artk
৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ১৯ নভেম্বর ২০১৮, ১২:৪৮ অপরাহ্ন

শিরোনাম

সংলাপ ফলপ্রসূ হয়নি, আন্দোলন চলবে: ফখরুল

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৬২৭ ঘণ্টা, বুধবার ০৭ নভেম্বর ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৭৪৬ ঘণ্টা, বুধবার ০৭ নভেম্বর ২০১৮


সংলাপ ফলপ্রসূ হয়নি, আন্দোলন চলবে: ফখরুল - রাজনীতি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সংলাপ ফলপ্রসূ হয়নি বলে জানিয়েছেন ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার সংলাপ শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সংলাপ পুরোপুরি ফলপ্রসূ হয়নি, আলোচনা ও আন্দোলন একসাথেই চলবে। তারা একগুয়েমি ছাড়েনি। তবে আরো আলোচনার সুযোগ রয়েছে।

বুধবার বেলা ১১টায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দলীয় জোট ও ঐক্যফ্রন্টের নেতাদের মধ্যে দ্বিতীয় দফা সংলাপ শুরু হয়। শেষ হয় দুপুর ২টার পরে।

ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেন সংলাপে সমঝোতার লক্ষ্যেবেশ কয়েকটি প্রস্তাব দিয়েছেন। এর মধ্যে রয়েছে- যে কোনো মূল্যে খালেদা জিয়ার মুক্তি, নির্বাচনীকালীন সরকারে ঐক্যফ্রন্ট থেকে স্বরাষ্ট্রসহ চারমন্ত্রী, তফসিল ঘোষণা পেছানো এবং গ্রেফতারকৃতদের মুক্তি ও হয়রানি বন্ধের দাবি জানিয়েছেন।

এছাড়া নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা ও আসামিদের সংখ্যার তালিকা প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে দিয়েছে বিএনপি।

বুধবার বেলা ১১টায় ঐক্যফ্রন্ট-প্রধানমন্ত্রীর মধ্যে দ্বিতীয় দফা বৈঠকের আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ তালিকা তুলে দেয়া হয়।

ঐক্যফ্রন্টের সাথে গণভবনে প্রথম দফায় সংলাপ অনুষ্ঠিত হয় ১ নভেম্বর। ঐক্যফ্রন্টের ২০ জনের প্রতিনিধি দল সাত দফা দাবি নিয়ে সংলাপে অংশ নেয়।এসময় আওয়ামী লীগের শীর্ষ নেতারা প্রধানমন্ত্রীর সাথে ছিলেন।

নিউজবাংলাদেশ.কম/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য