artk
৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ১৯ নভেম্বর ২০১৮, ১:৪১ অপরাহ্ন

শিরোনাম

কোটি টাকার মার্সেডিজ বেঞ্জ জব্দ

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮৩২ ঘণ্টা, বুধবার ০৭ নভেম্বর ২০১৮


কোটি টাকার মার্সেডিজ বেঞ্জ জব্দ - জাতীয়

চট্টগ্রামে আমদানি নীতি ভঙ্গ করে আনা কোটি টাকার মূল্যের মার্সেডিজ বেঞ্জ গাড়ি জব্দ করেছে শুল্ক গোয়েন্দা। বুধবার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম নিউজবাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে আমদানিকারক বাংলাদেশ সাইন্স হাউজ কর্তৃক (বি/ই নং-১৪৬২৮৫৭) গত ৮ অক্টোবর আমদানিকৃত মার্সেডিজ বেঞ্জ গাড়িটির খালাস স্থগিত করে।”

চালানটি খালাসের দায়িত্বে নিয়োজিত সি এন্ড এফ এজেন্ট রোলেক্স টেডিং এজেন্সি। শুল্ক গোয়েন্দার নিকট নিশ্চিত গোয়েন্দা তথ্য থাকায় গাড়িটির পরীক্ষা করা হয়।

আমদানিকারক কর্তৃক আমদানিকৃত অব্যবহারিত মার্সেডিজ বেঞ্জ জাপানের উল্লেখ থাকলেও কায়িক পরীক্ষায় মেইড ইন জার্মান পাওয়া যায়।

আমদানি নীতি আদেশ ২০১৫-২০১৮ এর পরিশিষ্ট ক এর ১ এর নিয়ন্ত্রিত পণ্যের তালিকা 'ক' অংশের ৮৭.০১ হতে ৮৭.০৪ ভুক্ত সকল এইচ এস কোড এর 'ক' এর (২) মোতাবেক যে দেশে গাড়ি তৈরী হয়েছে কেবল সে দেশ থেকে পুরাতন গাড়ি আমদানি করা যাবে।

তৃতীয় কোনো দেশের মাধ্যমে পুরাতন গাড়ি আমদানি করা যাবে না। সে মোতাবেক আমদানি নীতি আদেশ লংঘন করায় গাড়িটি রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তিসহ অন্যান্য আইনানুগ কার্যক্রম গ্রহণের জন্য কমিশনার,কাস্টম হাউস চট্টগ্রাম বরাবর আজ একটি প্রতিবেদন প্রেরণ করা হয়েছে। গাড়িটির বর্তমান বাজার মূল্য প্রায় কোটি টাকা।

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত