artk
৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ১৯ নভেম্বর ২০১৮, ১২:৪৭ অপরাহ্ন

শিরোনাম

‘কম ডিভিডেন্ড দেয়াতে আমি লজ্জিত’

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৬৪০ ঘণ্টা, বৃহস্পতিবার ০৮ নভেম্বর ২০১৮


‘কম ডিভিডেন্ড দেয়াতে আমি লজ্জিত’ - অর্থনীতি

বাংলাদেশ সাবমেরিন ক্যাবলের চেয়ারম্যান শেম সুন্দর শিকদার বলেছেন, “২০১৭-১৮ অর্থবছরের ব্যবসা থেকে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়াতে আমি লজ্জিত।”

বৃহস্পতিবার রাজধানীর ট্রাস্ট মিলনায়তনে বাংলাদেশ সাবমেরিন ক্যাবলসের ১০তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) প্রতিষ্ঠানের চেয়ারম্যান একথা বলেন।

এজিএমে অংশ নেয়া শেয়ারহোল্ডাররা কোম্পানির দেয়া ডিভিডেন্ডে অসন্তোষ প্রকাশ করেন। এতো ডিভিডেন্ড লজ্জাজনক বলেও মন্তব্যে তারা। তাই সামনে এতো কম ডিভিডেন্ড দেয়ার বিষয়টি আবার যেন পূনরাবৃত্তি না হয়, সেই দিকে দৃষ্টি দিতে বলেন শেয়ারহোল্ডাররা।

পরে শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে ২০১৭-১৮ সমাপ্ত বছরে জন্য পূর্ব ঘোষিত ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড এজেন্ডা অনুমোদন হয়েছে। এজিএমে অন্য আলোচ্যসূচিগুলো (এজেন্ডা) অনুমোদিত হয়। সেগুলো হলো- সমাপ্ত অর্থবছরের আর্থিক বিবরণী অনুমোদন, পরিচালক নিয়োগ, নিরীক্ষক নিয়োগ এজেন্ডা অনুমোদন।

শেম সুন্দর শিকদার বলেন, “দেশে দ্বিতীয় সাবমেরিন ক্যাবল সংযুক্ত করতে ৬০০ কোটি টাকা ব্যয় হয়েছে আমাদের। অতিরিক্ত এই ব্যয়ের ফলে আমরা বেশ চাপে পরেছি। এর ফলে শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ ডিভিডেন্ড দিয়েছে। এতো কম ডিভিডেন্ড দেয়ার কারনে আমি আপনাদের কাছে লজ্জিত। তবে আগামীতে অবশ্যই ভাল ডিভিডেন্ড দেব।”

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য