artk
৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, বুধবার ২১ নভেম্বর ২০১৮, ৮:৫৪ অপরাহ্ন

শিরোনাম

চট্টগ্রাম জেলার সব সংবাদ

জাতীয়

১০:৫৬ এএম, ১৪ নভেম্বর ২০১৮, বুধবার

চট্টগ্রামে ইয়াবা ব্যবসায়ীদের হামলায় প্রতিবাদী যুবক আহত

চট্টগ্রামের হাটহাজারীতে মাদক ব্যবসার বিরুদ্ধে প্রতিবাদ করায় এক যুবকের ওপর হামলা করেছে ইয়াবা ব্যবসায়ীরা। তাকে গুরুতর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে

কোর্ট-কাচারি

০৯:৫৪ এএম, ১২ নভেম্বর ২০১৮, সোমবার

জামিনে মুক্ত আমীর খসরু মাহমুদ

শিক্ষার্থীদের আন্দোলনকালে ফোনালাপের ঘটনায় করা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী জামিনে মুক্তি পেয়েছেন।

জাতীয়

০৯:২৫ পিএম, ০৩ নভেম্বর ২০১৮, শনিবার

চট্টগ্রামে ছাত্রশিবিরের কার্যালয়ে বিস্ফোরণ

চকবাজার থানার ওসি নিজামউদ্দিন বলেন, শনিবার সন্ধ্যার পর চন্দনপুরা এলাকা সংলগ্ন ‘আর ইসরা’ ভবনের আশপাশের এলাকায় ব্লক রেইড দেয় পুলিশ।

জাতীয়

০৮:১৩ পিএম, ০১ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার

চট্টগ্রামে ৫০ লাখ টাকার পণ্য চালান জব্দ

ঘোষণা বহির্ভূত পণ্য আমদানি করায় চট্টগ্রামে শুল্ক গোয়েন্দার সক্রিয় কার্যক্রমে শুল্ককরসহ আনুমানিক মোট মূল্য ৫০ লাখ টাকার পণ্য চালান জব্দ করেছে শুল্ক গোয়েন্দা।

জাতীয়

০৯:৫৯ এএম, ০১ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার

চট্টগ্রামে অগ্নিকাণ্ডে দগ্ধ ২ শিশুর মৃত্যু

চট্টগ্রামের হাটহাজারীতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ঘরে আগুন লেগে দগ্ধ পাঁচজনের মধ্যে দুইজন মারা গেছে। এরা দুজনই শিশু। বৃহস্পতিবার ভোরে চিকিৎসাধীন থাকা অবস্থায় তাদের মৃত্যু হয়

জাতীয়

০৯:১৫ পিএম, ৩০ অক্টোবর ২০১৮, মঙ্গলবার

এয়ারফোনে গান শুনতে শুনতে ট্রেনের নিচে

নগরীর খুলশীতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনের ধাক্কায় এক তরুণের মৃত্যু হয়েছে, যিনি কানে এয়ারফোন লাগিয়ে রেললাইন ধরে হাঁটছিলেন বলে পুলিশ জানিয়েছে।

জাতীয়

০৫:১৬ পিএম, ৩০ অক্টোবর ২০১৮, মঙ্গলবার

চট্টগ্রামে মা-মেয়েকে শ্বাসরোধে হত্যা

নগরীর ডবলমুরিং থানার ওসি একেএম মহিউদ্দিন সেলিম বলেন, “মা ও মেয়েকে গলাটিপে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে আমরা ধারণা করছি। গত রাতে বা আজ সকালের কোনো এক সময় ওই 

জাতীয়

০৯:১৩ এএম, ২৯ অক্টোবর ২০১৮, সোমবার

চট্টগ্রামে ট্রেনে কাটা পড়ে বাবা-মেয়েসহ নিহত ৩

চট্টগ্রামের সীতাকুন্ডে ট্রেনে কাটা পড়ে বাবা-মেয়েসহ তিনজন নিহত হয়েছে। রোববার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার ভাটিয়ারীর মাদামবিবির হাটের খাদেম পাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

