artk
৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ১৯ নভেম্বর ২০১৮, ১২:৫০ অপরাহ্ন

শিরোনাম

এসএসসির ফরমে বাড়তি ফি রোধে দুদকের চিঠি

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭৫৮ ঘণ্টা, বৃহস্পতিবার ০৮ নভেম্বর ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৮২৮ ঘণ্টা, বৃহস্পতিবার ০৮ নভেম্বর ২০১৮


এসএসসির ফরমে বাড়তি ফি রোধে দুদকের চিঠি - জাতীয়

এসএসসি পরীক্ষায় ফরম পূরণে অতিরিক্ত ফি নেয়ার অভিযোগের পরিপ্রেক্ষিতে সরকারের হস্তক্ষেপ চেয়ে মন্ত্রিপরিষদ বিভাগকে অনুরোধ জানিয়ে একটি চিঠি পাঠিয়েছেন দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার এই সংক্রান্ত একটি চিঠিতে স্বাক্ষর করেছেন দুদকে ভারপ্রাপ্ত চিফ সারোয়ার মাহমুদ।

চিঠিতে বলা হয়েছে, ‘আসন্ন মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা-২০১৯ এর ফরম পূরণের নিমিত্ত দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কতিপয় দুর্নীতিপরায়ন শিক্ষক সরকার নির্ধারিত ফির অতিরিক্ত ফি আদায় করছে এই মর্মে দুদকে প্রতিদিন প্রচুর অভিযোগ পাওয়া যাচ্ছে। এ অনিয়মের বিরুদ্ধে সম্প্রতি কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে দুদকের এনফোর্সমেন্ট টিম সরেজমিনে অনুসন্ধান করে। এবং এর সত্যতা পায়।

কোন কোন ক্ষেত্রে অতিরিক্ত অর্থের বিনিময়ে দুর্নীতির মাধ্যমে নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য পরীক্ষার্থীদেরও ফরম পূরণের সুযোগ সৃষ্টি করে দেওয়া হচ্ছে। এহেন অপতৎপরতা সারাদেশে সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহের সুনাম ও ভাবমূর্তি নষ্ট করছে, যা সরকারি নিয়ন্ত্রনকারী মন্ত্রণালয়/অধিদপ্তর/দপ্তর/মাঠ প্রশাসনের কর্মকর্তাদেরযথাযথ হস্তক্ষেপের মাধ্যমে অবিলম্বে নিয়ন্ত্রণ করা আবশ্যক বলে কমিশন মনে করে।

এমতাবস্থায়, ওই পরীক্ষা সংক্রান্ত দুর্নীতি প্রতিরোধের নিমিত্ত সংশ্লিষ্ট সকল মন্ত্রণালয়/অধিদপ্তর/দপ্তর এবং মাঠ প্রশাসনের মাধ্যমে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য বিনীত অনুরোধ করছি।’

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত