলবার

আবারও রংপুরের জয়ের নায়ক মাশরাফি

সাত নম্বরে নেমে ব্যাটিংয়ে নেমে ১০ বলে ১৭ রান করে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন তিনি। চার ওভারে ১৮ রানে তিন উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন রংপুরের নাজমুল ইসলাম।

জাতীয়

১১:৪৯ এএম, ২৭ নভেম্বর ২০১৭, সোমবার

ছেলে হত্যার বিচারের আশায়
দিয়াজের মায়ের পরনে কাফনের কাপড়

এক বছর হয়ে গেল কিন্তু ছেলে হত্যার বিচার তো দূরের কথা কেউ গ্রেপ্তারই হয়নি। এ পরিস্থিতিতে কাফনের কাপড় পরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) ও প্রক্টরের পদত্যাগ দাবিতে অবস্থান কর্মসূচিতে বসেছেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহসম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর মা।

খেলা

১০:৩০ পিএম, ২৫ নভেম্বর ২০১৭, শনিবার

শেষ বলে ছক্কা হাকিয়ে ভাইকিংসকে ৩ উইকেটে হারালো রংপুর

ওয়ানডাউনে ব্যাটিয়ে নেমে ঝড়ো ইনিংস খেলে ম্যাচ সেরা হয়েছেন রংপুরের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা

খেলা

০৫:০১ পিএম, ২৫ নভেম্বর ২০১৭, শনিবার

কুমিল্লার বিপক্ষে রাজশাহীর ৩০ রানের দাপুটে জয়

ব্যাট হাতে ড্যারেন স্যামির পর বোলিংয়ে ভয়ঙ্কর হয়ে উঠেছিলেন মোহাম্মদ সামি। বিপিএলে আট ম্যাচে এটি তৃতীয় জয় রাজশাহীর।

কোর্ট-কাচারি

০৯:৫৮ পিএম, ১৯ নভেম্বর ২০১৭, রোববার

স্ত্রীকে হত্যার ১৭ বছর পর স্বামীর যাবজ্জীবন

আদালত সূত্রে ‍জানা গেছে, ১৯৯২ সালে হোসনে আরার সঙ্গে বদিউল আলমের বিয়ে হয়। পারিবারিক ঝগড়ার জেরে ২০০০ সালের ১৯ ডিসেম্বর ভোর ৪টার দিকে মাথায় কাঠের আঘাত করে স্ত্রীকে খুন করেন বদিউল। এ ঘটনার দুদিন পর মামলা হয়।

রাজনীতি

০৮:৪৬ পিএম, ১৯ নভেম্বর ২০১৭, রোববার

শেখ হাসিনা সরকার নির্বাচনে প্রভাব সৃষ্টি করবে না : নৌমন্ত্রী

নির্বাচন অনুষ্ঠানের জন্য বিশ্বের সব দেশেই আগের সরকার তিন মাস রাষ্ট্র পরিচালনা করে উল্লেখ করে তিনি বলেন, “সেই সময় শেখ হাসিনা শুধু রাষ্ট্রের দৈনন্দিন কার্যক্রম পরিচালনা করবেন, নীতিগত কোনো সিদ্ধান্ত তিনি নেবেন না।”

খেলা

০১:৪২ পিএম, ১৭ নভেম্বর ২০১৭, শুক্রবার

বিপিএলের ‘জুয়ায়’ মাতাল চট্টগ্রাম

বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) ক্রিকেট খেলাকে কেন্দ্র করে ‘জুয়ার সাগরে’ ভাসছে চট্টগ্রাম নগরী। অলিগলির ছোটখাটো চা দোকান থেকে শুরু করে অভিজাত হোটেলগুলোতে চলছে বিপিএল নিয়ে জুয়ার আসর। কেবল ম্যাচে হার-জিত নিয়েই বাজি নয়, ওভারে ওভারে এমনকি বলে বলে বাজি ধরছেন ছোট-বড় বাজিকররা। বিপিএল ম্যাচ যতই ফাইনালের দিকে গড়াচ্ছে ততই রমরমা হয়ে উঠছে জুয়ার আসর।

জাতীয়

১২:২৮ পিএম, ১৭ নভেম্বর ২০১৭, শুক্রবার

চট্টগ্রামে বেড়াতে গিয়ে দুর্ঘটনায় দুই বন্ধু নিহত

চট্টগ্রামের সীতাকুণ্ডে বেড়াতে গিয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই বন্ধু নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন তাদের আরেক বন্ধু।

জাতীয়

১২:১০ পিএম, ১৭ নভেম্বর ২০১৭, শুক্রবার

চট্টগ্রামে সেনাবাহিনীর এপিসি খাদে, নিহত ২

চট্টগ্রামের হাটহাজারীতে সেনাবাহিনীর একটি এপিসি (আরমড পারসন ক্যারিয়ার) খাদে পড়ে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো চারজন।

জাতীয়

১০:৫৬ পিএম, ১৬ নভেম্বর ২০১৭, বৃহস্পতিবার

চট্টগ্রাম বন্দরে দেড় কোটি টাকার কাপড়ের চালান আটক

চট্টগ্রাম বন্দরে খালাসের সময় ভুয়া দলিলে অবৈধভাবে বন্ডের আওতায় আমদানি করা প্রায় দেড় কোটি টাকা মূল্যের একটি কাপড়ের চালান আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

রাজনীতি

০৬:১৪ পিএম, ১২ নভেম্বর ২০১৭, রোববার

এবিএম মহিউদ্দিন চৌধুরী আইসিইউতে

হৃদযন্ত্রের জটিলতা দেখা দেয়ায় চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীকে হাসপাতালের আইসিইউতে (নিবিড় পরিচর্যা কেন্দ্রে) নেয়া হয়েছে।

জাতীয়

১১:৫৫ এএম, ১০ নভেম্বর ২০১৭, শুক্রবার

চট্টগ্রামে গুলিসহ যুবলীগ নেতা আটক, প্রতিবাদে সড়ক অবরোধ

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় এক যুবলীগ নেতাকে গুলিসহ আটক করা হয়েছে। এর প্রতিবাদে সড়ক অবরোধ করেছে স্থানীয় যুবলীগের নেতা-কর্মীরা

জাতীয়

০৯:৫২ এএম, ১০ নভেম্বর ২০১৭, শুক্রবার

চট্টগ্রামে আ.লীগের দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ ৭

চট্টগ্রামের বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ উভয়পক্ষের সাতজন গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে অন্তত ১৫ জন। বৃহস্পতিবার সন্ধ্যায় বাঁশখালীর উপজেলা সদরে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

শিক্ষাঙ্গন

০৭:০৫ পিএম, ০৭ নভেম্বর ২০১৭, মঙ্গলবার

চবির প্রশাসনিক কার্যালয়ে ছাত্রলীগের ব্যাপক ভাঙচুর

এ সময় উপাচার্যের কার্যালয়ের দুটি জানালার কাচ, ৫টি ফুলের টব, রেজিস্ট্রার কার্যালয়ের জানালার কাচ, ১০টি ফুলের টব, প্রশাসনিক ভবনের নিচে থাকা দুটি প্রাইভেটকার ও তিনটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

জাতীয়

১২:২০ পিএম, ০৭ নভেম্বর ২০১৭, মঙ্গলবার

চট্টগ্রামে পাটের গুদামে আগুন

চট্টগ্রাম নগরীতে একটি পাটের গুদামে আগুন লেগেছে। মঙ্গলবার বেলা ১১টার দিকে নগরীর বায়েজিদ থানা এলাকায় আমিন জুট মিলের ৪ নম্বর গুদামে এই অগ্নিকাণ্ড ঘটে

রাজনীতি

০৬:২০ পিএম, ০৪ নভেম্বর ২০১৭, শনিবার

‘বিশৃঙ্খলা সৃষ্টির জন্যই সড়কপথে কক্সবাজার গিয়েছিলেন খালেদা’

শনিবার দুপুরে চট্টগ্রামের আনোয়ারায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর প্রয়াত সদস্য আখতারুজ্জামান চৌধুরীর পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় ওবায়দুল কাদের এসব কথা বলেন। আনোয়ারা ও কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে উপজেলার হাইলধরে এ স্মরণসভা অনুষ্ঠিত হয়।

রাজনীতি

০৫:৪৪ পিএম, ৩১ অক্টোবর ২০১৭, মঙ্গলবার

ফেনীতে হামলার ঘটনা চাপা দিতে সরকার বিভ্রান্তি ছড়াচ্ছে: ফখরুল

কক্সবাজার যাওয়ার পথে ফেনীতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহরে যে হামলার ঘটনা ঘটেছিল তা ধামাচাপা দিতে সরকার বিভ্রান্তি ছড়াচ্ছে বলে অভিযোগ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রাজনীতি

০৭:১৩ পিএম, ৩০ অক্টোবর ২০১৭, সোমবার

‘অডিওর কণ্ঠস্বর আমার নয়, ইউপি চেয়ারম্যান শাহাদতের’

সোমবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে শাহাদত হোসেন বলেন, “ওই কণ্ঠস্বর আমার নয়। এটি ফেনীর ধর্মপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শাহাদত হোসেন ওরফে সাকার।”

রাজনীতি

০৬:৪৯ পিএম, ২৯ অক্টোবর ২০১৭, রোববার

‘খালেদার গাড়িবহরে হামলাকারীরা ছাত্রলীগ-যুব লীগের ক্যাডার’

আমরা এখন পর্যন্ত পত্রিকায় দেখলাম, ছবিতে দেখলাম, এরা চিহ্নিত। খুব স্পষ্ট করে বোঝা যাচ্ছে। ছাত্রলীগ-যুব লীগের ক্যাডাররা যে এটা করেছে, এটা পত্র-পত্রিকায় এসেছে গেছে। তাদের আইডেনটিটি এসে গেছে

অর্থনীতি

০২:০৮ পিএম, ২৯ অক্টোবর ২০১৭, রোববার

চট্টগ্রাম থেকে সারা দেশে পণ্য পরিবহন বন্ধ

চট্টগ্রাম থেকে সারা দেশে সড়কপথে ৪৮ ঘণ্টা পণ্য পরিবহন বন্ধ রাখা হয়েছে। এতে চট্টগ্রাম বন্দরে আমদানি পণ্য খালাস এবং রপ্তানি পণ্য পরিবহন বন্ধ হয়ে গেছে।

রাজনীতি

০২:০৬ পিএম, ২৯ অক্টোবর ২০১৭, রোববার

কক্সবাজারের পথে খালেদার গাড়িবহর

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া চট্টগ্রাম থেকে কক্সবাজারের উদ্দেশ্যে রওনা হয়েছেন। রোববার দুপুর সোয়া ১২টায় তার গাড়িবহর চট্টগ্রাম সার্কিট হাউজ থেকে সড়ক পথে কক্সবাজারের উদ্দেশ্যে রওনা হয়

রাজনীতি

১১:২৭ এএম, ২৯ অক্টোবর ২০১৭, রোববার

হামলাকারীরা সরকারের লোক, নাম-ঠিকানা চলে এসেছে: ফখরুল

খালেদা জিয়ার গাড়িবহরে হামলাকারীরা চিহ্নিত বলে উল্লেখ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তাদের দ্রুত গ্রেপ্তার করে সরকার আন্তরিকতার পরিচয় দেবে বলে আশা করেন তিনি

জাতীয়

০২:৫২ পিএম, ২৭ অক্টোবর ২০১৭, শুক্রবার

চট্টগ্রামে সাড়ে ৪ হাজার ইয়াবা জব্দ, আটক ১

চট্টগ্রামের লোহাগাড়ায় একটি প্রাইভেট কার থেকে সাড়ে চার হাজার ইয়াবা ট্যাবলেট জব্দ করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এ সময় গাড়ির চালককে আটক করা হয়েছে