artk
৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, শনিবার ১৭ নভেম্বর ২০১৮, ৮:৪৯ অপরাহ্ন

শিরোনাম

‘সম্মেলনে ব্যাংকগুলোর জটিলতা বের হয়ে আসবে’

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২১৫৪ ঘণ্টা, বুধবার ০৭ নভেম্বর ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ২১৫৬ ঘণ্টা, বুধবার ০৭ নভেম্বর ২০১৮


‘সম্মেলনে ব্যাংকগুলোর জটিলতা বের হয়ে আসবে’ - অর্থনীতি

ব্যাংকিং সম্মেলনে আলোচনার মাধ্যমে দেশের ব্যাংকগুলোর জটিল সমস্যা বের হয়ে আসবে বলে মন্তব্যে করেছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির।

তিনি বলেচেন, “সম্মেলনের এ চেষ্টায় আর্থিক খাতের স্টেকহোল্ডারদের সামনের চলার পথ আরও প্রশস্ত হবে। একই সঙ্গে ব্যাংকিং উন্নয়নে এ খাতের সুশাসন নিশ্চিত পথে এগিয়ে যাবে।”

বুধবার বাংলাদেশ ইন্সটিটিউট অফ ব্যাংক ম্যানেজমেন্টের (বিআইবিএম) অডিটোরিয়ামে ‘বার্ষিক ব্যাংকিং সম্মেলন ২০১৮’ অনুষ্ঠানে এসব কথা বলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর।

দীর্ঘ ৪৫ বছর ধরে ব্যাংকিং খাতে উন্নতির পিছনে বিআইবিএম গুরুত্বপূর্ন অবদান রেখে আসছে এমন মন্তব্যে করে তিনি বলেন, বিআইবিএমর গবেষণা এবং অনুসন্ধান ব্যাংকিং খাতে নতুন ধারনা তৈরিতে সামনে আরো উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।

তিনি বলেন, সময়ের সাথে তাল মিলিয়ে চলা ব্যাংকিং খাতেও প্রযুক্তিগত দিক দিয়ে পারদর্শীতা অর্জন করা জরুরী। কারন নতুনত্ব ও প্রযুক্তির এক নতুন যুগে ব্যাংকিং সেক্টর। সরকার ও বাংলাদেশ ব্যাংক দেশব্যাপী একটি স্মার্ট সমাজ তৈরীর জন্য ব্যপক কাজ করে যাচ্ছে। আমি বিশ্বাস করি, সম্মেলনে আলোচনার এ খাতের স্মার্ট সমাজ তৈরীর অনেক সমাধা মিলবে।

সম্মেলনের মূল লক্ষ্য ব্যাংকার ও শিক্ষাবিদদের মধে আন্তঃযোগাযোগের একটি প্ল্যাটফর্ম তৈরি করা এমন উক্তি করে গভর্নর বলেন, “আশা করছি নতুন নতুন উদ্ভাবনী চিন্তাকে বিকশিত করার জন্য এ প্ল্যাটফর্ম বেশ ভালভাবে কাজ করে যাচ্ছে।”

সম্মেলনে উপস্থিত ছিলেন- বিআইবিএমের মহাপরিচালক ড. তৌফিক আহমেদ চৌধুরী, মিউচুয়াল ট্রাষ্ট ব্যাংকয়ের ব্যবস্থাপনা পরিচালক আনিস এ খান প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য