রাজনীতি

০৫:৫০ পিএম, ২৭ অক্টোবর ২০১৮, শনিবার

দাবি আদায় করে ছাড়বো ইনশাআল্লাহ: সমাবেশে ড. কামাল

গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেছেন, আমাদের সাত দফা দাবির বিষয়ে গণরায় পেয়েছি। জনগণ আমাদের সঙ্গে আছে। জনগণ এক হলে সব সম্ভব। যেমনভাবে আমরা 

জাতীয়

০২:৫২ পিএম, ২৭ অক্টোবর ২০১৮, শনিবার

চট্টগ্রামে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ শুরু

শনিবার বেলা ২টায় শুরু হওয়ার কথা থাকলেও দুপুর দেড়টার পর সমাবেশের কার্যক্রম শুরু হয়ে যায়। ইতোমধ্যেই সমাবেশস্থলে জড়ো হয়েছেন বিএনপি ও ঐক্যফ্রন্টের কয়েক হাজার নেতাকর্মী

রাজনীতি

১২:৪৫ পিএম, ২৭ অক্টোবর ২০১৮, শনিবার

চট্টগ্রামে ঐক্যফ্রন্টের নেতারা

সকালে ঢাকা থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নেতৃত্বে দলটির স্থায়ী কমিটির সদস্যসহ ঊর্ধ্বতন নেতারা চট্টগ্রামে এসে পৌঁছেছেন

খেলা

১০:০২ পিএম, ২৬ অক্টোবর ২০১৮, শুক্রবার

সৌম্য-ইমরুলের ব্যাটে হোয়াইটওয়াশ জিম্বাবুয়ে

গত দুই ম্যাচে দারুণ খেলা ইমরুল কায়েস এদিনও ছিলেন বেশ উজ্জ্বল। প্রথম ম্যাচে ১৪৪ রানের চমৎকার একটি ইনিংস খেলার পর দ্বিতীয় ম্যাচে শতকের কাছাকাছি গিয়েও ৯০ রান করে আউট হন তিনি। অবশ্য তৃতীয় ম্যাচে সেঞ্চুরিটা করেই ছেড়েছেন। খেলেছেন ১১৫ রনের দারুণ একটি ইনিংস।

খেলা

০৯:৩১ পিএম, ২৬ অক্টোবর ২০১৮, শুক্রবার

সৌম্যের পর সেঞ্চুরি পেলেন ইমরুল

কী দুর্দান্ত ব্যাটিংটাই না করছেন ইমরুল কায়েস ও সৌম্য সরকার। জিম্বাবুয়ের ২৮৬ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম বলেই কাইল জারভিসের বলে এলবিডব্লুর ফাঁদে পড়েছিলেন লিটন দাস।

খেলা

০৭:৫৯ পিএম, ২৬ অক্টোবর ২০১৮, শুক্রবার

ইমরুল-সৌমের ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

চ্যালেঞ্জটা বেশ বড়ই, জিততে হলে ২৮৭ রান করতে হবে বাংলাদেশকে। এই লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই কিছুটা চাপে পড়ে যায় বাংলাদেশ। আগের ম্যাচেই দুর্দান্ত খেলা ওপেনার লিটন দাস ইনিংসের প্রথম বলেই আউট হয়ে সাজঘরে ফিরেন। তবে দ্বিতীয় উইকেট জুটির দৃঢ়তায় সে ধাক্কা সামলে ভালোভাবেই এগিয়ে যাচ্ছে স্বাগতিকরা।

জাতীয়

০৬:৪৫ পিএম, ২৬ অক্টোবর ২০১৮, শুক্রবার

মাদকসহ চট্টগ্রাম কারাগারের জেলার আটক

কোটি টাকার চেক, নগদ সাড়ে ৪৪ লাখ টাকা ও ১২ বোতল ফেনসিডিলসহ চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার (কারা তত্ত্বাধায়ক) সোহেল রানা বিশ্বাসকে আটক করেছে পুলিশ।

খেলা

০৬:১২ পিএম, ২৬ অক্টোবর ২০১৮, শুক্রবার

হোয়াইটওয়াশের স্বাদ নিতে বাংলাদেশের লক্ষ্য ২৮৭

প্রথম দুই ওয়ানডেতে দাপুটে জয়ে সিরিজ জয় নিশ্চিত করেছে বাংলাদেশ। তৃতীয় ও শেষ ওয়ানডে জিতে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশের স্বাদ নিতে চান টাইগাররা। সেই লক্ষ্যে বড় চ্যালেঞ্জ ডিঙাতে হবে স্বাগতিকদের। করতে হবে ২৮৭ রান। প্রথমে ব্যাট ব্যাট করে শন উইলিয়ামসের সেঞ্চুরি ও ব্রেন্ডন টেইলরের হাফসেঞ্চুরিতে ৫ উইকেটে ২৮৬ রান সফরকারীরা।

রাজনীতি

০২:৩৭ পিএম, ২৬ অক্টোবর ২০১৮, শুক্রবার

চট্টগ্রামে সমাবেশের অনুমতি পেয়েছে ঐক্যফ্রন্ট

চট্টগ্রামে সমাবেশ করার অনুমতি পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। তবে লালদীঘি ময়দান নয়, কাজীর দেউড়িতে বিএনপির নগর কার্যালয়ের সামনের সড়কের একপাশ ব্যবহারের অনুমতি দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)

কোর্ট-কাচারি

০৪:০১ পিএম, ২৫ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার

আইসিটি আইনের মামলায় রিমান্ডে আমীর খসরু

চট্টগ্রামে এক ছাত্রলীগ নেতার করা তথ্য-প্রযুক্তি আইনের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে জিজ্ঞাসাবাদের জন্য এক দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

জাতীয়

১১:১৭ এএম, ২৩ অক্টোবর ২০১৮, মঙ্গলবার

চট্টগ্রামে ট্রাকের পেছনে আরেক ট্রাকের ধাক্কায় নিহত ২

চট্টগ্রামে এক ট্রাকের পেছনে আরেক ট্রাকের ধাক্কায় দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো একজন। মঙ্গলবার ভোরে জেলার মিরসরাই উপজেলার বড়তাকিয়া এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে

জাতীয়

০৭:১৬ পিএম, ১৮ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার

ক্ষমতার অপব্যবহার: ওসিসহ ৬ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা

ক্ষমতার অপব্যবহারের অভিযোগ এনে চট্টগ্রাম নগরের আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিনসহ পুলিশের ছয় সদস্যের বিরুদ্ধে চট্টগ্রাম আদালতে মামলা করেছেন রুবি বেগম নামে এক নারী।

জাতীয়

১০:৪৩ এএম, ১৭ অক্টোবর ২০১৮, বুধবার

কর্ণফুলীতে নোঙর করা জাহাজে আগুন, লস্করের মৃত্যু

চট্টগ্রামের কর্ণফুলী নদীতে নোঙর করা একটি জাহাজে অগ্নিকাণ্ড ঘটেছে। এ সময় দগ্ধ হয়ে জাহাজের এক কর্মচারীর মৃত্যু হয়। দগ্ধ আরো দুই কর্মচারীকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে

জাতীয়

০৬:৩২ পিএম, ১৪ অক্টোবর ২০১৮, রোববার

দুর্গাপূজায় ৪ দিনের ছুটি দাবি

এসময় দেশের প্রতিটি উপজেলায় সরকারি উদ্যোগে একটি কেন্দ্রীয় মন্দির নির্মাণ, জাতীয় বাজেট বরাদ্দ করে হিন্দু সম্প্রদায়ের জন্য পৃথক ফাউন্ডেশন গঠন ও শ্রীশ্রী চণ্ডীর উদ্ভবস্থল বোয়ালখালীর কড়লডেঙ্গা পাহাড়স্থ 

শিল্প-সাহিত্য

০৫:৫৬ পিএম, ১৪ অক্টোবর ২০১৮, রোববার

সাংবাদিক মোহাম্মদ ইউসুফ আর নেই

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সাবেক সভাপতি মোহাম্মদ ইউসুফ আর নেই। রোববার বিকেল ৪ টার দিকে নগরের আলকরণের নিজবাসায় বার্ধক্যজনিত কারণে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি... রাজিউন)।

বিনোদন

০৫:১৩ পিএম, ১৪ অক্টোবর ২০১৮, রোববার

শাকিব খানের সঙ্গে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ ঐশী

ঢালিউডের জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান ও ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ জান্নাতুল ফেরদৌস ঐশীকে দেখা গেল একই সাথে। আর এর সাথে সাথেই প্রশ্ন উঠেছে তাহলে কি শাকিবের বিপরীতে চলচ্চিত্রে অভিষিক্ত হতে যাচ্ছেন ঐশী? বিষয়টি নিয়ে জলঘোলা হওয়ার আগেই জানা গেল নেপথ্য ঘটনা

জাতীয়

০৮:০৯ এএম, ১৪ অক্টোবর ২০১৮, রোববার

চট্টগ্রামে পাহাড় ও দেয়ালধসে মা-মেয়েসহ নিহতের সংখ্যা বেড়ে ৪

চট্টগ্রাম নগরে পাহাড় ও দেয়ালধসে মা-মেয়েসহ চারজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও কয়েকজন। ভারী বর্ষণে শনিবার দিবাগত রাতে নগরীর আকবরশাহ থানার ফিরোজশাহ কলোনির ১নং ঝিল এলাকা ও পাঁচলাইশ থানার রহমান নগরে এ দুই ঘটনা ঘটে।

জাতীয়

০৮:২৪ এএম, ১২ অক্টোবর ২০১৮, শুক্রবার

চট্টগ্রামে কথিত বন্দুকযুদ্ধে ‘মাদক ব্যবসায়ী’ নিহত

চট্টগ্রামে কথিত বন্দুকযুদ্ধে অসীম রায় বাবু নামে এক ব্যক্তি নিহত হয়েছেন, যিনি মাদক ব্যবসায়ী ছিলেন বলে দাবি করছে আইনশৃঙ্খলা বাহিনী।

জাতীয়

০৬:৪৫ পিএম, ০৯ অক্টোবর ২০১৮, মঙ্গলবার

চট্টগ্রামে ১ কোটি ৩৪ লাখ টাকার পণ্য জব্দ

ঘোষণাতিরিক্ত পণ্য আমদানি করায় চট্টগ্রামে শুল্ক গোয়েন্দার আনুমানিক ১ কোটি ৩৪ লাখ টাকার পণ্য জব্দ করেছে। মঙ্গলবার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. সহিদুল ইসলাম নিউজবাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেন।

জাতীয়

০৪:৪০ পিএম, ০৯ অক্টোবর ২০১৮, মঙ্গলবার

হাইকোর্ট থেকে জামিন পেলেন চবি শিক্ষক

প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগে আইসিটি আইনে দায়েরকৃত মামলায় হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মাইদুল ইসলাম।

জাতীয়

০৮:০৩ পিএম, ০৭ অক্টোবর ২০১৮, রোববার

স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের স্টিকারযুক্ত গাড়িতে অস্ত্র-ইয়াবা!

রোববার বিকেল সাড়ে ৩টার দিকে চট্টগ্রাম নগরীর লালখানবাজার এলাকা থেকে এসব অস্ত্র ও ইয়াবাসহ দু’জনকে আটক করা হয় বলে জানান র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমান।

জাতীয়

১২:০১ পিএম, ০৫ অক্টোবর ২০১৮, শুক্রবার

মিরসরাইয়ে ‘জঙ্গি আস্তানা’ থেকে ২ জঙ্গির মরদেহ উদ্ধার

শুক্রবার সকাল ৯টায় অভিযান শুরু করার পর বেলা সোয়া ১১টার দিকে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান সাংবাদিকদের এ তথ্য জানান।