artk
৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, শনিবার ১৭ নভেম্বর ২০১৮, ৯:৫১ অপরাহ্ন

শিরোনাম

পরীক্ষার ফরম পূরণে বাড়তি অর্থ নিলেই কঠোর ব্যবস্থা: দুদক

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮১৫ ঘণ্টা, বুধবার ০৭ নভেম্বর ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৮৫৮ ঘণ্টা, বুধবার ০৭ নভেম্বর ২০১৮


পরীক্ষার ফরম পূরণে বাড়তি অর্থ নিলেই কঠোর ব্যবস্থা: দুদক - জাতীয়

টেস্টে ফেল করা ছাত্র-ছাত্রীদের পরীক্ষা দেয়ার সুযোগসহ আসন্ন এসএসসি পরীক্ষায় ফরম পূরণে বাড়তি অর্থ নিলে কঠোর ব্যবস্থা নিবে বলে জানিয়েছেন দুনীতি দমন কমিশন (দুদক)।

বুধবার দুদকের জনসংযোগ কর্মকর্তা (উপপরিচালক) প্রনব কুমার ভট্টাচার্য‌্য এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, “রাজধানীর একটি বিদ্যালয়ে আসন্ন এস এস সি পরীক্ষায় ফরম পূরণে নির্ধারিত ফি’র অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে কমিশন একটি অভিযান পরিচালনা করে।”

গণমাধ্যমে এই বিযয়ে সংবাদ প্রকাশিত হলে দেশের বিভিন্ন অঞ্চল থেকে কমিশনে ব্যপকহারে অভিযোগ আসতে থাকে।

এসব অভিযোগে দেখা যায় বেশকিছু শিক্ষা প্রতিষ্ঠান বোর্ডের এসএসসি পরীক্ষার ফরম পূরণে সরকার নির্ধারিত অতিরিক্ত অর্থ গ্রহণ করছে। এবং কোনো ক্ষেত্রে নির্বাচনী পরীক্ষায় (টেস্ট পরীক্ষা) ফেল করা ছাত্র-ছাত্রীদের থেকে অতিরিক্ত টাকার বিনিময়ে তাদেরকে পরীক্ষার সুযোগ করে দেয়া হচ্ছে।

এসব অভিযোগ কমিশনের গোচরীভূত হওয়ায় কমিশন সংশ্লিষ্টদের এ মর্মে অনুরোধ জানাচ্ছে, সরকারি নির্ধারিত ফি’র অতিরিক্ত ফি গ্রহণ করা হলে কিংবা ফেল করা ছাত্র-ছাত্রীদের টাকার বিনিময়ে পরীক্ষা প্রদানের সুযোগ দেয়া হলে, কমিশন কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

এ বিষয়ে কমিশনের অভিযোগ কেন্দ্রের হটলাইন ১০৬ সকলকে অভিযোগ জানানোর অনুরোধ করা হচ্ছে। ১০৬ এ অভিযোগ আসলে কমিশন তাৎক্ষণিক অভিযান পরিচালনা করবে।

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত